ঢাকা, শুক্রবার, ৬ বৈশাখ ১৪৩১, ১৯ এপ্রিল ২০২৪, ০৯ শাওয়াল ১৪৪৫

চট্টগ্রাম প্রতিদিন

জোয়ারের পানিতে দুর্ভোগ হাসপাতালে 

স্টাফ করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১২১৯ ঘণ্টা, আগস্ট ১৩, ২০১৮
জোয়ারের পানিতে দুর্ভোগ হাসপাতালে  জোয়ারের পানিতে দুর্ভে‍াগ মা ও শিশু হাসপাতালে। বাংলানিউজ

চট্টগ্রাম: নগরের মা ও শিশু হাসপাতালের নিচ তলা।  ফ্লোর থেকে রোগীর বেডের উচ্চতা প্রায় ২ ফুট।  ওই সমান উচ্চতায় দেওয়া হয় চিকিৎসাসেবা।  কিন্তু ওই বেডের নিচ অর্ধ ফুট ডুবে থাকে জোয়ারের পানিতে। একদিকে ময়লা ও দুর্গন্ধযুক্ত পানি অন্যদিকে মশার উপদ্রব।  সবমিলিয়ে রোগ সারাতে এসে যেন রোগ বাড়ছে সেখানে। 

সোমবার (১৩ আগস্ট) সকালে ও বিকেলে জোয়ারের পানিতে ডুবে ছিল হাসপাতালের জরুরি বিভাগ, অভ্যর্থনা বিভাগ, শিশু স্বাস্থ্য বিভাগ ও টিকিট কাউন্টার।  

এতে দুর্ভোগে পড়েছেন দূরদূরান্ত থেকে আসা রোগীরা।

 এমনকি অনেকে বাধ্য হয়ে সেবা না নিয়েই ফিরতে হয়েছে।  

স্থানীয়রা বাংলানিউজকে জানান, ভারী বর্ষণ হলে-তো ডুবেই, জোয়ারের পানিতেও দিনে দুবার হাসপাতালের নিচতলা ডুবে থাকে।

এসময় গোড়ালি সমান জলাবদ্ধতার সৃষ্টি হয় এখানে।

সীতাকুণ্ড থেকে চিকিৎসাসেবা নিতে আসা পারভিন আক্তার বাংলানিউজকে বলেন, শনিবার (১১ আগস্ট) ছেলের পেট ব্যথা হওয়া হাসপাতালের শিশু স্বাস্থ্য বিভাগে তারা ভর্তি দেয়।  কিন্তু এখানে একদিকে দুর্গন্ধযুক্ত ময়লা পানি অন্যদিকে মশার উপদ্রবে নিজেও অসুস্থ হয়ে গেছি।  

চট্টগ্রামের মা ও শিশু হাসপাতালের পরিচালক ডা. মো. নুরুল হক বাংলানিউজকে বলেন, হাসপাতালের পানি আসা বন্ধ করতে হলে পাশের সড়কগুলো উঁচু করতে হবে।  আজকেও জোয়ারের পানির কারণে পানি মাড়িয়ে হাসপাতালে যাওয়া আসা করতে হয়েছে।  এ ব্যাপারে প্রশাসনকে বারবার বলা হয়েছে।

বাংলাদেশ সময়: ১৮১৬ ঘণ্টা, আগস্ট ১৩, ২০১৮
জেইউ/টিসি

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।