ঢাকা, শনিবার, ১৩ বৈশাখ ১৪৩১, ২৭ এপ্রিল ২০২৪, ১৭ শাওয়াল ১৪৪৫

চট্টগ্রাম প্রতিদিন

হাটহাজারীতে আব্দুস সালাম স্মৃতি শিক্ষাবৃত্তি প্রদান

চট্টগ্রাম প্রতিদিন ডেস্ক | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ২১১৭ ঘণ্টা, সেপ্টেম্বর ১৫, ২০১৮
হাটহাজারীতে আব্দুস সালাম স্মৃতি শিক্ষাবৃত্তি প্রদান হাটহাজারী উপজেলা পরিষদ মিলনায়তনে আব্দুস সালাম স্মৃতি শিক্ষাবৃত্তি প্রদান অনুষ্ঠান

চট্টগ্রাম: ‘শিক্ষা মানবজীবনের খাদ্য স্বরূপ। দেশকে বিশ্বের সঙ্গে তাল মিলিয়ে চলতে হলে বর্তমান প্রজন্মকে এগিয়ে আসতে হবে। বর্তমান সরকার শিক্ষাখাতকে ক্ষেত্রকে আরও উন্নত করতে নানা কর্মসূচি গ্রহণ করেছে। দেশকে ডিজিটাল করার লক্ষ্যে তথ্য প্রযুক্তির মাধ্যমে শিক্ষার্থীদের গুরুত্ব দিচ্ছে। তারই ধারাবাহিকতায় হাটহাজারীতেও প্রত্যন্ত অঞ্চল থেকে দক্ষ শিক্ষার্থী গড়ে তোলার জন্য আব্দুস সালাম ফাউন্ডেশন তথ্য প্রযুক্তির ওপর কাজ করে যাচ্ছে। ফলে তথ্য প্রযুক্তিতে শিক্ষার্থীরা আগামীতে সুন্দর একটি দেশ উপহার দিবে।’

শনিবার (১৫ সেপ্টেম্বর) হাটহাজারী উপজেলা পরিষদ মিলনায়তনে আব্দুস সালাম স্মৃতি শিক্ষাবৃত্তি প্রদান অনুষ্ঠানে বক্তারা এসব কথা বলেন।

চট্টগ্রাম বিশ্ববিদ্যালয়ের সংস্কৃত বিভাগের সহকারী অধ্যাপক  ও আব্দুস সালাম স্মৃতি শিক্ষাবৃত্তির আহ্বায়ক শিপক কৃষ্ণ দেব নাথের সভাপতিত্বে অনুষ্ঠানে প্রধান অতিথি ছিলেন হাটহাজারী উপজেলা পরিষদ চেয়ারম্যান মাহাবুবুল আলম চৌধুরী।

বিশেষ অতিথি ছিলেন হাটহাজাজারী কলেজের সাবেক অধ্যক্ষ ও আব্দুস সালাম ফাউন্ডেশনের প্রধান উপদেষ্টা ফরিদ আহমেদ, হাটহাজারী প্রেস ক্লাবের সভাপতি কেশব কুমার বড়ুয়া, হাটহাজারী উপজেলা প্রকল্প বাস্তবায়ন কর্মকর্তা নিয়াজ মোর্শেদ, হাটহাজারী শিক্ষক সমিতির সাধারণ সম্পাদক ফিরোজ চৌধুরী, আব্দুস সালাম ফাউন্ডেশনের চেয়ারম্যান মো. সালাহ্ উদ্দিন।

মো. আবদুল্লাহ আল মামুন টিপুর সঞ্চালনায় সভায় স্বাগত বক্তব্য দেন মোহাম্মদ শাহজাহান।

বক্তব্য রাখেন মীর নোয়াবুল হক মেমোরিয়াল হাই স্কুলের প্রধান শিক্ষক সেলিম রেজা, সাংবাদিক মুক্তিযোদ্ধা দিদারুল আলম দুলাল, হাটাহাজারী পৌরসভা দোকানদার ব্যবসায়ী সমিতির সাধারণ সম্পাদক মো. শফিউল আলম, কাচারি সড়ক বণিক সমিতির সাধারণ সম্পাদক রেজাউল করিম বাবু, সংগঠক এসএম শাহেদুল ইসলাম বাবলু, প্রকৌশলী রিয়াজ মোর্শেদ, কাজী ইরফান আহমেদ, জোনায়েদ মাহমুদ, তিতুমীর আল করিম, আনিসুল ইসলাম নোমান, মো. শরীফ, হাবিবুর রহমান সানি, আব্দুল্লাহ আল মাসুদ,আবীর, মো. রিফাত, এম বাবু সালাম চৌধুরী।

আব্দুস সালাম স্মৃতি বৃত্তি পরীক্ষায় হাটহাজারীর বিভিন্ন মাধ্যমিক বিদ্যালয়ের ১৫৫২ জন শিক্ষার্থী অংশ গ্রহণ করে। তন্মধ্যে মোট ৩৩ জনকে কৃতিত্বের স্মারকসহ সনদপত্র প্রদান করা হয় এবং তাদেরকে আইটি জোন কম্পিউটার ট্রেনিং ইনস্টিটিউটের অধীনে বিনামূল্যে তিন মাসের কম্পিউটার কোর্সের সুযোগ করে দেওয়া হয়।

বাংলাদেশ সময়: ১৭১৫ ঘণ্টা, সেপ্টেম্বর ১৫, ২০১৮
এসবি/টিসি

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।