ঢাকা, শুক্রবার, ১৫ চৈত্র ১৪৩০, ২৯ মার্চ ২০২৪, ১৮ রমজান ১৪৪৫

চট্টগ্রাম প্রতিদিন

বাড়ির ছাদ-বারান্দা যেনো হয় একেকটি ‘সবুজ বাগান’

চট্টগ্রাম প্রতিদিন ডেস্ক | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৫৫৬ ঘণ্টা, আগস্ট ১১, ২০১৮
বাড়ির ছাদ-বারান্দা যেনো হয় একেকটি ‘সবুজ বাগান’ শিক্ষার্থীর মাঝে ফলদ ও বনজ গাছ বিতরণ অনুষ্ঠান

চট্টগ্রাম: ‘বুক ভরে নিঃশ্বাস নিতে হলে শহর এলাকার প্রত্যেকটি বাড়ির ছাদ ও বারান্দায় যেনো হয় একেকটি সবুজ বাগান।’

শনিবার (১১ আগস্ট) দুপুরে রোটারি ক্লাব অব চিটাগং এলিটস’র উদ্যোগে নগরের কাজেম আলী স্কুল অ্যান্ড কলেজ প্রাঙ্গণে বিদ্যালয়ের ১২০০ শিক্ষার্থীর মাঝে ফলদ ও বনজ গাছ বিতরণ অনুষ্ঠানে প্রধান অতিথির বক্তব্যে রোটারি ডিস্ট্রিক্ট-৩২৮২ প্রথম মহিলা জেলা গভর্নর দিলনাশিন মহোসেন এসব কথা বলেন।

তিনি আরও বলেন, শিক্ষার্থীরা হলো আমাদের ভবিষ্যত কাণ্ডারী।

তাদের ইতিবাচক কর্মকাণ্ডের পাশাপাশি বৃক্ষরোপণসহ বিভিন্ন মানবিক কাজে উদ্বুদ্ধ করা গেলে আমরা একটি সুন্দর পরিচ্ছন্ন, দুষণমুক্ত সবুজ পৃথিবী লাভ করবো। এ শহর শিক্ষার্থীদের আন্তরিক স্পর্শে বদলে যাবে বলেও আশাবাদ ব্যক্ত করেন দিলনাশিন মহোসেন।

একটি ফলদ গাছ রোপন করে প্রধান অতিথি ‘গাছ লাগাও, সবুজ শহর গড়ো’ শ্লোগানে আয়েজিত বৃক্ষরোপন ও বিতরণ অনুষ্ঠানের শুভ উদ্বোধন করেন। পরে ১২০০ ছাত্র-ছাত্রীদের মাঝে ফলদ ও বনজ গাছ বিতরণ করেন।

ক্লাব সভাপতি মো. নওশাদ চৌধুরী মিটুর সভাপতিত্বে ও সেক্রেটারি মো. নাসির উদ্দীনের সঞ্চালনায় অনুষ্ঠানে কর্ণফুলী জোনের কো-অর্ডিনেটর রোটারিয়ান পিপি রিজুয়ান সাঈদী, বীর চট্টগ্রাম মঞ্চের সম্পাদক ও স্কুল সভাপতি ওমর ফারুক, কলেজ প্রিন্সিপাল অধ্যাপক গিয়াস উদ্দীন, ডেপুটি গভর্নর ওমর আলী ফয়সাল, অ্যাসিসটেন্ট গভর্নর আসিফ আহমেদ মৃধা ও মোজাহেদ বিন আলম, প্রেসিডেন্ট ইলেক্ট আমিনুল হক বাবু, জিয়া উদ্দীন হায়দার শাকিল, টিপু সুলতান, মিরাজ উদ্দীন এফ আহমদ, রোটারেক্টর আরিফ, মিসকাত, মামুন, জনি, তাজভির, রাকিব, সিনান, কানিজ প্রমুখ উপস্থিত ছিলেন।

বাংলাদেশ সময়: ২১৫৬ ঘণ্টা, আগস্ট ১১, ২০১৮
এসবি/টিসি

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।