ঢাকা, শুক্রবার, ১৪ চৈত্র ১৪৩০, ২৯ মার্চ ২০২৪, ১৮ রমজান ১৪৪৫

চট্টগ্রাম প্রতিদিন

মাইজভাণ্ডারে চান্দ্রবার্ষিকী ওরস

চট্টগ্রাম প্রতিদিন ডেস্ক | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৫৪৬ ঘণ্টা, আগস্ট ১০, ২০১৮
মাইজভাণ্ডারে চান্দ্রবার্ষিকী ওরস মাওলানা শাহ্ছুফী সৈয়দ আহমদ উল্লাহর (ক.) চান্দ্রবার্ষিকী ওরসের আলোচনা সভা

চট্টগ্রাম: গাউছুল আজম মাইজভাণ্ডারী হজরত মাওলানা শাহ্ছুফী সৈয়দ আহমদ উল্লাহর (ক.) চান্দ্রবার্ষিকী ওরস অনুষ্ঠিত হয়েছে।

শুক্রবার (১০ আগস্ট) মাইজভাণ্ডার দরবারের সাজ্জাদানশীন হজরত মওলানা শাহ্ছুফী সৈয়দ এমদাদুল হক মাইজভাণ্ডারীর (ম.) আয়োজন ও ব্যবস্থাপনায় মাইজভাণ্ডার দরবারে দিনব্যাপী এ ওরস অনুষ্ঠিত হয়।

অনুষ্ঠানে প্রধান মেহমান ছিলেন মাইজভাণ্ডার দরবারের নায়েব সাজ্জাদানশীন সৈয়দ ইরফানুল হক মাইজভাণ্ডারী (ম.)।

তিনি বলেন, মাইজভাণ্ডার দরবার শরিফের প্রাণপুরুষ ও মাইজভাণ্ডার তরিকার প্রতিষ্ঠাতা গাউছুল আজম মাইজভাণ্ডারী হজরত মাওলানা শাহছুফী সৈয়দ আহমদ উল্লাহ (ক.) বিপন্ন মানবতার মধ্যে খোদাপ্রেম জাগ্রত করার শিক্ষা দিয়েছেন। তার খোদা প্রদত্ত আধ্যাত্মিক শক্তির পরশে বিশ্বমানবতা আজ আলোর পথের অভিযাত্রী।

এ সময় উপস্থিত ছিলেন আঞ্জুমানে মোত্তাবেয়ীনে গাউছে মাইজভাণ্ডারী (শাহ্ এমদাদীয়া) কেন্দ্রীয় কার্যকরী সংসদের যুগ্ম সচিব শেখ মো. আলমগীর, দারুত তায়ালীমের প্রধান শিক্ষক মওলানা জয়নাল আবেদীন ছিদ্দিকী, চট্টগ্রাম জেলা সভাপতি শামসুল আলম কন্ট্রাক্টর, সাধারণ সম্পাদক হুমায়ন কবির চৌধুরী, চট্টগ্রাম মহানগরের সাধারণ সম্পাদক আহসানুল হক বাদল, দারুত তায়ালীম সম্পাদক অধ্যাপক আলী আসগর প্রমুখ।

ওরসের কর্মসূচির মধ্যে ছিল ফজর নামাজের পর থেকে খতমে কোরআন, নাতে রাসুল পরিবেশন, শানে গাউছিয়া পরিবেশন, সকাল ১০টা থেকে আলোচনা সভা ও ওলামা সম্মেলন, বিকেল ৩টা থেকে অনুমোদিত দারুত-তায়ালীমের তাসাউফ সম্মেলন, মিলাদ, জিকির ও মুনাজাত।

বাংলাদেশ সময়: ২১৩৫ ঘণ্টা, আগস্ট ১০, ২০১৮
এমআর/টিসি

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।