ঢাকা, শুক্রবার, ১৩ বৈশাখ ১৪৩১, ২৬ এপ্রিল ২০২৪, ১৬ শাওয়াল ১৪৪৫

চট্টগ্রাম প্রতিদিন

অনুমোদন ছাড়া লিফট বসাচ্ছে শেভরন!

| বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ০১০১ ঘণ্টা, এপ্রিল ৯, ২০১৯
অনুমোদন ছাড়া লিফট বসাচ্ছে শেভরন! অনুমোদন ছাড়া লিফট বসাচ্ছে শেভরন। ছবি: সোহেল সরওয়ার

চট্টগ্রাম: অনুমোদন ছাড়া লিফট বসানোর অভিযোগ উঠেছে বেসরকারি রোগ নিরূপণ কেন্দ্র শেভরন ক্লিনিক্যাল ল্যাবরেটরি (প্রাইভেট) লিমিটেডের বিরুদ্ধে।

চট্টগ্রাম উন্নয়ন কর্তৃপক্ষের (সিডিএ) কাছ থেকে কোনো ধরনের অনুমতি না নিয়ে নগরের পাঁচলাইশে প্রতিষ্ঠানটির নিজস্ব ভবনের সম্মুখভাগে লিফটটি বসানো হচ্ছে।

সরেজমিনে দেখা যায়, লিফট তৈরির কাজ চলছে নিরাপত্তা ব্যবস্থা ছাড়া।

স্টিল স্ট্রাকচারের লিফটি ভবনের পূর্ব-উত্তর দিকে বসানো হচ্ছে। যেদিকে রোগী নিয়ে আসা গাড়ীগুলো বের হয়।
ইতোমধ্যে লিফট বসানোর কাজ প্রায় শেষ।

অন্যদিকে ভবনটিতে শেভরন ক্লিনিক্যাল ল্যাবরেটরির পাশাপাশি আরও দুটি চিকিৎসা কেন্দ্র পরিচালিত হচ্ছে। এর মধ্যে শেভরন চক্ষু হাসপাতাল সপ্তম তলায় ও ভবনের পেছনের বর্ধিতাংশে এএফসি হেলথ ফরটিস হার্ট ইনস্টিটিউট নামে দুটি প্রতিষ্ঠান কার্যক্রম পরিচালনা করছে।

অনুমোদন ছাড়া লিফট বসাচ্ছে শেভরন।  ছবি: সোহেল সরওয়ারতবে শেভরন কর্তৃপক্ষ বলছে, রোগী ও স্বজনদের সুবিধার জন্য লিফটটি বসানো হচ্ছে।

এ বিষয়ে জানতে চাইলে প্রতিষ্ঠানটির জেনারেল ম্যানেজার পুলক পারিয়াল বাংলানিউজের কাছে প্রথমে দাবি করেন, লিফটটি ভবনের ভেতরে বসানো হচ্ছে। এজন্য অনুমতির দরকার নেই।

ভবনের ভেতরে লিফট বসাতে অনুমতি নিতে হবে কেন? এ ছাড়া লিফট বসাচ্ছি সেটি নিউজ করতে হবে কেন এমন প্রশ্নও করেন তিনি।

পরে ভবনের বাইরে লিফটি বসানো হচ্ছে; এমন তথ্য দেওয়ার পর তিনি স্বীকার করে বলেন, এ ব্যাপারে সিডিএ’র এক মেম্বারকে জানিয়েছি। ওদের এক অফিসারের সঙ্গে কথা হয়েছে। অনুমতির জন্য আবেদন করেছি।

পুলক পারিয়াল বলেন, আগে তিনটি লিফট ও তিনটি সিড়ি ছিল। এখন আরেকটি লিফট বাড়ানো হচ্ছে। মূলত রোগী ও স্বজনদের সুবিধা দিতে লিফটটি বসানো হচ্ছে।

এক ভবনে তিনটি চিকিৎসা কেন্দ্র পরিচালনার ব্যাপারে জানতে চাইলে পুলক পারিয়াল প্রশ্নটি এড়িয়ে যাওয়ার চেষ্টা করেন। পরে অবশ্য বলেন, চক্ষু হাসপাতাল শেভরনের অংশ। ফরটিস পাঁচ বছর আগে সেবা শুরু করেছে।

এদিকে সিডিএ বলছে, শেভরন কর্তৃপক্ষ লিফট বসানোর অনুমতি নেয়নি।

সিডিএ’র অথরাইজড অফিসার-১ প্রকৌশলী মোহাম্মদ মঞ্জুর হাসান তার দপ্তরে বাংলানিউজকে বলেন, লিফট বসানোর কোনো আবেদন পাইনি। তারা অনুমতি না নিয়ে লিফট বসাচ্ছে। এজন্য প্রতিষ্ঠানটির বিরুদ্ধে আইন অনুযায়ী ব্যবস্থা নেওয়া হবে।

‘সিডিএ’র এক পরিদর্শক শেভরনের কাছে ভবনের নকশা চেয়েছে। তারা সেটিও দেয়নি। ’ যোগ করেন প্রকৌশলী মোহাম্মদ মঞ্জুর হাসান।

সিডিএ’র প্রধান নগর পরিকল্পনাবিদ মো. শাহিনুল ইসলাম খান বাংলানিউজকে বলেন, চিকিৎসা কেন্দ্রের মতো স্পর্শকতার জায়গায় অনুমতি না নিয়ে লিফট বসানো অন্যায়। সিডিএ শেভরনের বিরুদ্ধে ব্যবস্থা নিবে।

বাংলাদেশ সময়: ২০২০, ঘণ্টা, এপ্রিল ৮, ২০১৯
এসইউ/টিসি

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।