ঢাকা, শনিবার, ৪ জ্যৈষ্ঠ ১৪৩১, ১৮ মে ২০২৪, ০৯ জিলকদ ১৪৪৫

চট্টগ্রাম প্রতিদিন

ফের ৮ দিনের রিমান্ডে জঙ্গিনেতা মাহফুজ

স্টাফ করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ০১২৬ ঘণ্টা, নভেম্বর ২৭, ২০১৯
ফের ৮ দিনের রিমান্ডে জঙ্গিনেতা মাহফুজ

চট্টগ্রাম: নিষিদ্ধ ঘোষিত জঙ্গি সংগঠন হিযবুত তাহরীর উলাই’য়াহ বাংলাদেশের নেতা আব্দুল্লাহ আল মাহফুজকে (৩০) ফের আট দিনের রিমান্ড মঞ্জুর করেছেন আদালত।

মঙ্গলবার (২৬ নভেম্বর) মেট্রোপলিটন ম্যাজিস্ট্রেট সারোয়ার জাহানের আদালত তার রিমান্ড মঞ্জুর করেন।

বিষয়টি নিশ্চিত করে চট্টগ্রাম মেট্রোপলিটন পুলিশের অতিরিক্ত উপ-কমিশনার (প্রসিকিউশন) মো. কামরুজ্জামান বাংলানিউজকে বলেন, হিযবুত তাহরীর উলাই’য়াহ বাংলাদেশের নেতা আব্দুল্লাহ আল মাহফুজকে ৮ দিনের রিমান্ড মঞ্জুর করেছেন মেট্রোপলিটন ম্যাজিস্ট্রেট সারোয়ার জাহানের আদালত।

মামলার তদন্ত কর্মকর্তা মাহফুজের ১০ দিনের রিমান্ড চেয়ে আবেদন করেছিলেন।

এর আগে মাহফুজসহ ১৪ জঙ্গি সদস্যের তিন দিন করে রিমান্ড এবং হিযবুত তাহরীরের আঞ্চলিক প্রধান আবুল মোহাম্মদ এরশাদুল আলমকে পাঁচ দিন রিমান্ড দিয়েছিলেন আদালত।

মামলার তদন্ত কর্মকর্তা কোতোয়ালী থানার উপ-পরিদর্শক (এসআই) আবুল কালাম বাংলানিউজকে বলেন, আব্দুল্লাহ আল মাহফুজকে তিন দিনের রিমান্ডে আনা হয়েছিল। তার কাছে বেশ কিছু গুরুত্বপূর্ণ তথ্য পাওয়া গেছে। মাহফুজের দেওয়া তথ্যের ভিত্তিতে অভিযান চালিয়ে গুরুত্বপূর্ণ ডকুমেন্টস উদ্ধার করা হয়েছে। অধিকতর জিজ্ঞাসাবাদের জন্য তাকে ফের রিমান্ডে আনা হয়েছে।

পুলিশ হেফাজতে পাঁচ দিনের রিমান্ডে রয়েছেন হিযবুত তাহরীরের আঞ্চলিক প্রধান আবুল মোহাম্মদ এরশাদুল আলম। তাকে জিজ্ঞাসাবাদ অব্যাহত রয়েছে।

সিএমপির অতিরিক্ত উপ-কমিশনার (দক্ষিণ) শাহ মুহাম্মদ আবদুর রউফ বাংলানিউজকে বলেন, আব্দুল্লাহ আল মাহফুজকে জিজ্ঞাসাবাদে পাওয়া তথ্যের ভিত্তিতে চান্দগাঁও এলাকায় অভিযান চালিয়ে ইউনিটি লিংক নামে একটি ব্যবসায় প্রতিষ্ঠান থেকে হার্ডডিস্কবিহীন পিসি, ল্যাপটপ ও পেনড্রাইভ উদ্ধার করা হয়েছে। এখানে তাদের সাংগঠনিক প্রিন্টার ছিল। তারা হার্ডডিস্ক সরিয়ে ফেলেছে। সেগুলো উদ্ধারের চেষ্টা চলছে।

মামলার তদন্ত যাচ্ছে কাউন্টার টেরোরিজম ইউনিটে

হিযবুত তাহরীরের মামলার তদন্তভার সিএমপির কাউন্টার টেরোরিজম ইউনিটে যাচ্ছে। মামলা স্থানান্তরের আদেশ সই হয়েছে বলে সিএমপি সূত্রে জানা গেছে।

জানতে চাইলে অতিরিক্ত উপ-কমিশনার (দক্ষিণ) শাহ মুহাম্মদ আবদুর রউফ বাংলানিউজকে বলেন, মামলার তদন্ত কাউন্টার টেরোরিজম ইউনিটে স্থানান্তরের আদেশ হয়েছে। তবে এখনও মামলা হস্তান্তর হয়নি।

এর আগে শুক্রবার (২২ নভেম্বর) নগরের বিভিন্ন এলাকায় অভিযান চালিয়ে ১৫ জনকে আটক করে পুলিশ।

আটক ব্যক্তিরা হলেন- হিযবুত তাহরীরের আঞ্চলিক প্রধান আবুল মোহাম্মদ এরশাদুল আলম (৩৯), আব্দুল্লাহ আল মাহফুজ (৩০), মো. ইমতিয়াজ ইসমাইল (২৫), মো. নাছির উদ্দিন চৌধুরী (২২), মোহাম্মদ নাজমুল হুদা (২৭), মো. লোকমান গনি (২৯), মো. করিম (২৭), আব্দুল্লাহ আল মুনিম (২২), কামরুল হাসান প্রকাশ রানা (২০), মো. আরিফুল ইসলাম (২০), মো. আজিম উদ্দিন (৩১), ফারহান বিন ফরিদ প্রকাশ রাফি (২৩), মো. আজিমুল হুদা (২৪), ওয়ালিদ ইবনে নাজিম (১৫) ও মো. সম্রাট (২২)।

এদের মধ্যে হিযবুত তাহরীরের আঞ্চলিক প্রধান আবুল মোহাম্মদ এরশাদুল আলম চট্টগ্রামের একটি ইংরেজি মাধ্যম স্কুল ও কলেজের শিক্ষক। আবুল মোহাম্মদ এরশাদুল আলম বাঁশখালী উপজেলার কালিপুর ইউনিয়নের গুনাগরী এলাকার আবুল কাশেমের ছেলে। তিনি বায়েজিদ চক্রেসো কানন আবাসিক এলাকায় বসবাস করেন বলে জানিয়েছিলেন কোতোয়ালী থানার ওসি মোহাম্মদ মহসীন।

আব্দুল্লাহ আল মাহফুজ সাতকানিয়া উপজেলার চর খাগরিয়া এলাকার নজরুল ইসলামের ছেলে। তিনি নোভারটিস ফার্মাসিটিক্যালস এর চট্টগ্রাম টেরিটোরি ম্যানেজার।

বাংলাদেশ সময়: ২০২৫ ঘণ্টা, নভেম্বর ২৬, ২০১৯
এসকে/এমআর/টিসি

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।