ঢাকা, শুক্রবার, ১২ বৈশাখ ১৪৩১, ২৬ এপ্রিল ২০২৪, ১৬ শাওয়াল ১৪৪৫

চট্টগ্রাম প্রতিদিন

মাদক ব্যবসায়ীদের সমাজচ্যুত করুন: নাছির

স্টাফ করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৪২২ ঘণ্টা, আগস্ট ১৩, ২০১৮
মাদক ব্যবসায়ীদের সমাজচ্যুত করুন: নাছির নগরের পাথরঘাটা বালিকা উচ্চ বিদ্যালয় মিলনায়তনে সন্ত্রাস জঙ্গিবাদ, মাদক বিরোধী সভা ও স্থানীয়দের সঙ্গে মতবিনিময়

চট্টগ্রাম: মাদক মুক্ত সমাজ বিনির্মাণে মাদক ব্যবসায়ী ও মাদকসেবীদের বয়কট এবং সমাজচ্যুত করা প্রতিটি দলের উচিত বলে মন্তব্য করেছেন চট্টগ্রাম সিটি কর্পোরেশনের মেয়র (চসিক) আ জ ম নাছির উদ্দীন।

এ লক্ষে তার দল মহানগর আওয়ামী লীগ কঠোর অবস্থানে রয়েছে বলেও উল্লেখ করেন তিনি।

সোমবার (১৩ আগস্ট) নগরের পাথরঘাটা বালিকা উচ্চ বিদ্যালয় মিলনায়তনে সন্ত্রাস জঙ্গিবাদ, মাদক বিরোধী সভা ও স্থানীয়দের সঙ্গে মতবিনিময়কালে প্রধান অতিথির বক্তব্যে তিনি এসব কথা বলেন।

সিটি মেয়র আ জ ম নাছির উদ্দীন বলেন, একটা মানুষকে সর্বনাশের পথে ঠেলে দেয় মাদক। মাদক শুধু একজন মানুষকে নয় একটা পরিবার, সমাজকে ধবংসের দিকেও ঠেলে দেয়।

মাদক ব্যবসায়ীরা সমাজের রন্ধ্রে রন্ধ্রে ঢুকে পড়েছে। তাদের শিকড় অনেক গভীরে। শোনা যায় তাদের সাথে রাজনীতিক দলের অনেক নেতা-নেত্রীর সম্পর্ক আছে। তাদের আশ্রয় প্রশ্রয়ে দিব্যি মাদক ব্যবসা চালিয়ে যাচ্ছে।

জঙ্গীবাদ নতুনভাবে আভির্ভুত হয়েছে জানিয়ে সিটি মেয়র বলেন, এটা শুধু বাংলাদেশ নয়-এটা বিশ্বব্যাপি একটি সমস্যা। আমরা ইসলাম ধর্মের বিশ্বাসী। আর ইসলাম ধর্ম শান্তির ধর্ম। ইসলাম ধর্মে জঙ্গিবাদের স্থান নেই। খুন খারাবি করে কেই বেহেশতে যেতে পারে না।

সিটি মেয়র আরও বলেন, মাদক একটি ঘৃণিত অপরাধ। তাই পাপ সর্বদায় বর্জনীয়। কিন্তু পাপীকে বর্জন করা বা ঘৃণা করা ঠিক নয়। কেননা, মানুষ নানা কারণে অনেক সময় পাপ করেন। ইচ্ছা করে হয়তো সে তা করেনি। তাদের বুঝিয়ে বললে তখন সে পাপের জন্য অনুশোচনা করে, অনুতপ্ত হয়। এমতাবস্থায় পাপীকে ঘৃণা করা কখনো ঠিক নয়। বরং ক্ষমা করা মহত্ব দিয়ে পাপীকে কাছে টেনে নিলে পাপীও পাপের পথ ছেড়ে সুপথে ফিরে আসবে।

এই পথ ছেড়ে যারা সুপথে আসতে চায়, তাদের নিরাময়ের জন্য প্রয়োজনে সিটি কর্পোরেশন সর্বাত্মক সহয়োগিতা করারও ঘোষণা দেন আ জ ম নাছির উদ্দীন।

সিটি মেয়র বলেন, আমাদের সন্তানের জীবন অনেক মুল্যবান। তারা নিজেদের ধবংসের পথে ঠেলে দেবে এটা কখনো মেনে নেওয়া যায়। কারণ এই প্রজম্মের সন্তানরাই আগামী দিনে দেশের নেতৃত্ব দেবে। তাই তাদেরকে মাটি ও মানুষের প্রতি মমত্ব এবং আদর্শনীতি নিয়ে দেশ সেবার ব্রত নিয়ে নিজেরদের গড়ে তুলতে হবে। আমাদের সন্তানরা কিসের লোভে জঙ্গীবাদে লিপ্ত হয়। যারা জঙ্গীবাদের পথে গেছে তারাই কি সংবাদ পাঠিয়েছে তারা বেহেশতে গেছে? তাই এদের যারা বিভ্রান্ত করছে তাদের ব্যাপারেও প্রয়োজনীয় ব্যবস্থা নেওয়ার জন্য সরকারে সংশ্লিষ্ট বিভাগের প্রতি আহবান জানান সিটি মেয়র।

চসিকের উদ্যোগে আয়োজিত সমাবেশে স্থানীয় ওয়ার্ড কাউন্সিলর মোহাম্মদ ইসমাইল বালির সভাপতিত্বে সভায় চসিক আইন শৃঙ্খলা স্ট্যান্ডিং কমিটির সভাপতি এইচ এম সোহেল, কাউন্সিলর হাসান মুরাদ বিপ্লব, শৈবাল দাশ সুমন, সংরক্ষিত ওয়ার্ড কাউন্সিলর লুৎফুন্নেসা দোভাষ বেবী, ম্যাজিস্টেট আফিয়া আকতার, জাহানারা ফেরদৌস, কোতোয়ালী থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা মোহাম্মদ মহসিন, এম এ সবুর, আবসার উদ্দিন চৌধুরী, ফজলে আজিজ, আনিসুর রহমান, এম এ জাহেদ, দিদারুল আলম প্রমুখ বক্তব্য রাখেন।

বাংলাদেশ সময়: ২০২৪ ঘণ্টা, আগস্ট ১৩, ২০১৮
এসবি/টিসি

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।