ঢাকা, শুক্রবার, ৬ বৈশাখ ১৪৩১, ১৯ এপ্রিল ২০২৪, ০৯ শাওয়াল ১৪৪৫

চট্টগ্রাম প্রতিদিন

‘বঙ্গবন্ধু না হলে বাংলাদেশ স্বাধীন হতো না’

চট্টগ্রাম প্রতিদিন ডেস্ক | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ০৮৪০ ঘণ্টা, আগস্ট ১৫, ২০১৮
‘বঙ্গবন্ধু না হলে বাংলাদেশ স্বাধীন হতো না’ ১৫ আগস্টের শহীদদের আত্মার মাগফেরাত কামনায় চট্টগ্রাম জেলা পরিষদের উদ্যোগে খতমে কোরআন, মিলাদ ও বিশেষ মোনাজাত

চট্টগ্রাম: ‘১৯৭৫ সালের ১৫ আগস্ট স্বাধীনতাবিরোধী শক্তি, আন্তর্জাতিক ও দেশীয় ষড়যন্ত্রকারী এবং কিছু বিপদগামী আর্মি অফিসার জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানকে সপরিবারে নির্মমভাবে হত্যা করে বলে মন্তব্য করেছেন চট্টগ্রাম জেলা পরিষদের চেয়ারম্যান ও উত্তর জেলা আওয়ামী লীগের সাধারণ সম্পাদক এম এ সালাম।

বুধবার (১৫ আগস্ট) সকালে চট্টগ্রাম জেলা পরিষদের উদ্যোগে আয়োজিত জাতির জনক বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের ৪৩তম শাহাদাত বার্ষিকী ও জাতীয় শোক দিবসের আলোচনা সভায় তিনি এসব কথা বলেন।

এম এ সালাম বলেন, ‘স্বাধীনতার পূর্বে পুর্ব বাংলা তথা এদেশের জনগণ কৃষিকাজ করতো।

তেমন কোন স্কুল-কলেজ ছিল না। কোন কলকারখানা ছিলনা।
একজন মাত্র শিল্পপতি ছাড়া ছিলনা কোন শিল্পপতি। স্বাধীনতার স্থপতি জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের ডাকে সাড়া দিয়ে পূর্ব বাংলার জনগণ একত্রিত হয়ে বাংলাদেশ নামে একটি নতুন সার্বভৌম রাস্ট্র সৃষ্টি হয়েছে। স্বাধীনতার ৪৭ বছর পরে বঙ্গবন্ধু কন্যা দেশরত্ন জননেত্রী শেখ হাসিনার নেতৃত্বে বাংলাদেশ একটি মধ্যম আয়ের দেশে পরিণত হয়েছে। শিক্ষা, স্বাস্থ্য, কৃষি, যোগাযোগ ও অবকাঠামো খাতে প্রভুত অগ্রগতি সাধিত হয়েছে। রূপকল্প ২০৪১ অর্জনের পথে দেশ দ্রুত এগিয়ে যাচ্ছে। এই অগ্রযাত্রাকে ধরে রাখার জন্য আওয়ামী লীগের নেতৃত্বে দেশ পরিচালনা অব্যাহত রাখতে হবে। ’

এসময় চট্টগ্রাম জেলা পরিষদের প্রধান নির্বাহী কর্মকর্তা খন্দকার জহিরুল ইসলাম, সচিব শাব্বির ইকবাল, জেলা পরিষদ সদস্য জাফর আহমেদ, শওকত আলম শওকত, আ ম ম দিলশাদ, আকতার উদ্দিন মাহমুদ পারভেজ, দিলোয়ারা ইউসুফ, শাহিদা আক্তার জাহান, অ্যাডভোকেট উম্মে হাবীবা, জেলা পরিষদের সহকারী প্রকৌশলী মো. আনিসুর রহমানসহ কর্মকর্তা-কর্মচারীরা উপস্থিত ছিলেন।

সভার আগে ১৫ আগস্টের শহীদদের আত্মার মাগফেরাত কামনায় খতমে কোরআন, মিলাদ ও বিশেষ মোনাজাত পরিচালনা করেন চট্টগ্রাম সরকারি সিটি বিশ্ববিদ্যালয় কলেজ জামে মসজিদের খতিব মাওলানা আবু সাঈদ নুরী।

বাংলাদেশ সময়: ১৪৪০ ঘণ্টা, আগস্ট ১৫, ২০১৮
এসবি/টিসি

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।