ঢাকা, বুধবার, ১১ বৈশাখ ১৪৩১, ২৪ এপ্রিল ২০২৪, ১৪ শাওয়াল ১৪৪৫

চট্টগ্রাম প্রতিদিন

রেলওয়ের পূর্বাঞ্চলের ভবনজুড়ে শ্যাওলা, ঝরে পড়ছে পলেস্তরা

স্টাফ করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৮১৮ ঘণ্টা, সেপ্টেম্বর ৩, ২০১৯
রেলওয়ের পূর্বাঞ্চলের ভবনজুড়ে শ্যাওলা, ঝরে পড়ছে পলেস্তরা রেলওয়ের পূর্বাঞ্চলের ভবনের চিত্র। ছবি: বাংলানিউজ

চট্টগ্রাম: তিনতলা ভবনজুড়ে শ্যাওলা স্পষ্ট। উপর থেকে মাঝে-মধ্যে খসে পড়ছে পলেস্তরা। অফিসের চেয়ার-টেবিল নড়বড়ে। গুরুত্বপূর্ণ দফতরের জানালা ভেঙে গেছে। ফলে যেকোনো সময় চুরি হয়ে যেতে পারে অফিসের গুরুত্বপূর্ণ নথিপত্র।

এমন করুন অবস্থায় চলছে ঐতিহ্যবাহী রেলওয়ের পূর্বাঞ্চলের সিআরবির দফতর।

অফিসের জানালার চিত্র।                     <div class=

" src="https://www.banglanews24.com/media/imgAll/2019May/bg/rail-bg20190903141459.jpg" style="margin:1px; width:100%" />নিচতলায় রয়েছে রেলওয়ের পূর্বাঞ্চলের পরিবহন শাখার অফিস। নাম প্রকাশ না করার শর্তে কয়েকজন কর্মকর্তা জানান, অফিসের চেয়ার-টেবিল এতোটা নড়বড়ে বসাও মুশকিল।
সিলিং ফ্যান থেকেও না থাকার সমান। ফ্যান চলে ধীরগতিতে।

এস্টেট বিভাগের একজন কর্মকর্তা বাংলানিউজকে জানান, অফিসের দরজা-জানালা ভাঙা ও নড়বড়ে। এতে যেকোনো সময় গুরুত্বপূর্ণ নথিপত্র চুরি হওয়ার সম্ভাবনা থেকে যায়।

জানা যায়, রেলওয়ের পূর্বাঞ্চলের মহাব্যবস্থাপকের নিয়ন্ত্রণ কার্যালয় ভবনটি ১৮৭২ সালে তৈরি করা হয়। এরমধ্যে ভবনের কয়েকটি অংশ পরিত্যক্ত ঘোষণা করা হয়েছে। পলেস্তরা খসে পড়ে সম্প্রতি রেলওয়ের এক কর্মচারীও আহত হন।

গুরুত্বপূর্ণ নথিপত্র। প্রায় দেড়শত বছর পুরোনো এ দফতরটি এবার সংস্কারের পরিকল্পনা নিয়েছে রেলওয়ে।

রেলওয়ের পূর্বাঞ্চলের মহাব্যবস্থাপক নাসির উদ্দিন আহমেদ বাংলানিউজকে বলেন, ইতিমধ্যে পুরো সিঅারবির ভবনটি সংস্কারের জন্য একটি প্রকল্প হাতে নেওয়া হয়েছে। শিগগির পুরো এ দফতরটি সংস্কার করা হবে।

বাংলাদেশ সময়: ১৩৫৫ ঘণ্টা, সেপ্টেম্বর ৩, ২০১৯

জেইউ/টিসি

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।