ঢাকা, বৃহস্পতিবার, ১১ বৈশাখ ১৪৩১, ২৫ এপ্রিল ২০২৪, ১৫ শাওয়াল ১৪৪৫

চট্টগ্রাম প্রতিদিন

৮ দিন পানি নেই বাকলিয়ায়!

| বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৫৪২ ঘণ্টা, জুলাই ২১, ২০১৮
৮ দিন পানি নেই বাকলিয়ায়! প্রতীকী ছবি

চট্টগ্রাম: নগরের বাকলিয়া থানার বড় মিয়া মসজিদ, ডিসি রোড, সৈয়দ শাহ রোডসহ কয়েকটি এলাকায় ৮ দিন ধরে বন্ধ রয়েছে চট্টগ্রাম ওয়াসার পানি সরবরাহ। এতে সীমাহীন দুর্ভোগে পড়েছেন এসব এলাকার লক্ষাধিক মানুষ।

স্থানীয়দের অভিযোগ, পূর্ব ঘোষণা ছাড়াই গত ১৩ জুলাই থেকে ওয়াসা পানি সরবরাহ বন্ধ রাখায় এমন দুর্ভোগে পড়েছেন তারা।

বড়মিয়া মসজিদ পুকুরপাড় এলাকার বাসিন্দা কহিনুর আক্তার বাংলানিউজকে জানান, সর্বশেষ ১৩ জুলাই তাদের বাসায় ওয়াসার পানি যায়।

এরপর থেকেই কখনো সাবমারসিবল পাম্পের আয়রনযুক্ত পানি, কখনো সিটি করপোরেশনের ভ্যানের পানি দিয়েই রান্নাসহ প্রয়োজনীয় কাজ সারছেন তার পরিবার।

শুধু কহিনুর আক্তার নয়।

পানি সরবরাহ বন্ধ থাকায় এমন দুর্ভোগে পড়েছেন আরও অনেকে। তাদের কয়েকজন বাংলানিউজকে জানান, শিগগিরই এ অবস্থার পরিবর্তন না হলে হালিশহরের মতো এখানেও রোগের প্রাদুর্ভাব দেখা দিতে পারে।

চট্টগ্রাম সিটি করপোরেশনের ১৭ নম্বর পশ্চিম বাকলিয়া ওয়ার্ডের কাউন্সিলর একেএম জাফরুল ইসলাম বাংলানিউজকে বলেন, সপ্তাহখানেক ধরে বাকলিয়ার কয়েকটি এলাকায় ওয়াসার পানি সরবরাহ বন্ধ রয়েছে। জনদুর্ভোগের কথা চিন্তা করে বিষয়টি নিয়ে আমি ওয়াসার প্রকৌশলীর সঙ্গে কথা বলেছি। পাইপ লাইন সংস্কারের কাজ চলায় পানি সরবরাহ সাময়িক বন্ধ রয়েছে বলে জানিয়েছেন তিনি।

তবে চট্টগ্রাম ওয়াসার নির্বাহী প্রকৌশলী আজিজুর রহমান বাংলানিউজকে বলেন, লাইন সংস্কার নয়, লোডশেডিং এবং লো-ভোল্টেজের কারণে পানির প্রেশার কম থাকায় কালুরঘাট আয়রন রিমুভাল কেন্দ্র থেকে বাকলিয়ায় চাহিদা অনুযায়ী পানি সরবরাহ করা যায়নি। এ কারণেই কয়েকদিন ধরে পানি সরবরাহে বিঘ্ন ঘটেছিলো।

বর্তমানে পানি সরবরাহ স্বাভাবিক রয়েছে বলেও দাবি করেন ওয়াসার এ কর্মকর্তা।

বাংলাদেশ সময়: ২১৪২ ঘণ্টা, জুলাই ২১, ২০১৮

এমআর/টিসি

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।