ঢাকা, শুক্রবার, ১৫ চৈত্র ১৪৩০, ২৯ মার্চ ২০২৪, ১৮ রমজান ১৪৪৫

চট্টগ্রাম প্রতিদিন

ওয়ার্ল্ড ট্রেড সেন্টারে আইটি ফেয়ার শুরু শনিবার

সিনিয়র করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ২১২৯ ঘণ্টা, জানুয়ারি ২৪, ২০১৯
ওয়ার্ল্ড ট্রেড সেন্টারে আইটি ফেয়ার শুরু শনিবার বক্তব্য দেন চেম্বার সভাপতি মাহবুবুল আলম

চট্টগ্রাম: নগরের আগ্রাবাদের ওয়ার্ল্ড ট্রেড সেন্টারে চট্টগ্রাম চেম্বার ও সোসাইটি অব চিটাগাং আইটি প্রফেশনালসের আয়োজনে শনিবার (২৬ জানুয়ারি) শুরু হচ্ছে দ্বিতীয় চিটাগাং আইটি ফেয়ার। বেলা ১১টায় বঙ্গবন্ধু কনফারেন্স হলে মেলার উদ্বোধন করবেন শিক্ষা উপমন্ত্রী ব্যারিস্টার মহিবুল হাসান চৌধুরী নওফেল।

মেলায় প্রতিবেশী দেশ ভারতের দুইটি সফটওয়্যার প্রতিষ্ঠানসহ ৩০টির বেশি প্রতিষ্ঠানের ৫৮টি স্টল থাকবে। প্রণোদনামূলক কাজের জন্য ডি-ইঞ্জিনিয়ার্সের একটি স্টল থাকবে।

বৃহস্পতিবার (২৪ জানুয়ারি) সংবাদ সম্মেলন করে এসব তথ্য জানান চট্টগ্রাম চেম্বার সভাপতি মাহবুবুল আলম।

এ সময় উপস্থিত ছিলেন চেম্বারের সহ-সভাপতি সৈয়দ জামাল আহমেদ, পরিচালক কামাল মোস্তাফা চৌধুরী,  অঞ্জন শেখর দাশ,  রকিবুর রহমান টুটুল, সোসাইটি অব চট্টগ্রাম আইটি প্রফেশনালের সভাপতি আবদুল্লাহ ফরিদ ও মহাসচিব সাইফুল ইসলাম মাহিন।

তিনি জানান, শিল্পসহ সংশ্লিষ্ট বিভিন্ন খাতের উন্নয়নে মেলা ও প্রদর্শনীর আয়োজন ওয়ার্ল্ড ট্রেড সেন্টারের নিয়মিত কার্যক্রমের অংশ। এ ভেন্যুতে তিনটি এসএমই ফেয়ার সফলভাবে সম্পন্ন হয়েছে। শিগগির লাইফ স্টাইল ফেয়ার আয়োজন করা হবে। ২০১৭ সালে প্রথম আইটি ফেয়ারেই ব্যাপক সাড়া পেয়েছি। এবার দ্বিতীয় আইটি ফেয়ারের আয়োজনের উদ্যোগ নিয়েছি।

প্রদর্শনী বা মেলার পাশাপাশি ব্যবসা-বাণিজ্য ও আইসিটি খাতের প্রসারে এবারের মেলায় বিষয়ভিত্তিক সেমিনার থাকবে। উদ্বোধনী দিন বিকেলে গ্রামীণফোনের উদ্যোগে ‘অ্যাডভান্সিং চট্টগ্রাম থ্রো স্মার্ট আইসিটি সার্ভিস’ শীর্ষক আলোচনা হবে। মেলার অন্যতম স্পন্সর সফোজের আয়োজনে ‘সাইবার সিকিউরিটি মেড সিম্পল উইথ নেক্সট-জেন সিকিউরিটি সলিউশন’ শীর্ষক কর্মশালা হবে।

এ ছাড়া আইটি প্রফেশনালদের কর্মক্ষেত্র ও পরিধি এবং আন্তর্জাতিক অঙ্গনে সেক্টরভিত্তিক শিক্ষা ব্যবস্থার সঙ্গে নির্দিষ্ট খাতের সমন্বয়ের কৌশলগত ধারণা ও দৃষ্টান্ত উপস্থাপনমূলক কর্মশালা হবে বিভিন্ন বিশ্ববিদ্যালয়ের শিক্ষার্থীদের নিয়ে।    

প্রতিদিন সকাল ১০টা থেকে রাত আটটা পর্যন্ত মেলা সবার জন্য উন্মুক্ত থাকবে।

বাংলাদেশ সময়: ১৬২০ ঘণ্টা, জানুয়ারি ২৪, ২০১৯
এআর/টিসি

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।