ঢাকা, শনিবার, ১৩ বৈশাখ ১৪৩১, ২৭ এপ্রিল ২০২৪, ১৭ শাওয়াল ১৪৪৫

চট্টগ্রাম প্রতিদিন

ঈদযাত্রার টিকিট নিতে উপচেপড়া ভিড় চট্টগ্রাম স্টেশনে

সিনিয়র করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ০৪১৩ ঘণ্টা, আগস্ট ১১, ২০১৮
ঈদযাত্রার টিকিট নিতে উপচেপড়া ভিড় চট্টগ্রাম স্টেশনে ঈদযাত্রার টিকিট নিতে উপচে পড়া ভিড় চট্টগ্রাম স্টেশনে। ছবি: উজ্জ্বল ধর

চট্টগ্রাম: ২২ আগস্ট কোরবানির সম্ভাব্য দিন ধরে ২০ আগস্টের আগাম টিকিট প্রত্যাশীদের উপচে পড়া ভিড় জমেছে চট্টগ্রাম রেল স্টেশনে।

শনিবার (১১ আগস্ট) সকাল আটটা থেকে বিক্রি হচ্ছে ২০ আগস্টের বিভিন্ন গন্তব্যের আগাম টিকিট। টিকিট পেতে অনেকেই শুক্রবার সন্ধ্যা থেকে লাইনে অপেক্ষা করছেন।

মাঝেমধ্যে পুলিশের বাঁশি, যাত্রীদের হইহুল্লোড়ে জমজমাট স্টেশন চত্বর।

এদিকে, সকাল সাড়ে ১০টা থেকে সাড়ে ১১টা পর্যন্ত সার্ভারে ত্রুটি দেখা দেওয়ায় টিকিট বিক্রি বন্ধ থাকে।

এতে টিকিট প্রত্যাশীরা দুর্ভোগে পড়েন।

চট্টগ্রাম স্টেশনের ম্যানেজার মো. আবুল কালাম আজাদ বাংলানিউজকে জানান, ২০ আগস্টের ১২টি ট্রেনের ৮ হাজার ৮১৩টি টিকিটের মধ্যে ৬ হাজার ৮১৫টি টিকিট আটটি কাউন্টারে বিক্রি হচ্ছে।  
ঈদযাত্রার টিকিট নিতে উপচে পড়া ভিড় চট্টগ্রাম স্টেশনে।   ছবি: উজ্জ্বল ধর২৫ শতাংশ টিকিট অনলাইনে, ৫ শতাংশ ভিআইপিদের রিকুইজিশনে, ৫ শতাংশ রেলের কর্মীদের পাস দেখে দেওয়া হচ্ছে।

এক প্রশ্নের উত্তরে তিনি বলেন, আগাম টিকিট বিক্রির প্রথম দিন ৬০ শতাংশ, দ্বিতীয় দিন ৮০ শতাংশ ও তৃতীয় দিন শুক্রবার ৮৫ শতাংশ টিকিট বিক্রি হয়েছে চট্টগ্রামে।

তিনি জানান, চট্টগ্রাম থেকে চাঁদপুরে ৩টি, ময়মনসিংহে ১টি ঢাকার ৬টি, সিলেটের ২টি আন্তঃনগর ট্রেনের আগাম টিকিট বিক্রি হচ্ছে। এর বাইরে মেইল ও এক্সপ্রেস ট্রেনের টিকিট যাত্রার দিন দেওযা হবে। রেলওয়ে কর্তৃপক্ষ সর্বোচ্চ যাত্রী পরিবহনে এক্সট্রা বগি, স্পেশাল ট্রেনের ব্যবস্থা করেছে।

লাইনে দাঁড়ানো কামরুল আনোয়ার নামের একজন যাত্রী বাংলানিউজকে বলেন, এত দীর্ঘ লাইন এ স্টেশনে আগে দেখিনি। টিকিট পাব কিনা সংশয় জাগছে।  

সিইপিজেডের একটি কারখানার কর্মী আনোয়ারা বেগম বলেন, রমজানের ঈদে বাড়ি যাইনি, কোরবানির ঈদে এক সপ্তাহের ছুটি ম্যানেজ করেছি। মা-বাবার সঙ্গে ঈদের আনন্দ ভাগাভাগি করতে চাই।  

বাংলাদেশ সময়: ১০১০ ঘণ্টা, আগস্ট ১১, ২০১৮
এআর/টিসি
 

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।