ঢাকা, শুক্রবার, ১৩ বৈশাখ ১৪৩১, ২৬ এপ্রিল ২০২৪, ১৬ শাওয়াল ১৪৪৫

চট্টগ্রাম প্রতিদিন

রসমালাইয়ের ‘মেয়াদ’ তুলে ফেলায় চাকার নিচে!

সিনিয়র করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৫২৩ ঘণ্টা, আগস্ট ১২, ২০১৮
রসমালাইয়ের ‘মেয়াদ’ তুলে ফেলায় চাকার নিচে! প্রাইভেট কারের চাকার নিচে ফেলে ৮ কেজি রসমালাই ধ্বংস করেছে জাতীয় ভোক্তা অধিকার সংরক্ষণ অধিদফতর।

চট্টগ্রাম: প্রাইভেট কারের চাকার নিচে ফেলে ৮ কেজি রসমালাই ধ্বংস করেছে জাতীয় ভোক্তা অধিকার সংরক্ষণ অধিদফতর। একই সঙ্গে রসমালাইয়ের প্লাস্টিকের কৌটার গায়ে মেয়াদ তুলে ফেলায় ২০ হাজার টাকা জরিমানাও করা হয়েছে।

রোববার (১২ আগস্ট) অধিদফতরের জেলা কার্যাল‌য়ের সহকারী প‌রিচালক মুহাম্মদ হাসানুজ্জামান নগরের চান্দগাঁও থানার কাপ্তাই রাস্তার মাথায় ফুলকলি ফুড প্রোডাক্টসকে এ জরিমানা করেন।

তিনি জানান, রসমালাইয়ের জন্য ২০ হাজার টাকা জরিমানার বাইরে ওই প্রতিষ্ঠানকে পণ্যের মোড়ক ও লেবেলে মেয়াদ, মূল্য ছাড়া অননুমোদিত পণ্য বিক্রি করায় আরও ১০ হাজার টাকা জরিমানা করা হয়েছে।

এ ছাড়া হালদা সুপারশপ‌কে সর্বোচ্চ খুচরা মূল্য লেখা ছাড়া পণ্য বিক্রি করায় ১০ হাজার টাকা, মোহরা এলাকার নিউ হাসান ফা‌র্মে‌সিকে মেয়াদোত্তীর্ণ ওষুধ বিক্রির জন্য রাখায় ১০ হাজার টাকা জ‌রিমানা করা হ‌য়েছে।

অধিদফতরের বিভাগীয় কার্যালয়ের সহকারী প‌রিচালক বিকাশ চন্দ্র দাস চকবাজার থানার সেন্ট্রাল প্লাজায় এমআরপিবিহীন অননুমোদিত ওষুধ বিক্রির জন্য সংরক্ষণ করায় মেসার্স সেন্ট্রাল ফার্মেসিকে ১০ হাজার, অননুমোদিত সস ও ফ্লেভার দিয়ে খাবার তৈরির জন্য অফটাইম স্ন্যাক্সকে ১০ হাজার টাকা, হান্ডি বাংলাকে ৮ হাজার টাকা এবং অস্বাস্থ্যকর প্রক্রিয়ায় খাবার উৎপাদন ও সংরক্ষণ করায় এশিয়ান কাবাব ও বিরিয়ানি হাউসকে ২০ হাজার টাকা জরিমানা করা হয়।

এ সময় ৫ লিটার বিএস‌টিআইয়ের অনু‌মোদনহীন সস ধ্বংস করা হয়।

অধিদফতরের চট্টগ্রাম বিভাগীয় কার্যালয়ের সহকারী প‌রিচালক নাস‌রিন আক্তার ডবলমু‌রিং থানা এলাকায় তদার‌কিমূলক কার্যক্রম পরিচালনা করেন। এ সময় রহমান কুলিং কর্নারকে হাইড্রোজ ব্যবহার ক‌রে জি‌লা‌পি তৈ‌রি করায় ২০ হাজার টাকা জ‌রিমানা ক‌রে ১০ কে‌জি জি‌লাপি ও ২৫০ গ্রাম হাই‌ড্রোজ ধ্বংস করা হয়। শাহ আমানত ফার্মে‌সিকে মেয়াদোত্তীর্ণ ওষুধ বিক্রির জন্য ১০ হাজার টাকা, সন্দ্বীপ ফা‌র্মে‌সিকে অননু‌মো‌দিত যৌন উত্তেজক ওষুধ বিক্রির জন্য ১০ হাজার এবং মেয়াদোত্তীর্ণ ওষু‌ধের জন্য ৫ হাজার টাকা জ‌রিমানা করে ওষুধগুলো ধ্বংস ক‌রে দেওয়া হয়।

বাংলাদেশ সময়: ২১২০ ঘণ্টা, আগস্ট ১২, ২০১৮
এআর/টিসি

 

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।