ঢাকা, শুক্রবার, ১৪ চৈত্র ১৪৩০, ২৯ মার্চ ২০২৪, ১৮ রমজান ১৪৪৫

চট্টগ্রাম প্রতিদিন

সীতাকুণ্ডের উন্নয়নই লক্ষ্য: এমপি দিদার

বাংলানিউজ টিম | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৯১৭ ঘণ্টা, সেপ্টেম্বর ১৭, ২০১৮
সীতাকুণ্ডের উন্নয়নই লক্ষ্য: এমপি দিদার গোলটেবিল আলোচনায় অনুষ্ঠানে উপস্থিত অতিথিরা। ছবি:বাংলানিউজ

সীতাকুণ্ড থেকে: প্রধানমন্ত্রী শেখ হাসিনার নির্দেশনায় গত সাড়ে ৪ বছরে সীতাকুণ্ডে ৫০০ কোটি টাকার উন্নয়ন কাজ হয়েছে। সীতাকুণ্ডের সার্বিক উন্নয়নই আমার লক্ষ্য।

সোমবার (১৭ সেপ্টেম্বর) সীতাকুণ্ড উপজেলার বহুমাত্রিক সম্ভাবনা ও উন্নয়ন নিয়ে বাংলানিউজ আয়োজিত গোলটেবিল আলোচনায় সীতাকুণ্ডের সংসদ সদস্য (এমপি) মো. দিদারুল আলম এসব কথা বলেন।

বাংলানিউজের চট্টগ্রাম ব্যুরো এডিটর তপন চক্রবর্তী অনুষ্ঠানটি পরিচালনা করেন।

সীতাকুণ্ডের সংসদ সদস্য (এমপি) মো. দিদারুল আলম বলেন, ‘জনপ্রতিনিধিরা জনগণের সেবক। সেবক হিসেবে জনগণের সেবা করার জন্য ২০১৪ সালে প্রধানমন্ত্রী শেখ হাসিনা আমাকে নিযুক্ত করেছেন।

সেই থেকে সীতাকুণ্ডের উন্নয়নে কাজ করে যাচ্ছি। জনগণের চাহিদা পূরণ করতে পারাই জনপ্রতিনিধির মূল কাজ। সেই লক্ষ্য নিয়েই সীতাকুণ্ডের সার্বিক উন্নয়নে পরিকল্পনার মাধ্যমে সীতাকুণ্ডের জন্য কাজ করছি। ’
গোলটেবিল আলোচনায় বক্তব্য দেন সীতাকুণ্ডের সংসদ সদস্য (এমপি) মো. দিদারুল আলম।  ছবি: উজ্জ্বল ধরসীতাকুণ্ডে একটি মিনি বন্দর নির্মিত হচ্ছে জানিয়ে এমপি দিদারুল আলম বলেন, নির্বাচনী প্রতিশ্রুতি অনুযায়ী সীতাকুণ্ডে একটি টেকনিক্যাল কলেজ স্থাপন করা হয়েছে। সীতাকুণ্ড মহিলা কলেজকে সরকারিকরণ করা হয়েছে। ৪১ কোটি টাকায় বেড়িবাঁধ, মিরসরাই ইকোনমিক জোনে ১১শ’ একর জায়গা নিয়ে সীতাকুণ্ডকে সম্পৃক্ত করা হয়েছে। পাশাপাশি শিক্ষা, স্বাস্থ্য, চিকিৎসা, রাস্তা-ঘাট নির্মাণ, মুক্তিযোদ্ধা কমপ্লেক্স ও জেলে সম্প্রদায়ের জন্য উন্নয়ন প্রকল্প গ্রহণ করা হয়েছে।  

সীতাকুণ্ডে একটি মিনি স্টেডিয়ামের প্রয়োজনীয়তার প্রতি জোর দেন স্থানীয় এ জনপ্রতিনিধি। পাশাপাশি বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের আদর্শকে ধারণ করে আওয়ামী পরিবারের সন্তান হিসেবে আগামীতে জনগণের সেবক হিসেবে কাজ করার প্রত্যয় ব্যক্ত করেন দিদারুল আলম।

প্রধানমন্ত্রী শেখ হাসিনার মাধ্যমে দেশ যেমনি এগিয়ে যাচ্ছে উল্লেখ করে তিনি আরও বলেন, প্রধানমন্ত্রীর কারণে আজ আমি সংসদ সদস্য হয়েছি।  সীতাকুণ্ডের মানুষের সেবা করতে পারছি। সেবার মানসিকতা আছে বলেই পুরো সীতাকুণ্ডে জুড়ে উন্নয়ন কাজ করেছি। আমি নয়, জনগনই তা বলবে। আমি উন্নয়নে বিশ্বাসী। আমি জনপ্রতিনিধি হয়েও জনগণের জবাবদিহিতায় আওতায় আসতে চাই। তাহলে আরও উন্নয়ন হবে সীতাকুণ্ডের।

উন্নয়ন ও সম্ভাবনার সীতাকুণ্ডকে এগিয়ে নিতে সকলের সহযোগিতাও কামনা করেন সংসদ সদস্য দিদারুল আলম।

সীতাকুণ্ডের সার্বিক সমস্যা, সংকট, সম্ভাবনা ও উন্নয়ন নিয়ে আয়োজিত গোলটেবিলে উপস্থিত রয়েছেন- অতিরিক্ত পুলিশ সুপার শম্পা রাণী সাহা, উপজেলা নির্বাহী কর্মকর্তা মো. তারিকুল আলম, সহকারী কমিশনার ভূমি মো. কামরুজ্জামান, সীতাকুণ্ড পৌরসভার প্যানেল মেয়র জুলফিকার আলী শামীম, সীতাকুণ্ড প্রেস ক্লাব সভাপতি সেকান্দার হোসেন, সাধারণ সম্পাদক সৌমিত্র চক্রবর্তী, বাঁশবাড়িয়া ইউনিয়ন পরিষদের চেয়ারম্যান মো. শওকত আলী জাহাঙ্গীর, পৌর কাউন্সিলর জুলফিকার আলী মাসুদ শামীমসহ বিভিন্ন শ্রেণি-পেশার মানুষ।  

রোববার (১৬ সেপ্টেম্বর) ‘সম্ভাবনা ও উন্নয়ন’ নিয়ে বাংলানিউজ টিম সীতাকুণ্ডে সরেজমিন প্রতিবেদন প্রকাশ করা হয়। এসব প্রতিবেদনের ওপরই গোলটেবিল আলোচনা অনুষ্ঠিত হচ্ছে।

পুরো অনুষ্ঠানটি লাইভ দেখানো হচ্ছে বাংলানিউজের ফেসবুক পেজে।

বাংলাদেশ সময়: ১৫১১ ঘণ্টা, সেপ্টেম্বর ১৭, ২০১৮
এসবি/টিসি

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।