ঢাকা, মঙ্গলবার, ৫ চৈত্র ১৪৩০, ১৯ মার্চ ২০২৪, ০৮ রমজান ১৪৪৫

চট্টগ্রাম প্রতিদিন

ইডিইউতে শোক দিবস

চট্টগ্রাম প্রতিদিন ডেস্ক | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১০২৮ ঘণ্টা, আগস্ট ১৬, ২০১৮
ইডিইউতে শোক দিবস ইডিইউতে জাতির জনক বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের শাহাদাত বার্ষিকী ও জাতীয় শোক দিবস পালন

চট্টগ্রাম: ইস্ট ডেল্টা ইউনিভার্সিটি (ইডিইউ) আয়োজিত জাতীয় শোক দিবসের আলোচনা সভায় উপাচার্য প্রফেসর মুহাম্মদ সিকান্দার খান বলেছেন, সমাজে ন্যায় প্রতিষ্ঠার জন্য চাই সুশৃঙ্খল পরিকল্পনা। চাই আইনের যথাযথ প্রয়োগ। বঙ্গবন্ধুর স্বপ্নের বাংলাদেশ গড়ে তুলতে দলমত, জাতি-ধর্ম-বর্ণ নির্বিশেষে সবাইকে ঐক্যবদ্ধভাবে কাজ করতে হবে।

বুধবার (১৫ আগস্ট) জাতির জনক বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের শাহাদাত বার্ষিকী ও জাতীয় শোক দিবস উপলক্ষে নগরের খুলশীর পূর্ব নাসিরাবাদ নোমান সোসাইটির ইডিইউর স্থায়ী ক্যাম্পাসে নানা কর্মসূচির মধ্য দিয়ে এ শোক দিবস অনুষ্ঠিত হয়।

এতে প্রতিষ্ঠানটির শিক্ষক-কর্মকর্তা ও শিক্ষার্থীরা উপস্থিত ছিলেন।

 

শোক সভায় উপাচার্য প্রফেসর মুহাম্মদ সিকান্দার খান আরও বলেন, বঙ্গবন্ধুর স্বপ্ন ছিলো এদেশের প্রত্যেক মানুষ নিজের অধিকার নিয়ে বাঁচুক। স্বাধীনতা যুদ্ধের পর বাংলাদেশের প্রতিটি স্তরে যেসব সমস্যা তৈরি হয়েছে, তা দূর করতে সবার সমন্বিত সহযোগিতার প্রয়োজন।

ইডিইউর ভারপ্রাপ্ত রেজিস্ট্রার সজল বড়ুয়ার সভাপতিত্বে অনুষ্ঠানে অন্যান্যের মধ্যে আরও বক্তব্য দেন অ্যাসোসিয়েট ডিন ড. মোহাম্মদ রকিবুল কবির, মোহাম্মদ শহীদুল ইসলাম চৌধুরী, প্রক্টর অনন্যা নন্দী প্রমুখ।

এসময় বক্তারা বলেন, জাতির জনককে আলোচনা সভায় সীমাবদ্ধ না রেখে তার চিন্তা-চেতনা ও সুদূরপ্রসারি লক্ষ্যের কথা তরুণ প্রজন্মের কাছে ছড়িয়ে দিতে হবে। মনে রাখতে হবে, বঙ্গবন্ধু কোন ব্যক্তি নন, তিনি একটি প্রতিষ্ঠান। তিনিই বাংলাদেশ। পাকিস্তান সৃষ্টির শুরু থেকেই তৎকালীন শাসক গোষ্ঠির সব অন্যায়ের প্রতিবাদ করাই ছিল তার স্বভাব। ন্যায়-অন্যায় ও জাতীয় ইস্যুতে তার ভূমিকা নতুন নেতৃত্বের ভেতর দেশপ্রেম গড়ে তুলবে।

বাংলাদেশ সময়: ১৬২৫ ঘণ্টা, আগস্ট ১৫, ২০১৮
এসবি/টিসি

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।