ঢাকা, বৃহস্পতিবার, ১১ বৈশাখ ১৪৩১, ২৫ এপ্রিল ২০২৪, ১৫ শাওয়াল ১৪৪৫

চট্টগ্রাম প্রতিদিন

জাম্বুরি পার্কে পরিচ্ছন্নতা অভিযান শুরু

সিনিয়র করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৯০৫ ঘণ্টা, সেপ্টেম্বর ১১, ২০১৮
জাম্বুরি পার্কে পরিচ্ছন্নতা অভিযান শুরু জাম্বুরি পার্কে পরিচ্ছন্নতা কার্যক্রম চালানো হয় মঙ্গলবার। ছবি: বাংলানিউজ

চট্টগ্রাম: সাড়ে ৮ একর জায়গার ওপর গড়ে তোলা ‘সাড়া জাগানো’ জাম্বুরি পার্ক পরিচ্ছন্ন রাখতে বিশেষ উদ্যোগ নিয়েছে গণপূর্ত বিভাগ।

মঙ্গলবার (১১ সেপ্টেম্বর) সকালে ৬ জন নারী শ্রমিক দিয়ে চালানো হয় পরিচ্ছন্নতা অভিযান। তারা পার্কের মাঝে ৫০ হাজার বর্গফুটের জলাধারের সাড়ে ১১ লাখ গ্যালনের পানির ওপর ভেসে থাকা আবর্জনাসহ পুরো পার্কটি পরিষ্কার করেন।

আরও পড়ুন>>
** 
সাড়া ফেলেছে চট্টগ্রামের জাম্বুরি পার্ক!

শনিবার (৮ সেপ্টেম্বর) গণপূর্তমন্ত্রী ইঞ্জিনিয়ার মোশাররফ হোসেন সাড়ে ১৮ কোটি টাকা ব্যয়ে নির্মিত পার্কটি উদ্বোধন করেন।

পার্কে পরিচ্ছন্নতা অভিযান সম্পর্কে জানতে চাইলেগণপূর্ত বিভাগের নির্বাহী প্রকৌশলী আহমেদ আবদুল্লাহ নূর বাংলানিউজকে বলেন, গণপূর্ত মন্ত্রীর নির্দেশে পরিচ্ছন্নতা অভিযান পরিচালিত হয়েছে।

মঙ্গলবার ছয় জন নারী শ্রমিক পুরো পার্ক পরিষ্কার করেছেন। বুধবার (১২ সেপ্টেম্বর) থেকে ৩ জন পুরুষ শ্রমিককে কাজে লাগানো হবে। যারা সার্বক্ষণিক পরিচ্ছন্নতা কার্যক্রম চালাবেন।

এক প্রশ্নের উত্তরে তিনি বলেন, এটি একটি অলাভজনক উদ্যান। তাই রক্ষণাবেক্ষণ খাতের বরাদ্দ থেকে পরিচ্ছন্নকর্মীদের মজুরি দেওয়া হবে। এ ছাড়া পার্কের রিপেয়ারিংয়ের প্রয়োজন হলে নির্দিষ্ট সময় পর্যন্ত ঠিকাদারি প্রতিষ্ঠান তা করে দেবে। পরিচ্ছন্নতার জন্য পার্কে শরীরচর্চা কিংবা বেড়াতে আসা লোকজনকেও সচেতন হতে হবে। কারণ এটি দেশের সম্পদ।

তিনি জানান, প্রতিদিন সকাল সাড়ে পাঁচটা থেকে রাত আটটা পর্যন্ত জাম্বুরি পার্ক সবার জন্য খোলা থাকছে।

বাংলাদেশ সময়: ১৫০০ ঘণ্টা, সেপ্টেম্বর ১১, ২০১৮
এআর/টিসি

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।