ঢাকা, শুক্রবার, ৬ বৈশাখ ১৪৩১, ১৯ এপ্রিল ২০২৪, ০৯ শাওয়াল ১৪৪৫

চট্টগ্রাম প্রতিদিন

আন্তর্জাতিক চক্রান্ত এখনো থেমে নেই: স্বরাষ্ট্রমন্ত্রী

স্টাফ করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ০৯৩৩ ঘণ্টা, আগস্ট ১২, ২০১৮
আন্তর্জাতিক চক্রান্ত এখনো থেমে নেই: স্বরাষ্ট্রমন্ত্রী জাতীয় শোক দিবস উদযাপন উপলক্ষে দক্ষিণ জেলা আওয়ামী লীগের সভায় বক্তব্য দেন স্বরাষ্ট্রমন্ত্রী আসাদুজ্জামান খান কামাল। ছবি: বাংলানিউজ

চট্টগ্রাম: ১৫ আগস্টের প্রেক্ষাপট নিয়ে স্বরাষ্ট্রমন্ত্রী আসাদুজ্জামান খান কামাল বলেছেন, ‘এই যে ১৫ আগস্ট, কেন হলো, কিভাবো হলো, কারা করলো? সবই আপনাদের জানা। শুধু দেশিয় নয় এটি আন্তর্জাতিক চক্রান্ত। এই আন্তর্জাতিক চক্রান্ত কিন্তু এখনো থেমে নেই। এখনো একের পর এক দেশিয় ঘাতকদের নিয়ে তারা ষড়যন্দ্রের পর ষড়যন্ত্র করছে।’

রোববার (১২ আগস্ট) দুপুরে জাতীয় শোক দিবস উদযাপন উপলক্ষে দক্ষিণ জেলা আওয়ামী লীগের উদ্যোগে আয়োজিত আলোচনা সভায় প্রধান অতিথির বক্তব্যে তিনি এসব কথা বলেন।

নগরের জিইসি কনভেনশন সেন্টারে সভায় স্বরাষ্ট্রমন্ত্রী আসাদুজ্জামান খান কামাল বলেন, ‘১৫ আগস্ট সর্বকালের সর্বশ্রেষ্ট বাঙালি শেখ মুজিবুর রহমানকে হারানোর পর বঙ্গমাতাসহ সেদিন বঙ্গবন্ধুর পরিবারের যারা সেখানে উপস্থিত ছিলেন তাদের সবাইকে আমরা হারিয়েছি।

এ সমস্ত কথা আমাদের শুনতে হয়েছে। ’
জাতীয় শোক দিবস উদযাপন উপলক্ষে দক্ষিণ জেলা আওয়ামী লীগের সভায় স্বরাষ্ট্রমন্ত্রীসহ অতিথিবৃন্দ।                                             <div class=
ছবি: বাংলানিউজ " src="http://cdn.banglanews24.com/media/imgAll/2016October/bg/bg-hm-2220180812154007.jpg" style="margin:1px; width:100%" />তারপর আমাদের দীর্ঘ ২১টি বছর অপেক্ষা করতে হয়েছে উল্লেখ করে স্বরাষ্ট্রমন্ত্রী বলেন, ‘ওইসময়ে আপনারা দেখেছেন যারা বিদেশে গিয়েছেন, তাদের এধরনের নানা প্রশ্নের সম্মুখীন হতে হয়েছে। আমি নিজেই প্রশ্নের সম্মুখীন হয়েছি। তারা বলেছিলেন তোমরা কিভাবে তোমাদের জাতির পিতাকে হত্যা করেছো? এ সমস্ত কথা আমাদের শুনতে হয়েছে। ’

আসাদুজ্জামান খান কামাল বলেন, ‘আমরা দেখেছি জাতির জনককে হত্যার পর যুদ্ধাপরাধীদের গাড়িতে এদেশে জাতীয় পতাকা উড়তে দেখেছি। আমাদের প্রধানমন্ত্রী, যার ধমনীতে বঙ্গবন্ধুর রক্ত প্রবাহিত হচ্ছে, তখন আমাদের মনে আশা হয়েছিল এবার দু:সময়ের উত্তরণ ঘটবে। প্রধানমন্ত্রী বঙ্গবন্ধুর আদর্শ বুকে ধারণ করে সারা বাংলাদেশে, গ্রামের পর গ্রাম ঘুরে বেড়িয়েছেন। কোন বাজারে, কোন নেতা অবস্থান করে, সেটা আমাদের প্রধানমন্ত্রীর মুখস্থ। বাংলাদেশের মানুষ আজ মনে করে, বঙ্গবন্ধুর অবর্তমানে তার কন্যা শেখ হাসিনার বিকল্প আজ কেউ নেই। একের পর এক বঙ্গবন্ধুর স্বপ্ন তিনি বাস্তবায়ন করে যাচ্ছেন।

তিনি আরও বলেন, দুর্নীতির দেশ, খাদ্যঘাটতির দেশ, বিদ্যুৎঘাটতির দেশ, জঙ্গিবাদের দেশে পরিণত হয়েছিল এই বাংলাদেশ। একমাত্র বঙ্গবন্ধু কন্যার কারণেই এই দেশ আজ সফল। এই দেশ আজ খাদ্য উদ্বৃত্তের দেশ, বিদ্যুতে স্বয়ংসম্পূর্ণ দেশ। এই যে উন্নতির ধারা ধরে রাখতে হলে প্রধানমন্ত্রী শেখ হাসিনার বিকল্প নেই, এটা আমাদের মনের কথা। আজ বাংলাদেশের জনগণের মনের কথা। যে যেখানেই আছি, সবাই মিলে আমরা হৃদয়ে যে বাংলাদেশকে ধারণ করি, সেই বাংলাদেশ বাস্তবায়ন করতে হলে শেখ হাসিনার কোন বিকল্প নেই। আমরা সেই নেত্রীর নেতৃত্বে আছি, দুর্নীতি যার কেশাগ্রয়ে স্পর্শ করতে পারেনি।

আমাদের প্রধানমন্ত্রীর সফলতার কথা আজ বিশ্বজুড়ে আলোচিত হচ্ছে বলেও জানান স্বরাষ্ট্রমন্ত্রী আসাদুজ্জামান খান কামাল।

দক্ষিণ জেলা আওয়ামী লীগের সভাপতি মোসলেম উদ্দিনের সভাপতিত্বে ও সাধারণ সম্পাদক মফিজুর রহমানের সঞ্চালনায় সভায় বিশেষ অতিথির বক্তব্য দেন ভূমি প্রতিমন্ত্রী সাইফুজ্জামান চৌধুরী জাবেদ, নগর আওয়ামী লীগের সাধারণ সম্পাদক ও সিটি মেয়র আ জ ম নাছির উদ্দীন, কেন্দ্রিয় আওয়ামী লীগের উপ-প্রচার ও প্রকাশনা সম্পাদক আমিনুল ইসলাম আমিন, দফতর সম্পাদক ব্যারিস্টার বিপ্লব বড়ুয়া প্রমুখ।  

বাংলাদেশ সময়: ১৫৩২ ঘণ্টা, আগস্ট ১২, ২০১৮
এসবি/টিসি

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।