ঢাকা, শনিবার, ১৪ বৈশাখ ১৪৩১, ২৭ এপ্রিল ২০২৪, ১৭ শাওয়াল ১৪৪৫

চট্টগ্রাম প্রতিদিন

নাছির-ছালামকে মাহতাবের হুঁশিয়ারি 

স্টাফ করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ২০২৪ ঘণ্টা, সেপ্টেম্বর ১৭, ২০১৮
নাছির-ছালামকে মাহতাবের হুঁশিয়ারি  বৈঠকে মাহতাব চৌধুরী, আ জ ম নাছির ও আব্দুচ ছালাম। ছবি: বাংলানিউজ

চট্টগ্রাম: উন্নয়নে জনগণের যাতে কষ্ট না হয় সেজন্য সিটি মেয়র আ জ ম নাছির উদ্দীন ও চট্টগ্রাম উন্নয়ন কর্তৃপক্ষের (সিডিএ) চেয়ারম্যান আব্দুচ ছালামকে হুঁশিয়ারি দিয়েছেন নগর আওয়ামী লীগের (ভারপ্রাপ্ত) সভাপতি মাহতাব উদ্দিন চৌধুরী।

সোমবার (১৭ সেপ্টেম্বর) বেলা ১১টার দিকে সিটি করপোরেশন কার্যালয়ে নগর আওয়ামী লীগের নেতাদের সঙ্গে জরুরি বৈঠকে এ হুঁশিয়ারি দেন তিনি।

মাহতাব উদ্দিন চৌধুরী বলেন, আমরা জনগণের সরকার।

কাজ ছাড়া অন্য কিছুকে বিশ্বাস করি না। নগরে মেয়র ও সিডিএ চেয়ারম্যানকে দায়িত্ব নিয়ে কাজ করতে হবে।
উন্নয়ন করতে গিয়ে জনগণের যদি কষ্ট হয়, সেক্ষেত্রে আপনাদের দায়বদ্ধতাকে প্রশ্নবিদ্ধ করবে। আপনাদের হুঁশিয়ার করছি, জনগণের উন্নয়নে জনগণ যেন কষ্ট না পায়।

‘আপনাদের দু'জনকে হাত ও পায়ে ধরে বলছি, যদি কোনো সমন্বয়ের অভাব থাকে আমাদের বলুন। যে কোনো সহযোগিতা করতে রাজি আছি। তবে জনগণের যাতে কষ্ট না হয় সে বিষয়টি আপনাদের দেখতে হবে,’ বলেন তিনি।  

মেয়র নাছির উদ্দীন বলেন, সামনে নির্বাচন, আমাদের কঠিন পরীক্ষা। অস্তিত্বের লড়াইয়ে তাই আমাদের মাঠে নামতে হবে। কারণ স্বাধীনতা যুদ্ধে যারা পরাজিত হয়েছে তারা আবারও ১৯৭৫ সালের ১৫ আগস্টের মতো ঘটনা ঘটাতে চাইছে। কিন্তু এখন আর তাদের সেই সুযোগ দেওয়া হবে না।

সিডিএ ও সিটি করপোশনের মধ্যে ভালো সম্পর্ক রয়েছে উল্লেখ করে তিনি বলেন, আমাদের মধ্যে কোনো তর্ক-বিতর্ক নেই। দু'জনই চট্টগ্রামের উন্নয়নে ভূমিকা রাখতে চাই। চট্টগ্রামবাসীকে বসবাসের একটি ভালো পরিবেশ দিতে চাই।

আব্দুচ ছালাম বলেন, সিডিএ চেয়ারম্যান হওয়ার জন্য আমি বিসিএস পরীক্ষা দিইনি। নিজের কোনো যোগ্যতা দিয়ে সিডিএ চেয়ারম্যান হইনি। শুধু আওয়ামী লীগ কর্মী ছিলাম বলেই সিডিএ চেয়ারম্যান হয়েছি। দায়িত্ব পালন করছি। আমাদের অঙ্গীকারের মধ্যে সব কাজই শেষ করতে পেরেছি। কিছু কিছু কাজ চলমান রয়েছে। চট্টগ্রামের কোনো মানুষ বলতে পারবে না, আপনারা এ কাজটি করেননি।

চট্টগ্রামে ৫০ হাজার কোটি টাকার উন্নয়নের কাজ চলছে জানিয়ে সিডিএ চেয়ারম্যান বলেন, কাজও করছি একই সঙ্গে জনগণের দুর্ভোগ কীভাবে কমানো যায় সেটিও ভাবছি। উন্নয়ন নিয়ে চট্টগ্রামের মানুষ অনেক খুশি। এতো উন্নয়ন চট্টগ্রামের মানুষ আর দেখেনি। তারা বলছে, গত ৫০ বছরে এ রকম উন্নয়ন হয়নি।

আওয়ামী লীগের সঙ্গে দূরত্ব নেই দাবি করে তিনি বলেন, অনেকে আমার সঙ্গে আওয়ামী লীগের দূরত্ব রয়েছে বলে মনে করেন। যিনি আমাকে চেয়ারম্যান বানিয়েছেন, তার দলের সঙ্গে দূরত্ব প্রশ্নই উঠে না। টানেল নির্মাণ শেষ হলে একদিনেই চট্টগ্রাম আপডেট হয়ে যাবে।

অনুষ্ঠানে নগর আওয়ামী লীগের সহ-সভাপতি খোরশেদ আলম সুজন, আলতাফ হোসেন চৌধুরী বাচ্চু, অ্যাডভোকেট সুনীল সরকার, সাংগঠনিক সম্পাদক নোমাল আল মাহমুদ, হাসান মাহমুদ হাসনী, যুব ও ক্রীড়া বিষয়ক সম্পাদক দিদারুল আলম প্রমুখ উপস্থিত ছিলেন।

বাংলাদেশ সময়: ১৬১৫ ঘণ্টা, সেপ্টেম্বর ১৭, ২০১৮
জেইউ/টিসি

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।