ঢাকা, শুক্রবার, ১৫ চৈত্র ১৪৩০, ২৯ মার্চ ২০২৪, ১৮ রমজান ১৪৪৫

চট্টগ্রাম প্রতিদিন

চট্টগ্রাম কলেজ ছাত্রলীগের সভাপতি মাহমুদুল

সিনিয়র করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৫০১ ঘণ্টা, সেপ্টেম্বর ১৮, ২০১৮
চট্টগ্রাম কলেজ ছাত্রলীগের সভাপতি মাহমুদুল চট্টগ্রাম কলেজ ছাত্রলীগ সভাপতি মাহমুদুল করিম ও সাধারণ সম্পাদক সুভাষ মল্লিক সবুজ

চট্টগ্রাম: একসময় ছাত্রশিবিরের দুর্গ হিসেবে পরিচিত চট্টগ্রাম কলেজে এক বছরের জন্য ছাত্রলীগের কমিটি অনুমোদন দিয়েছে নগর ছাত্রলীগ। সোমবার (১৭ সেপ্টেম্বর) রাতে ঘোষিত কমিটিতে মাহমুদুল করিমকে সভাপতি ও সুভাষ মল্লিক সবুজকে সাধারণ সম্পাদকের দায়িত্ব দেওয়া হয়।

২০১৫ সালের ১৬ ডিসেম্বর শিবিরকে বিতাড়িত করে ছাত্রলীগ চট্টগ্রাম কলেজে একক আধিপত্য প্রতিষ্ঠা করে। প্রায় তিন যুগ পর এবারই প্রথম কমিটি হলো ছাত্রলীগের।

 

কমিটির সহ-সভাপতিরা হলেন কমর উদ্দিন, খালেদ মাহমুদ চৌধুরী টুটুল, মনিরুল ইসলাম, আসাদুজ্জামান, মো. ওবায়েদুল হক, মোস্তফা কামাল, জাবেদুল ইসলাম জিতু, মোক্তার হোসেন রাজু ও শাজাহান সম্রাট।

চট্টগ্রাম কলেজ ছাত্রলীগের কমিটিযুগ্ম সম্পাদক সাদ্দাম হোসেন চৌধুরী, ইউসুফ কবির, স্বরূপ রায় সৌরভ ও উথিলা মারমা।

সাংগঠনিক সম্পাদক খাদেমুল ইসলাম দুর্জয়, হায়দার আলী, মোহাম্মদ বেলাল ও আনন্দ মজুমদার। দপ্তর সম্পাদক আবদুল কাদের হাওলাদার, প্রচার সম্পাদক জামাল উদ্দিন সোহেল, উপ-প্রচার সম্পাদক আবু নাঈম মো. হাসান, তথ্য ও প্রযুক্তি সম্পাদক তারেকুল ইসলাম খান, শিক্ষা ও পাঠচক্র সম্পাদক খন্দকার নায়েবুল আজম, উপ শিক্ষা ও পাঠচক্র সম্পাদক রিফাত হোসেন।

নগর ছাত্রলীগের সভাপতি ইমরান আহাম্মেদ ইমু বাংলানিউজকে বলেন, ছাত্রলীগের সাংগঠনিক ভিত্তি মজবুত করতে চট্টগ্রাম কলেজে কমিটি অনুমোদন দেওয়া হয়েছে। সংগঠনের জন্য যারা ভালো কাজ করবে তাদের ভবিষ্যতেও মূল্যায়ন করা হবে।

সূত্র জানায়, ১৯৮১ সালের ২০ সেপ্টেম্বর চট্টগ্রাম কলেজ ছাত্রাবাস এলাকায় সরকারি সিটি বিশ্ববিদ্যালয় কলেজ ছাত্রলীগ নেতা তবারক হোসেনকে নির্মমভাবে হত্যা করে শিবিরের ক্যাডাররা। ১৯৮৪ সালের ২৮ মে ছাত্র ইউনিয়নের চট্টগ্রাম জেলা শাখার নেতা শাহাদাত হোসেনকে কলেজ ছাত্রাবাসে গলা কেটে হত্যার মধ্য দিয়ে কলেজ ক্যাম্পাসে একক আধিপত্য শুরু করে শিবির।  ১৯৮৪ সালে সত্যজিৎ চক্রবর্তী সুজনকে আহ্বায়ক করে চট্টগ্রাম কলেজ ছাত্রলীগের সর্বশেষ কমিটি হয়েছিল। কিন্তু কলেজ ক্যাম্পাসে কোনো অনুষ্ঠান করতে পারত না সেই কমিটি।

বাংলাদেশ সময়: ১০৫৫ ঘণ্টা, সেপ্টেম্বর ১৮, ২০১৮
এআর/টিসি

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।