ঢাকা, শনিবার, ১৩ বৈশাখ ১৪৩১, ২৭ এপ্রিল ২০২৪, ১৭ শাওয়াল ১৪৪৫

চট্টগ্রাম প্রতিদিন

আরএফ বিল্ডার্সের মালিক ও স্ত্রীর বিরুদ্ধে দুদকের মামলা

স্টাফ করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ২১১২ ঘণ্টা, মে ১৬, ২০১৯
আরএফ বিল্ডার্সের মালিক ও স্ত্রীর বিরুদ্ধে দুদকের মামলা

চট্টগ্রাম: আর এফ বিল্ডার্স ও আর এফ প্রপার্টিজ লিমিটেডের মালিক হাজী মো. দেলোয়ার হোসেন (৬১) ও তার স্ত্রী ছেমন আরা বেগমের (৫২) বিরুদ্ধে ঢাকার রমনা মডেল থানায় পৃথক দুইটি মামলা দায়ের করেছে দুর্নীতি দমন কমিশন (দুদক)।

বৃহস্পতিবার (১৬ মে) দুদক আইনে দুদক সমন্বিত জেলা কার্যালয়-২ এর উপ-সহকারী পরিচালক মো. শরীফ উদ্দিন বাদি হয়ে এসব মামলা দায়ের করেন বলে রমনা মডেল থানা সূত্রে জানা যায়।

পৃথক মামলায় আর এফ বিল্ডার্স ও আর এফ প্রপার্টিজ লিমিটেডের মালিক হাজী মো. দেলোয়ার হোসেনের বিরুদ্ধে ৫ কোটি ৩৪ লাখ ১ হাজার ১৩৮ হাজার টাকার দুর্নীতি এবং তার স্ত্রী আর এফ বিল্ডার্স ও আর এফ প্রপার্টিজ লিমিটেডের পরিচালক ছেমন আরা বেগমের বিরুদ্ধে ২ কোটি ৬৫ লাখ ৩৪ হাজার ২৪৬ টাকার দুর্নীতির অভিযোগ আনা হয়েছে।

রমনা থানার মামলা নম্বর ৩৩ ও ৩৪।

বিষয়টি নিশ্চিত করেছেন মামলার বাদি দুদক সমন্বিত জেলা কার্যালয়-২ এর উপ-সহকারী পরিচালক মো. শরীফ উদ্দিন।

আসামি হাজী মো. দেলোয়ার হোসেন আর এফ বিল্ডার্স ও আর এফ প্রপার্টিজ লিমিটেডের মালিক এবং চট্টগ্রামের সাতকানিয়া উপজেলার পশ্চিম গাটিয়াডেংগা এলাকার এয়াজর রহমানের ছেলে ও অপর আসামি ছেমন আরা বেগম দেলোয়ার হোসেনের স্ত্রী এবং আর এফ বিল্ডার্স ও আর এফ প্রপার্টিজ লিমিটেডের পরিচালক।

মামলার এজাহার সূত্রে জানা যায়, ২০১৮ সালের ৭ মার্চ দুদকের প্রধান কার্যালয়ে সম্পদের তথ্য বিবরণী প্রাদন করেন দেলোয়ার হোসেন। তথ্য বিবরণীতে ১ কোটি ৯৭ লাখ ৪০ হাজার ৬৩৫ টাকার স্থাবর সম্পদ অর্জনের তথ্য প্রদান দেন তিনি। কিন্তু দুদকের অনুসন্ধানে ৫ কোটি ৩৪ লাখ ১ হাজার ১৩৮ হাজার টাকার অবৈধ সম্পদের তথ্য পাওয়া যায়।

একই তারিখে ছেমন আরা বেগমের দাখিল করা সম্পদ বিবরণীতে ১ কোটি ১৮ লাখ ৪৭ হাজার টাকার সম্পদের তথ্য দেন। কিন্তু দুদকের অনুসন্ধানে ২ কোটি ৬৫ লাখ ৩৪ হাজার ২৪৬ টাকার অবৈধ সম্পদের তথ্য পাওয়া যায়।

গত ১২ মে হাজী মো. দেলোয়ার হোসেন ও তার স্ত্রী ছেমন আরা বেগমের বিরুদ্ধে মামলার অনুমোদন দেয় দুদক প্রধান কার্যালয়।

বাংলাদেশ সময়: ১৭০০ ঘণ্টা, মে ১৬, ২০১৯
এসকে/টিসি

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।