ঢাকা, শুক্রবার, ১২ বৈশাখ ১৪৩১, ২৬ এপ্রিল ২০২৪, ১৬ শাওয়াল ১৪৪৫

চট্টগ্রাম প্রতিদিন

ডায়মন্ড ‘কোস্টাল প্লাসের’ উৎপাদন বৃদ্ধির উদ্যোগ

চট্টগ্রাম প্রতিদিন ডেস্ক | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৩৪২ ঘণ্টা, আগস্ট ১১, ২০১৮
ডায়মন্ড ‘কোস্টাল প্লাসের’ উৎপাদন বৃদ্ধির উদ্যোগ উপকূলীয় স্থাপনার উপযোগী এ বিশেষায়িত সিমেন্টের বাজারজাতকরণের ২ বছরপূর্তি

চট্টগ্রাম: উপকূলীয় স্থাপনার উপযোগী বিশেষায়িত সিমেন্ট ডায়মন্ড কোস্টাল প্লাসের উৎপাদন বৃদ্ধি এবং বিপণন ও সরবরাহ ব্যবস্থা সম্প্রসারণে উদ্যোগ নিয়েছে প্রস্তুতকারক ডায়মন্ড সিমেন্ট লিমিটেড।  

উপকূলীয় স্থাপনার উপযোগী এ বিশেষায়িত সিমেন্টের বাজারজাতকরণের ২ বছরপূর্তি উপলক্ষে শনিবার (১১ আগস্ট) নগরের স্ট্রান্ড রোডে ডায়মন্ড সিমেন্টের কর্পোরেট অফিসে আয়োজিত অনুষ্ঠানের এ তথ্য জানানো হয়।

ডায়মন্ড সিমেন্টের পরিচালক লায়ন হাকিম আলী অনুষ্ঠানে প্রধান অতিথি ছিলেন।

তিনি বলেন, ডায়মন্ড কোস্টাল প্লাস কংক্রিটে লবণাক্ততার অনুপ্রবেশ ঠেকানো, আর্দ্রতা ও ক্ষয়রোধে অনেক বেশি কার্যকর। অধিকশক্তির এ সিমেন্ট ক্লোরাইড এবং সালফেটের আক্রমণ থেকে নিজেকে দীর্ঘসময় ধরে সুরক্ষিত রাখতে সক্ষম বলে উপকূলীয় রুক্ষ জলবায়ুর মধ্যেও স্থাপনা হয় টেকসই ও দীর্ঘস্থায়ী।

এ কারণে এখন উপকূলীয় অঞ্চলে বড় ধরণের সব স্থাপনা নির্মাণে ডায়মন্ড কোস্টাল প্লাস ব্যবহার হচ্ছে।  

অনুষ্ঠানে ডায়মন্ড সিমেন্টের ডিজিএম (সেলস অ্যান্ড মার্কেটিং) আবদুর রহিম, ডিজিএম (ফিন্যান্স) মনির আহমেদ, এজিএম (মার্কেটিং) মো. কামরুজ্জামান ও গোলাম মোস্তফা চৌধুরী, ম্যানেজার (মার্কেটিং) দীপ্তিমান দাস ও আবদুল মোতালেব, ম্যানেজার (ব্যান্ড অ্যান্ড কমিউনিকেশন) আমান উল্লাহ চৌধুরী এবং ম্যানেজার (অ্যাকাউন্টস) সাহেদুল মোস্তফা উপস্থিত ছিলেন।

জলবায়ু পরিবর্তনে ভয়াবহ প্রাকৃতিক বিপর্যয়ের ঝুঁকির মুখে থাকা বাংলাদেশ উপকূলের জন্য ২০১৬ সালের আগস্টে দেশে প্রথমবারের মতো লবণাক্ততা প্রতিরোধক ডায়মন্ড কোস্টাল প্লাস বাজারজাত করে ডায়মন্ড সিমেন্ট ।  

বাংলাদেশ সময়: ১৯৪২ ঘণ্টা, আগস্ট ১১, ২০১৮
এমআর/টিসি

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।