[x]
[x]
ঢাকা, বুধবার, ৪ আশ্বিন ১৪২৫, ১৯ সেপ্টেম্বর ২০১৮
bangla news

৬ কোটি টাকায় ভবন হবে কাপাসগোলা মহিলা কলেজে

স্টাফ করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ২০১৮-০৯-১২ ১০:৩০:২২ পিএম
বক্তব্য দেন মেয়র আ জ ম নাছির উদ্দীন

বক্তব্য দেন মেয়র আ জ ম নাছির উদ্দীন

চট্টগ্রাম: কাপাসগোলা সিটি করপোরেশন মহিলা কলেজে শিক্ষা প্রকৌশল অধিদফতরের সহায়তায় অবকাঠামো উন্নয়নের পরিকল্পনা নিয়েছে চট্টগ্রাম সিটি করপোরেশন। এ পরিকল্পনার আওতায় প্রায় ৬ কোটি টাকা ব্যয়ে কলেজে একটি নতুন বহুতল একাডেমিক ভবন নির্মাণ করা হবে।

বুধবার (১২ সেপ্টেম্বর) কাপাসগোলা সিটি করপোরেশন মহিলা কলেজ পরিচালনা পর্ষদের  সভায় সভাপতির বক্তব্যে মেয়র আ জ ম নাছির উদ্দীন এসব কথা বলেন।

তিনি বলেন, নগরে নারী শিক্ষার জন্য শিক্ষাপ্রতিষ্ঠান অপ্রতুল হলেও চসিক পরিচালিত কাপাসগোলা মহিলা কলেজ অগ্রণী ভূমিকা পালন করে যাচ্ছে। এমতাবস্থায় কলেজের উন্নয়ন অপরিহার্য।

কলেজে একাডেমিক ভবন নির্মাণের কথা উল্লেখ করে মেয়র বলেন, এ বহুতল ভবনে অত্যাধুনিক শ্রেণিকক্ষ, শিক্ষার্থীদের সুপরিসর কমনরুম, মাল্টিমিডিয়া ক্লাস সিস্টেম, শিক্ষকদের স্বতন্ত্র কক্ষসহ নানাবিধ সুযোগ-সুবিধার ব্যবস্থা থাকবে। প্রকল্পটি বাস্তবায়িত হলে প্রতিষ্ঠানের শ্রেণিকক্ষ সংকট নিরসন ও আসন সংখ্যা বাড়বে। 

সভায় কলেজের ভবন সংস্কার ,অনার্স ও ডিগ্রির ভর্তি, শিক্ষক সংকট নিরসন, এমপিও সংক্রান্ত এবং শিক্ষার্থীদের সুপেয় পানির ব্যবস্থা করাসহ নানা বিষয়ে সিদ্ধান্ত নেওয়া হয়। 

সভায় চসিক সচিব মোহাম্মদ আবুল হোসেন,শিক্ষা কর্মকর্তা সাইফুর রহমান, অধ্যক্ষ মনোয়ারা জাহান বেগম, পরিচালনা পরিষদের  সদস্য নাসরীন আকতার, মোহাম্মদ ইব্রাহিম, এমএম শহীদুল ইসলাম, প্রতিষ্ঠাতা সদস্য মো. ফখরুল ইসলাম, অভিভাবক সদস্য মো. মঞ্জুর হোসেন, মো. আবুল কালাম, শিক্ষক প্রতিনিধি নুর বানু চৌধুরী, ড. ইউসুফ ইকবাল চৌধুরী ও বাবলা চৌধুরী প্রমুখ উপস্থিত ছিলেন। 

বাংলাদেশ সময়: ২১৫০ ঘণ্টা, সেপ্টেম্বর ১২, ২০১৮
এসবি/টিসি

        ইউটিউব সাবস্ক্রাইব করুন  

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।

Alexa