ঢাকা, শুক্রবার, ৬ বৈশাখ ১৪৩১, ১৯ এপ্রিল ২০২৪, ০৯ শাওয়াল ১৪৪৫

চট্টগ্রাম প্রতিদিন

ছাত্র বিক্ষোভে ‘অচল’ চট্টগ্রাম

স্টাফ করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ০৮২১ ঘণ্টা, আগস্ট ৪, ২০১৮
ছাত্র বিক্ষোভে ‘অচল’ চট্টগ্রাম নিরাপদ সড়কসহ বিভিন্ন দাবি দ্রুত বাস্তবায়ন চেয়ে ওয়সার মোড়ে বিক্ষোভ। ছবি: উজ্জ্বল ধর

চট্টগ্রাম: নিরাপদ সড়কসহ বিভিন্ন দাবি দ্রুত বাস্তবায়ন চেয়ে সারাদেশের সঙ্গে চট্টগ্রামেও বিক্ষোভ অব্যাহত রেখেছে নগরের বিভিন্ন স্কুল-কলেজের শিক্ষার্থীরা। এতে নগরজুড়েই অচলাবস্থার সৃষ্টি হয়েছে।

শনিবার (৪ আগস্ট) সকাল থেকেই নগরের অক্সিজেন, ষোলশহর, ২ নম্বর গেইট, জিইসি এবং ওয়াসা মোড়ে শিক্ষার্থীরা অবস্থান নিয়ে বিক্ষোভ শুরু করেন।
আর খবর>>
**
গণপরিবহন সংকটে দুর্ভোগ বাড়ছে চট্টগ্রামে
পাঁচলাইশ ও পলিটেকনিক স্কুলের শিক্ষার্থীরা নগরের ২ নম্বর গেইটে অবস্থান নিয়ে বিক্ষোভ শুরু করেন।

এসময় তারা রিকশা ও সিএনজি চালিত অটোরিকশাগুলোকে এক লাইনে চলতে বাধ্য করেন। সড়কে বিক্ষোভের কারণে মুরাদপুর থেকে ২ নম্বর গেইট এবং রুবি গেইট থেকে ২ নম্বর গেইট এলাকায় যানজটের সৃষ্টি হয়।

নিরাপদ সড়কসহ বিভিন্ন দাবি দ্রুত বাস্তবায়ন চেয়ে বিক্ষোভ।   ছবি: উজ্জ্বল ধরনগরের জিইসি মোড়ে অবস্থান নেয় সিটি কলেজ ও কলেজিয়েট স্কুলের শিক্ষার্থীরা। ২ নম্বর গেইট এবং ওয়াসা মোড়ে বিক্ষোভ চলার কারণে এ এলাকায় আটকে পড়ে সব যানবাহন। নিরাপদ সড়কের দাবিতে আন্দোলনরত শিক্ষার্থীরা ‘উই ওয়ান্ট জাস্টিস’সহ বিভিন্ন দাবি-দাওয়া সম্বলিত প্লে-কার্ড, পেস্টুন ও ব্যানার নিয়ে বিক্ষোভ করেন সেখানে।

শিক্ষার্থীদের বড় বিক্ষোভ দেখা গেছে, নগরের ওয়াসা মোড়ে। চট্টগ্রাম কলেজ, মহসিন কলেজ, বিএএফ শাহীন স্কুল অ্যান্ড কলেজ, পুলিশ লাইন্স স্কুলসহ বিভিন্ন স্কুল-কলেজের শিক্ষার্থীরা সেখানে অবস্থান নেন। এ সময় তারা গাড়ির ফিটনেস, ড্রাইভিং লাইসেন্স দেখাসহ নির্দিষ্ট লাইনে যান চলাচলে বাধ্য করেন।

নগর পুলিশের অতিরিক্ত উপ-পুলিশ কমিশনার (দক্ষিণ) শাহ আব্দুর রউফ, কোতোয়ালী থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) মোহাম্মদ মহসীনসহ পুলিশের উর্ধ্বতন কর্মকর্তারা সেখানে উপস্থিত রয়েছেন।

গাড়ির বৈধ কাগজপত্র ও লাইন্সেস চেক করছেন আন্দোলনরত শিক্ষার্থীরা।  ছবি: উজ্জ্বল ধরএদিকে, নগরজুড়ে ছাত্র বিক্ষোভের কারণে নগরের প্রায় সব রুটেই গণপরিবহনের তেমন দেখা মেলেনি। এতে চরম দুর্ভোগে পড়েন নগরবাসী।   

বিক্ষোভে অংশ নেওয়া চট্টগ্রাম কলেজিয়েট স্কুলের এক ছাত্র নাম প্রকাশ না করার শর্তে বাংলানিউজকে বলেন, সরকার আমাদের দাবি মেনে নিয়েছে বললেও এসব দাবি বাস্তবায়নে তেমন অগ্রগতি নেই। আমাদের ৯ দফা দাবির বাস্তবায়ন শুরু করে নিরাপদ সড়ক নিশ্চিত করলে আমরা আন্দোলন প্রত্যাহার করে নেবো।

এ বিষয়ে সংশ্লিষ্ট প্রশাসনেরও হস্তক্ষেপ কামনা করেন এ শিক্ষার্থী।

বাংলাদেশ সময়: ১৪১৩ ঘণ্টা, আগস্ট ০৪, ২০১৮
এমআর/টিসি

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।
welcome-ad
welcome-ad