ঢাকা, বৃহস্পতিবার, ১২ বৈশাখ ১৪৩১, ২৫ এপ্রিল ২০২৪, ১৫ শাওয়াল ১৪৪৫

চট্টগ্রাম প্রতিদিন

বৈদ্যুতিক শর্ট সার্কিট থেকে আগুন, সিএমপির তদন্ত কমিটি

স্টাফ করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ০৮১৩ ঘণ্টা, জুলাই ২৩, ২০১৮
বৈদ্যুতিক শর্ট সার্কিট থেকে আগুন, সিএমপির তদন্ত কমিটি সিএমপির অতিরিক্ত কমিশনার (অপরাধ ও অভিযান) আমেনা বেগম। ছবি: উজ্জ্বল ধর

চট্টগ্রাম: চট্টগ্রাম মেট্রোপলিটন পুলিশের (সিএমপি) গোয়েন্দা কার্যালয়ে (ডিবি) ওয়াইফাই রাউটারের সকেটে বৈদ্যুতিক শর্ট সার্কিট থেকে অগ্নিকাণ্ডের ঘটনা ঘটেছে বলে জানিয়েছন সিএমপির অতিরিক্ত কমিশনার (অপরাধ ও অভিযান) আমেনা বেগম। 

তিনি বাংলানিউজকে বলেন, সিএমপির ডিবি কার্যালয়ের দ্বিতীয় তলার একটি রুমে লাগানো ওয়াইফাই রাউটারের সকেটে অতিরিক্ত হিটের কারণে আগুন লেগেছে। তারে আগুন লাগার কারণে ধোঁয়া বেশি হয়েছে।


আরও খবর>>** সিএমপির ডিবি কার্যালয়ে আগুন
তিনি বলেন, জিনিসপত্রের তেমন কোনো ক্ষতি হয়নি। আগুনে কিছু কাগজ ও জ্যাকেট নষ্ট হয়েছে।

এর আগে সোমবার (২৩ জুলাই) সকাল ১০টা ৫৫ মিনিটে অগ্নিকাণ্ডের খবরে ফায়ার সার্ভিসের ৩টি ইউনিটের ১৩ গাড়ি ঘটনাস্থলে গিয়ে প্রায় এক ঘণ্টা চেষ্টা চালিয়ে আগুন নিয়ন্ত্রনে আনেন ফায়ার সার্ভিসের কর্মীরা।

এ অগ্নিকাণ্ডের ঘটনায় ৪ সদস্যের একটি তদন্ত কমিটি গঠন করা হয়েছে বলে বাংলানিউজকে জানান সিএমপি কমিশনার মো. মাহাবুবর রহমান।

তিনি বলেন, প্রাথমিকভাবে বৈদ্যুতিক শর্ট সার্কিট থেকে আগুনের সূত্রপাত হয়েছে বলে জানতে পেরেছি। তবুও ঘটনা তদন্তে অতিরিক্ত কমিশনার আমেনা বেগমকে প্রধান করে ৪ সদস্যের একটি কমিটি করে দিয়েছি।

ফায়ার সার্ভিসের উপ-সহকারী পরিচালক জসিম উদ্দিনও আগুন লাগার কারণ হিসেবে বৈদ্যুতিক শর্ট সার্কিটকে দেখছেন। তিনি বলেন, ওয়াইফাই রাউটারের সকেটে বৈদ্যুতিক শর্ট সার্কিট থেকে আগুনের সূত্রপাত হয়েছে। সিএমপি তদন্ত কমিটি গঠন করেছে। তদন্ত প্রতিবেদনে ক্ষয়ক্ষতি জানা যাবে বলে জানান তিনি।

বাংলাদেশ সময়: ১৩৫০ ঘণ্টা, জু্লাই ২৩, ২০১৮
এসকে/টিসি

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।