ঢাকা, শনিবার, ৬ বৈশাখ ১৪৩১, ২০ এপ্রিল ২০২৪, ১০ শাওয়াল ১৪৪৫

চট্টগ্রাম প্রতিদিন

আগাম টিকিটের শেষদিনেও ভিড় চট্টগ্রাম স্টেশনে

সিনিয়র করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ০৪১৪ ঘণ্টা, আগস্ট ১২, ২০১৮
আগাম টিকিটের শেষদিনেও ভিড় চট্টগ্রাম স্টেশনে আগাম টিকিটের শেষদিনেও ভিড় চট্টগ্রাম স্টেশনে। ছবি: সোহেল সরওয়ার

চট্টগ্রাম: ঈদুল আজহা উপলক্ষে ট্রেনের আগাম টিকিট বিক্রির শেষ দিনেও চট্টগ্রাম স্টেশনে সকাল থেকে ভিড় বাড়ছে। অসহ্য গরমের মধ্যেও নারী-পুরুষরা শনিবার (১১ আগস্ট) সন্ধ্যা থেকে লাইনে দাঁড়িয়ে ছিলেন।

চট্টগ্রাম স্টেশনের ম্যানেজার মো. আবুল কালাম আজাদ জানান, আজ (রোববার) আগামী ২১ আগস্টের আগাম টিকিট বিক্রি হচ্ছে। চট্টগ্রাম-চাঁদপুর রুটের এক জোড়া স্পেশাল ট্রেনসহ মোট ১২টি আন্তঃনগর ও এক্সপ্রেস ট্রেনের ৮ হাজার ৮১৩টি টিকিট রয়েছে।

এর মধ্যে কাউন্টারে বিক্রি করা হচ্ছে ৬ হাজার ৮৪৩টি। ২৫ শতাংশ টিকিট অনলাইনে, ৫ শতাংশ ভিআইপি রিক্যুইজিশনে এবং ৫ শতাংশ রেলের কর্মীদের জন্য দেওয়া হচ্ছে।

চট্টগ্রাম রেল স্টেশনে আগাম টিকিট নিতে আসা মায়ের কোলে ঘুমিয়ে পড়ে শিশুটি।  ছবি: সোহেল সরওয়ারএক প্রশ্নের উত্তরে তিনি জানান, আগাম টিকিট বিক্রি কার্যক্রম শেষ হলেও নিয়মিত রুটের ট্রেনগুলোর টিকিট যাত্রার দিন বিক্রি করা হবে। এ ‍ছাড়া সুবর্ণ এক্সপ্রেস ও সোনার বাংলা ট্রেন ছাড়া বাকি সব ট্রেনে যাত্রীদের অনুরোধে যাত্রা শুরুর আগে ‘আসনবিহীন টিকিট’ ইস্যু করা হবে। রেলওয়ে চেষ্টা করছে যাত্রীদের সর্বোচ্চ সেবা দিয়ে বেশিসংখ্যক যাত্রীকে গন্তব্যে পৌঁছাতে।

বাংলাদেশ সময়: ১০০০ ঘণ্টা, আগস্ট ১২, ২০১৮
এআর/টিসি

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।