ঢাকা, বৃহস্পতিবার, ১২ বৈশাখ ১৪৩১, ২৫ এপ্রিল ২০২৪, ১৫ শাওয়াল ১৪৪৫

চট্টগ্রাম প্রতিদিন

বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান শিশুদের ভালবাসতেন

স্টাফ করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৬১৭ ঘণ্টা, আগস্ট ১১, ২০১৮
বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান শিশুদের ভালবাসতেন বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের ৪৩তম শাহাদাত বার্ষিকীতে শিশু-কিশোরদের কুইজ ও চিত্রাঙ্কন প্রতিযোগিতার উদ্বোধনী অনুষ্ঠান

চট্টগ্রাম: ‘বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান শিশুদের খুব ভালবাসতেন। সবাইকে তিনি আপন করে নিতেন। বঙ্গবন্ধুকে সবাই মুজিব ভাই বলে সম্বোধন করতেন। এটাই তার প্রমাণ। ১৯৬৩ সালে কচি-কাঁচার আনন্দমেলার এক অনুষ্ঠানে শেখ মুজিবুর রহমান বলেছিলেন পবিত্র শিশুদের সান্নিধ্যে এসে নিজেকে অনেক হালকা লাগে।’

শনিবার (১১ আগস্ট) বিকেলে মুক্তিযোদ্ধা সংসদ চট্টগ্রাম জেলা কমান্ডের আয়োজনে জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের ৪৩তম শাহাদাত বার্ষিকীতে শিশু-কিশোরদের কুইজ ও চিত্রাঙ্কন প্রতিযোগিতার উদ্বোধনী অনুষ্ঠানে বক্তারা এসব কথা বলেন।

চট্টগ্রাম শিশু একাডেমি মিলনায়তনে জেলা মুক্তিযোদ্ধা কমান্ডার মো. সাহাব উদ্দিনের সভাপতিত্বে সভায় প্রধান অতিথি ছিলেন চট্টগ্রাম মেট্রোপলিটন পুলিশের (সিএমপি) অতিরিক্ত পুলিশ কমিশনার (প্রশাসন ও অর্থ) মাসুদ উল হাসান।

বিশেষ অতিথি ছিলেন জেলা পরিষদের সচিব (উপ-সচিব) শাব্বির ইকবাল, চট্টগ্রাম চেম্বারের সাবেক পরিচালক মাহফুজুল হক শাহ, জেলা শিশু বিষয়ক কর্মকর্তা নার্গিস সুলতানা।

সভায় জেলা মুক্তিযোদ্ধা সংসদের ডেপুটি কমান্ডার একেএম সরোয়ার কামাল, মুক্তিযোদ্ধা একেএম আলাউদ্দিন, মুক্তিযোদ্ধা আবদুর রাজ্জাক, মুক্তিযোদ্ধা বদিউজ্জামান, মুক্তিযোদ্ধা নাছির উদ্দিন, একরামুল হক, মুক্তিযোদ্ধা বোরহান উদ্দিন, চট্টগ্রাম প্রেস ক্লাবের যুগ্ম সম্পাদক চৌধুরী ফরিদ, কেন্দ্রীয় যুবলীগের উপ-অর্থ সম্পাদক হেলাল আকবর চৌধুরী বাবর প্রমুখ উপস্থিত ছিলেন।

বক্তারা আরও বলেন, ১৯৭২ সালে কচি-কাঁচার আনন্দমেলার শিশুরা অঙ্কিত চিত্র নিয়ে বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের সঙ্গে দেখা করতে গিয়ে ছিলেন। তখনও একইভাবে বঙ্গবন্ধু বলেছিলেন, সারাদিন ক্লান্ত থাকারও পরেও শিশুদের পেলে হালকা মনে হয়। আমাদের দেশের শিশুরা অনেক ভাল ছবি আঁকতে পারে। এসব ছবি না দেখে বিশ্বাস করা যেতো না। বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের কারণে আজকের এই সোনার বংলাদেশ বাঙালি জাতি পেয়েছি। বঙ্গবন্ধুর এ ঋণ কখনো শোধ হবার নয়।

এসময় নগরের বিভিন্ন স্কুলের শতাধিক শিক্ষার্থী কুইজ ও চিত্রাঙ্কন প্রতিযোগিতায় অংশ নেন।

বাংলাদেশ সময়: ২২১৮ ঘণ্টা, আগস্ট ১১, ২০১৮
এসবি/টিসি

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।