ঢাকা, শুক্রবার, ১৩ বৈশাখ ১৪৩১, ২৬ এপ্রিল ২০২৪, ১৬ শাওয়াল ১৪৪৫

চট্টগ্রাম প্রতিদিন

এতিমখানায় পুকুর দান করলো চিটাগাং এরিস্টোক্র্যাট

চট্টগ্রাম প্রতিদিন ডেস্ক | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৩৫১ ঘণ্টা, আগস্ট ১২, ২০১৮
এতিমখানায় পুকুর দান করলো চিটাগাং এরিস্টোক্র্যাট রোটারি ক্লাব অব চিটাগাং এরিস্টোক্র্যাট এবং মাদরাসার সঙ্গে একটি সমঝোতা চুক্তি স্বাক্ষরিত হয়।

চট্টগ্রাম: রোটারি ক্লাব অব চিটাগাং এরিস্টোক্র্যাটের পক্ষ থেকে চন্দনাইশ পৌরসভার ৮ নম্বর ওয়ার্ডের দক্ষিণ গাছবাড়িয়া এলাকায় ছৈয়দ মোহাম্মদ পাড়া রহমানিয়া এ এস সুন্নিয়া দাখিল মাদরাসা কর্তৃক পরিচালিত এতিমখানা ও হেফজখানার জন্য প্রায় ১ লাখ ১০ হাজার টাকার বিনিময়ে ২ বৎসরের জন্য ১টি পুকুর দান করা হয়েছে।

তবে মাদরাসা পরিচালনা কমিটি রোটারি ক্লাব অব চিটাগাং এরিস্টোক্র্যাটের বিনিয়োগকৃত টাকা পুকুরের আয় থেকে সংরক্ষণ করে পুনরায় উক্ত পুকুর এতিমখানার জন্য বরাদ্দ করবেন। এ বিষয়ে রোটারি ক্লাব অব চিটাগাং এরিস্টোক্র্যাট এবং মাদরাসার সঙ্গে একটি সমঝোতা চুক্তি স্বাক্ষরিত হয়।

ক্লাবের সভাপতি রোটারিয়ান অ্যাডভোকেট মোহাম্মদ জোবাইর হোসেন শিবলুর সভাপতিত্বে এসময় রোটারি জেলা ৩২৮২ এর গভর্নর রোটারিয়ান দিলনাশিঁ মহসেন, জোনাল কো-অর্ডিনেটর রোটা. রেজোয়ান শাহীদি, রিহ্যাব চট্টগ্রাম জোনের সভাপতি আবদুল কৈয়ুম চৌধুরী, অ্যাসিসট্যান্ট গভর্নর রোটারিয়ান আবু সুফিয়ান, ক্লাবের প্রতিষ্ঠাতা সভাপতি রোটারিয়ান মোস্তফা আশরাফুল ইসলাম আলভী, সহ-সভাপতি রোটারিয়ান মোহাম্মদ মাসুদ মোরশেদ, নির্বাচিত সভাপতি রোটারিয়ান স্থপতি মিজানুর রহমান, সেক্রেটারি ইঞ্জিনিয়ার মোহাম্মদ ইমরান উপস্থিত ছিলেন।

এছাড়াও আরও উপস্থিত ছিলেন রোটারি ক্লাব অব মেরিন সিটির সভাপতি রোটারিয়ান ফয়সাল আজীম, রোটারিয়ান এস এ. মুহিবুর রহমান, রোটারিয়ান সুদীপ্ত বিশ্বাস, রোটারিয়ান সাদমান সাইকা শেফা, ওমর ফারুক, নোমান বিন জহির উদ্দিন, ডা. জয়নাল আবেদীন মুহুরী, শহীদুল্লাহ, মাদরাসার প্রতিষ্ঠাতা ও সভাপতি প্রফেসর তৈয়বুর রহমান।

অনুষ্ঠানে রোটারি ক্লাব অব চিটাগাং এরিস্টোক্র্যাটের পক্ষ থেকে একজন গরিব-মেধাবি এক ছাত্রকে ৬ষ্ঠ শ্রেণি থেকে এইচএসসি. পর্যন্ত পড়ালেখার যাতীয় খরচ বহনের সিদ্ধান্ত হয়। পরে প্রাথমিকভাবে পড়ালেখার জন্য ছাত্রকে প্রয়োজনীয় সামগ্রী হস্তান্তর করা হয়।

বাংলাদেশ সময়: ১৯৫১ ঘণ্টা, আগস্ট ১২, ২০১৮
এসবি/টিসি

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।