ঢাকা, শুক্রবার, ৬ বৈশাখ ১৪৩১, ১৯ এপ্রিল ২০২৪, ০৯ শাওয়াল ১৪৪৫

চট্টগ্রাম প্রতিদিন

সমুদ্রবন্দরকে ৩ নম্বর সতর্কতা সংকেত

স্টাফ করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ০৪২৩ ঘণ্টা, জুলাই ২২, ২০১৮
সমুদ্রবন্দরকে ৩ নম্বর সতর্কতা সংকেত সমুদ্রবন্দরের সতর্কতা সংকেত জানতে ফিশারিঘাটের মাঝিমাল্লারা রেডিও শুনছেন। ছবি: সোহেল সরওয়ার

চট্টগ্রাম: লঘুচাপ ও মৌসুমি বায়ুর জোরালো অবস্থানের কারণে চট্টগ্রামসহ সব সমুদ্রবন্দরে ৩ নম্বর স্থানীয় সতর্কতা সংকেত বহাল রয়েছে। তাই নৌকা ও ট্রলারকে উপকূলের কাছাকাছি চলাচল করতে বলা হয়েছে। গভীর সমুদ্রে যাওয়ার ওপরও নিষেধাজ্ঞা রয়েছে।

পতেঙ্গা আবহাওয়া অফিসের সহকারী ডিউটি অফিসার সৈয়দা মিমি পারভীন বাংলানিউজকে জানান, বরিশাল, খুলনা, পটুয়াখালী, নোয়াখালী, কুমিল্লা, চট্টগ্রাম ও কক্সবাজার অঞ্চলের নদীগুলোর ওপর ৩ নম্বর সতর্কতা সংকেত বহাল রয়েছে।

তিনি বলেন, ২৩ জুলাইয়ের পর আবহাওয়া পরিস্থিতি কিছুটা পরিবর্তিত হবে।

বিশেষ করে চট্টগ্রামসহ কিছু জেলার বৃষ্টিপাতের প্রবণতা কমে আসবে।

রোববার (২২ জুলাই) সকাল ৯টা থেকে পরবর্তী ২৪ ঘণ্টার আবহাওয়ার পূর্বাভাসে বলা হয়, দেশের সব সমুদ্রবন্দরে ৩ নম্বর স্থানীয় সতর্কতা সংকেত বহাল রাখা হয়েছে।

আজ চট্টগ্রামে সর্বোচ্চ তাপমাত্রা হতে পারে ৩১ ডিগ্রি সেলসিয়াস। সর্বনিম্ন ২৬ ডিগ্রি সেলসিয়াস। চট্টগ্রামের কিছু কিছু জায়গায় অস্থায়ী দমকা অথবা ঝড়ো হাওয়া ও বিজলি চমকানোসহ হালকা থেকে মাঝারী ধরনের বৃষ্টি অথবা বজ্রসহ বৃষ্টি হতে পারে।

বাংলাদেশ সময়: ১০২০ ঘণ্টা, জুলাই ২২, ২০১৮
জেইউ/টিসি

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।