ঢাকা, বুধবার, ১০ বৈশাখ ১৪৩১, ২৪ এপ্রিল ২০২৪, ১৪ শাওয়াল ১৪৪৫

চট্টগ্রাম প্রতিদিন

ওয়াসার থানা ভিত্তিক জরিপ কার্যক্রম উদ্বোধন

স্টাফ করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৯১৫ ঘণ্টা, সেপ্টেম্বর ১৬, ২০১৮
ওয়াসার থানা ভিত্তিক জরিপ কার্যক্রম উদ্বোধন

চট্টগ্রাম: পানির গুণগত মান নিশ্চিত করতে চট্টগ্রাম ওয়াসার থানা ভিত্তিক জরিপ কার্যক্রম উদ্বোধন করা হয়েছে।

রোববার (১৬ সেপ্টেম্বর) বেলা সাড়ে ১১টার দিকে নগরের ২১ নম্বর জামালখান ওয়ার্ডে জরিপ কার্যক্রম উদ্বোধন করেন সিটি করপোরেশনের মেয়র আ জ ম নাছির উদ্দীন।

এসময় ওয়াসার ব্যবস্থাপনা পরিচালক (এমডি) প্রকৌশলী একেএম ফজলুল্লাহ ও উপ-ব্যবস্থাপক অর্থ নুরুল আলম চৌধুরী ছাড়াও অন্যান্য কর্মকর্তারা উপস্থিত ছিলেন।

আ জ ম নাছির উদ্দীন বলেন, চট্টগ্রাম ওয়াসা অনেকগুলো প্রকল্প হাতে নিয়েছে। এসব প্রকল্পের কাজ শেষ হলে চট্টগ্রামবাসীর পানির অভাব থাকবেনা।

থানা ভিত্তিক জরিপ কার্যক্রমের ফলে কোন কোন এলাকায় পানির সমস্যা তা চিহিৃত করা যাবে। তখন শুধু পানি পাওয়া নয়, নিরাপদ পানি পাচ্ছে কি না তা নিশ্চিত হওয়া যাবে।

সিটি করপোরেশনের পক্ষ থেকে সব ধরনের সহযোগিতা থাকবে জানিয়ে মেয়র বলেন, সিটি করপোরেশন যেকোনো উন্নয়নমূলক ও ভালো কাজে পাশে থাকবে। চট্টগ্রাবাসীকে বৃহত্তর স্বার্থে উন্নয়নের দুর্ভোগ সহ্য করতে হবে। প্রকল্পের কাজ শেষ হলে চট্টগ্রাম বিশ্বমানের নগরে পরিণত হবে।

শুধু আওয়ামী লীগ নয় অন্য রাজনৈতিক দলগুলোর নেতাকর্মীরাও বর্তমান সরকারের সুবিধা ভোগ করতে পারবে জানিয়ে মেয়র আরও বলেন, আওয়ামী লীগ সরকার জনবান্ধব সরকার। উন্নয়নমূলক এসব কাজের সুযোগ-সুবিধা সকল রাজনৈকি দলের নেতাকর্মীরাও ভোগ করতে পারবে। এখানে ধর্ম-বর্ণ কোনো পার্থক্য করা হবে না।

প্রকৌশলী একেএম ফজলুল্লাহ বলেন, বর্তমানে ৭০ শতাংশ মানুষ পানি পাচ্ছেন। পানি না পাওয়া ৩০ শতাংশ মানুষও সামনে পানি পাবে। জরিপ কার্যক্রমের উদ্দেশ্যে হলো, পানি প্রাপ্যতা, ব্যবহার, বিল প্রাপ্তি, মিটারের শুদ্ধতা ও গভীর নলকুপের পানির গুণগত মান নিশ্চিত করা। ওয়াসার কর্মকর্তারা প্রত্যেক ঘরে ঘরে গিয়ে এ জরিপ কার্যক্রম পরিচালনা করবেন। এ জন্য চট্টগ্রাবাসীকে তাদের সহযোগিতা করার অনুরোধ থাকবে।

বাংলাদেশ সময়: ১২৫০ ঘণ্টা, সেপ্টেম্বর ১৬, ২০১৮
জেইউ/টিসি

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।