ঢাকা, শুক্রবার, ১৫ চৈত্র ১৪৩০, ২৯ মার্চ ২০২৪, ১৮ রমজান ১৪৪৫

চট্টগ্রাম প্রতিদিন

চট্টগ্রামে আধুনিক স্থাপত্যশৈলীর মসজিদ উদ্বোধন

সিনিয়র করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৪৪৪ ঘণ্টা, জুলাই ২০, ২০১৮
চট্টগ্রামে আধুনিক স্থাপত্যশৈলীর মসজিদ উদ্বোধন নাসিরবাদ হাউজিং সোসাইটি মসজিদ উদ্বোধন করেন মেয়র আ জ ম নাছির উদ্দীন ও সুফি মোহাম্মদ মিজানুর রহমান

চট্টগ্রাম: ১০০ ফুট দৈর্ঘ্য। ৬০ ফুট প্রস্থ। ৬ হাজার বর্গফুটের পাঁচতলা মসজিদটি নির্মাণে সময় লেগেছে আড়াই বছর। শীততাপ নিয়ন্ত্রিত এ মসজিদে একসঙ্গে ৩ হাজার ৫০০ মুসল্লি নামাজ আদায় করতে পারবেন।

নিচতলায় ইতালির মার্বেল পাথর আর বাকি চার তলায় ব্যবহার করা হয়েছে উন্নতমানের টাইলস। চট্টগ্রামে ভিন্নধর্মী, আধুনিক স্থাপত্যশৈলী আর নান্দনিক এ মসজিদটি নাসিরাবাদ হাউজিং সোসাইটি জামে মসজিদ।

শুক্রবার (২০ জুলাই) জুমার নামাজের পর মসজিদের আনুষ্ঠানিক উদ্বোধন করা হয়। চিটাগাং কো-অপারেটিভ হাউজিং সোসাইটি লিমিটেডের পরিচালনাধীন মসজিদটির উদ্বোধন করেন সোসাইটির সভাপতি ও সিটি মেয়র আ জ ম নাছির উদ্দীন এবং মসজিদ পরিচালনা কমিটির সভাপতি পিএইচপি ফ্যামিলির চেয়ারম্যান সুফি মোহাম্মদ মিজানুর রহমান।

উদ্বোধনী দিন জুমার খুতবা ও নামাজে ইমামতি করেন ভারতের ইমাম আহমদ রেজা খান ফাজেলে বেরলভির (র.) আওলাদ মাওলানা তাওসিফ রেজা খান বেরলভি। এ সময় মসজিদের খতিব মাওলানা কাজী মঈনুদ্দিন আশরাফী উপস্থিত ছিলেন।

মেয়র বলেন, চট্টগ্রামে নাসিরাবাদ হাউজিং সোসাইটির সুনাম রয়েছে। সোসাইটির সবার সহযোগিতায় একটি আধুনিক মসজিদ নির্মাণ সম্ভব হয়েছে। পাশাপাশি মসজিদের পাশের মাঠে সিটি করপোরেশনের পক্ষ থেকে আলোকায়ন করা হয়েছে। মাঠের পাশে ওয়াকওয়ে নির্মাণ করে সুন্দর পরিবেশ তৈরির জন্য নকশা হয়েছে। এতে পিএইচপি ফ্যামিলি অধিক অর্থায়ন করায় মেয়র ধন্যবাদ জানান।

সুফি মোহাম্মদ মিজানুর রহমান মসজিদ পরিচালনা কমিটির কর্মকর্তাদের পরিচয় করিয়ে দিয়ে সবার সহযোগিতায় একটি আধুনিক সুন্দর মসজিদ নির্মাণ করতে পারায় কৃতজ্ঞতা জানান। পরে মেয়র সদস্যদের নিয়ে মসজিদের নামফলক উন্মোচন করেন।

এ সময় সোসাইটির ব্যবস্থাপনা কমিটির সহ-সভাপতি মোহম্মদ ইদ্রিস, সাধারণ সম্পাদক মোহাম্মদ শাহজাহান, মসজিদ পরিচালনা কমিটির আহ্বায়ক আলী হোসেন চৌধুরী সোহাগ, সৈয়দ রফিকুল আনোয়ার, আলাউদ্দিন আলম, জেডএস মো. বখতেয়ার, নুরুল ইসলাম, রাশেদুল আমিন, এমএ নবী, সিরাজুল ইসলাম, খায়রুল বশর, মোহাম্মদ আলী, মমতাজুল হক, শামসুল আলম, মোহাম্মদ সাজ্জাদ, মো. সালাউদ্দিন, গোলাম সরওয়ার, মো. জাহাঙ্গীর কবির, নুর মোহাম্মদ, মুর্তজা আলী ইউসুফ সাদী, পিএইচপি পরিবারের ভাইস চেয়ারম্যান মোহাম্মদ মহসিন, পরিচালক মোহাম্মদ ইকবাল হোসেন, জহিরুল ইসলাম রিংকু প্রমুখ উপস্থিত ছিলেন।

বাংলাদেশ সময়: ২০৪০ ঘণ্টা, জুলাই ২০, ২০১৮
এআর/টিসি

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।