ঢাকা, শুক্রবার, ৬ বৈশাখ ১৪৩১, ১৯ এপ্রিল ২০২৪, ০৯ শাওয়াল ১৪৪৫

চট্টগ্রাম প্রতিদিন

ককটেলসহ শিবিরের ২৪ নেতাকর্মী আটক চট্টগ্রামে

স্টাফ করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৯৩৩ ঘণ্টা, সেপ্টেম্বর ১৫, ২০১৮
ককটেলসহ শিবিরের ২৪ নেতাকর্মী আটক চট্টগ্রামে বাকলিয়া থানা এলাকা থেকে আটক শিবিরের ১৪ জন নেতাকর্মী। ছবি: উজ্জ্বল ধর

চট্টগ্রাম: অভিযান চালিয়ে ইসলামী ছাত্র শিবিরের ২৪ জন নেতাকর্মীকে আটক করেছে পুলিশ। এসময় তাদের কাছ থেকে ৪টি ককটেল ও উসকানিমূলক বই উদ্ধার করা হয়েছে।

শুক্রবার (১৫ সেপ্টেম্বর) রাতে নগরের বাকলিয়া, চকবাজার, ডবলমুরিং ও পতেঙ্গা থানার বিভিন্ন এলাকাকে তাদের গ্রেফতার করা হয়।

এর মধ্যে বাকলিয়া থানা এলাকা থেকে ১৪ জন, ডবলমুরিং থানা এলাকা থেকে ৮ জন এবং চকবাজার থানা এলাকা থেকে একজন ও পতেঙ্গা থানা এলাকা থেকে একজন করে আটক করা হয়।

বাকলিয়া থানার ওসি প্রণব চৌধুরী বাংলানিউজকে বলেন, নাশকতার পরিকল্পনার সময় অভিযান চালিয়ে কালামিয়া বাজার থেকে ৭ জন এবং রসুলবাগ আবাসিক এলাকা থেকে ৭ জনকে আটক করা হয়েছে। এসময় তাদের কাছ থেকে ৪টি ককটেল, উসকানিমূলক বই ও লিফলেট উদ্ধার করা হয়।

যাদের আটক করা হয়েছে তারা শিবিরের সাথী পর্যায়ের নেতা। তাদের আদালতে পাঠানো হয়েছে।

চকবাজার থানার ওসি আবুল কালাম আজাদ বাংলানিউজকে বলেন, শিবিরের কার্যালয়ে অভিযান চালানো হয়েছে। কার্যালয়ে কাউকে পাওয়া যায়নি। তবে চকবাজার এলাকা থেকে এক শিবির কর্মীকে আটক করা হয়েছে।

একইভাবে অভিযান চালিয়ে শিবিরের আট জন নেতাকর্মীকে গ্রেফতার করা হয়েছে জানিয়ে ডবলমুরিং থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) একেএম মহিউদ্দিন সেলিম বাংলানিউজকে বলেন, ব্যাংক কলোনি এলাকায় অভিযান চালানো হয়েছে। এসময় ডবলমুরিং থানা ছাত্র শিবিরের সভাপতি মোরশেদুল আলম ও সাধারণ সম্পাদক তৌহিদুল মিনহাজ সহ আট নেতাকর্মীকে আটক করা হয়েছে।

আটককৃতদের সাত দিনের রিমান্ড চেয়ে আদালতে পাঠানো হয়েছে বলেও জানান ও।

এদিকে, নগরের পতেঙ্গা থানা এলাকা থেকেও শিবিরের এক কর্মীকে আটক করা হয়েছে বলেও জানা গেছে।

বাংলাদেশ সময়: ১৫৩২ ঘণ্টা, সেপ্টেম্বর ১৫, ২০১৮
এসবি/টিসি

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।