ঢাকা, শুক্রবার, ৬ বৈশাখ ১৪৩১, ১৯ এপ্রিল ২০২৪, ০৯ শাওয়াল ১৪৪৫

চট্টগ্রাম প্রতিদিন

হেলমেট দেখিয়ে তেল নিচ্ছেন ৯৫ শতাংশ চালক

স্টাফ করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৫৪৭ ঘণ্টা, সেপ্টেম্বর ১৫, ২০১৮
হেলমেট দেখিয়ে তেল নিচ্ছেন ৯৫ শতাংশ চালক হেলমেট সঙ্গে নিয়ে তেল নিচ্ছেন ৯৫ শতাংশ মোটরসাইকেল চালক। ছবি: উজ্জ্বল ধর

চট্টগ্রাম: নগরের চকবাজার থানার গণি বেকারি এলাকায় কিউসি ট্রেডিং লিমিটেড নামে একটি পেট্রোল পাম্পে হেলমেট ছাড়া তেল নিতে এসেছিলেন এক যুবক। হেলমেট না পরায় পাম্পের কর্মীরা শত অনুরোধেও তেল দিলেন না তাকে।

বাসায় ভুলে রেখে আসার অনুরোধও মন ঘামলনা পাম্প কর্মীদের। শেষমেষ যুবক তার পাশের বাসায় গেলেন হেলমেট নিতে।

হেলমেট মাথায় চাপিয়ে তেল নিয়ে বেরিয়ে আসতে আসতে তখন যুবকের মুখে যুদ্ধজয়ের হাসি।

দেশের সবখানে হেলমেট পরে বাইক চালানো সুনিশ্চিত করতে উদ্যোগ নিয়েছে সরকার।

তাই-তো কিছুদিন আগে ‘নো হেলমেট, নো পেট্রোল’— নীতি নিয়ে মাঠে নামে প্রশাসন। তাদের সঙ্গে পেট্রোল পাম্পও বড় ভূমিকা রাখছে। এর সুফলও তাই মিলেছে। নগরের বিভিন্ন পেট্রোল পাম্পে এখন ৯৫ ভাগ মোটরসাইকেল চালকই হেলমেট সঙ্গে নিয়ে তেল নিতে আসছেন।
হেলমেট সঙ্গে নিয়ে তেল নিচ্ছেন ৯৫ ভাগ মোটরসাইকেল চালক।  ছবি: উজ্জ্বল ধরকিউসি ট্রেডিং লিমিটেডের কর্মকর্তা মহিউদ্দিন আহমেদ বাংলানিউজকে জানান, যতদিন যাচ্ছে তত হেলমেট ব্যবহারের সংখ্যা বাড়ছে। নো হেলমেট, নো পেট্রোল-এ নীতি চালু হওয়ার কিছুদিন পর থেকে হেলমেট ব্যবহারের সংখ্যা বাড়তে থাকে। গত এক সপ্তাহ হিসেবে তেল নিতে আসা প্রায় ৯৫ ভাগই চালক এখন হেলমেট ব্যবহার করেন।  

মির্জাপুর রোড এলাকার আলহাজ ইউনুস অ্যান্ড কোং ফিলিং স্টেশনে গিয়ে দেখা গেল, পুলিশের একজন কর্মকর্তা পাম্পের মালিক, ম্যানেজার ও কর্মীদের বলছেন,কোনও ভাবেই যেন হেলমেট ছাড়া কাউকে তেল দেওয়া না হয়।  

ওই পাম্পের অ্যাকাউন্ট কর্মকর্তা মো. শহিদউল্লাহ বাংলানিউজকে বলেন, পুলিশের সহযোগিতা থাকায় যতো প্রভাবশালী হোক কাউকে হেলমেট ছাড়া তেল দিচ্ছি না। প্রথমদিকে হেলমেট ছাড়া তেল দিতে না চাইলে অনেকের বকা শুনলেও, এখন শতভাগই হেলমেট নিয়ে তেল নিচ্ছেন।  

এম এ আজিজ স্টেডিয়াম রোডের লায়লা সিএনজি ফিলিং স্টেশন, মোহাম্মদ ইউসুফ চৌধুরী রোডের কুলাইয়ার চর ফিলিং স্টেশনসহ কয়েকটি ফিলিং স্টেশনে খোঁজ নিয়ে জানা যায়, প্রায় ৯৫ ভাগ মোটরসাইকেল চালক হেলমেট নিয়ে তেল নিতে আসছেন।  

বাংলাদেশ সময়: ১১৪০ ঘণ্টা, সেপ্টেম্বর ১৫, ২০১৮
জেইউ/টিসি

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।
welcome-ad