ঢাকা, বৃহস্পতিবার, ১২ বৈশাখ ১৪৩১, ২৫ এপ্রিল ২০২৪, ১৫ শাওয়াল ১৪৪৫

চট্টগ্রাম প্রতিদিন

রিকশাচালক বেশে ছিনতাই, গ্রেফতার ৪

স্টাফ করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ০১৪৬ ঘণ্টা, অক্টোবর ১৯, ২০১৮
রিকশাচালক বেশে ছিনতাই, গ্রেফতার ৪ পুলিশের হাতে গ্রেফতার প্রতারক চক্রের চার সদস্য

চট্টগ্রাম: গ্যারেজ থেকে রিকশা ভাড়া নিয়ে প্রথমে হয়ে যান রিকশা চালক। এরপর টার্গেট করেন মূল্যবান মালামাল সঙ্গে থাকা যাত্রীদের। এমন যাত্রী পেলে রিকশায় কিছু দূর যাওয়ার পর ক্লান্ত বেশে ওই যাত্রীকে বলেন নেমে একটু ধাক্কা দিতে। পাতা ফাঁতে পা দিলেই সব শেষ। আশপাশে পথচারী বেশে থাকা প্রতারক চক্রের অন্য সদস্যরা সেই যাত্রীর মালামাল নিয়ে দেন চম্পট।

এমনই এক প্রতারক চক্রের চার সদস্যকে গ্রেফতারের পর বৃহস্পতিবার (১৮ অক্টোবর) গণমাধ্যমকে এসব তথ্য জানিয়েছে কোতোয়ালী থানা পুলিশ।

গ্রেফতার চারজন হলেন- মো. শাহ আলম (৪০), তার স্ত্রী সাথী বেগম (৩৫), মো. হাছান (২৫) ও মো. হাসান (২৫)।

তাদের কাছ থেকে ছিনতাই হওয়া ৮৬টি থ্রি-পিস উদ্ধার করা হয়েছে বলে বাংলানিউজকে জানান কোতোয়ালী থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) মোহাম্মদ মহসীন।

মোহাম্মদ মহসীন বলেন, মঙ্গলবার (১৬ অক্টোবর) সন্ধ্যায় নগরের জিপিওর সামনে থেকে ইলিয়াস নামে এক ব্যক্তির ১০৫টি থ্রি-পিস নিয়ে পালিয়ে যায় এক রিকশাচালক।

পরে তিনি কোতোয়ালী থানায় অভিযোগ করলে পুলিশ চারজনকে গ্রেফতার করে।

তিনি বলেন, এ ছিনতাই চক্রের সদস্যদের একজন চালকের বেশে রিকশা চালায়। আর অন্যরা যাত্রীর সঙ্গে কৌশলে ঝগড়া শুরু করে। এক পর্যায়ে চালক মালামাল নিয়ে উধাও হয়ে যায়।

মোহাম্মদ মহসীন বলেন, এ চক্রের সদস্যরা কাজীর দেউড়ি, রেয়াজউদ্দিন বাজার ও টেরিবাজার এলাকায় মালামাল সাঙ্গে থাকা যাত্রীদের টার্গেট করে। টার্গেট অনুযায়ী যাত্রী পেলে তারা কৌশলে মালামাল নিয়ে চম্পট দেয়।

বাংলাদেশ সময়: ২১১৬ ঘণ্টা, অক্টোবর ১৮, ২০১৮
এসকে/টিসি 

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।