ঢাকা, শুক্রবার, ১৫ চৈত্র ১৪৩০, ২৯ মার্চ ২০২৪, ১৮ রমজান ১৪৪৫

চট্টগ্রাম প্রতিদিন

এমন উচ্ছ্বাস তাদেরই মানায়

জমির উদ্দিন, স্টাফ করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১০২৬ ঘণ্টা, জুলাই ১৯, ২০১৮
এমন উচ্ছ্বাস তাদেরই মানায় সরকারি সিটি বিশ্ববিদ্যালয় কলেজের শিক্ষার্থীদের উল্লাস। ছবি: সোহেল সরওয়ার

চট্টগ্রাম: সকাল থেকে গরমের পারদ এমনিতে বাড়তি। দুপুরে কাঠফাটা রোদও বাধা হয়ে দাঁড়াতে পারেনি তাদের সামনে। তাই কাঙ্ক্ষিত ফলাফল পেয়ে কলেজ মাঠে বাঁধভাঙা উল্লাসে মেতেছেন পরীক্ষার্থীরা। ড্রামের তালে তালে প্রকম্পিত হয়েছে কলেজ প্রাঙ্গণ।

বৃহস্পতিবার (১৮ জুলাই) দুপুরে নগরের সরকারি সিটি বিশ্ববিদ্যালয় কলেজে উচ্চ মাধ্যমিক সার্টিফিকেট (এইচএসসি) পরীক্ষায় জিপিএ-৫ পাওয়া শিক্ষার্থীদের এমনই উচ্ছ্বাস দেখা গেছে।

তাদের পাশাপাশি উল্লাস করলেন শিক্ষক ও অভিভাবকরাও।

কলেজটি এবারে চট্টগ্রাম শিক্ষা বোর্ডে চতুর্থ স্থান অধিকার করেছে।

এর আগে বেলা বাড়ার সঙ্গে সঙ্গে ফলপ্রত্যাশী শিক্ষার্থী ও অভিভাবকদের মধ্যে উৎকণ্ঠা দেখা যায়।

ফল জানতে অধীর আগ্রহে ছিলেন শিক্ষার্থী ও অভিভাবকরা। দুপুর দেড়টার পরও কলেজে আনুষ্ঠানিকভাবে ফল প্রকাশ না করায় অভিভাবকদের মধ্যে উৎকণ্ঠ বাড়তে থাকে। বেলা দুইটার দিকে আনুষ্ঠানিকভাবে ফল ঘোষণা করা হয়। সঙ্গে সঙ্গেই উচ্ছ্বাস, আনন্দের জোয়ারে ভেসে ওঠে পুরো কলেজ ক্যাম্পাস।

অবস্থা এমন, দীর্ঘ সাধনা-পরিশ্রমের কাঙ্ক্ষিত ফল পেয়ে যেন উদযাপনে নেমেছেন তারা। দেখিয়েছেন বিজয় চিহ্ন, তুলেছেন সেলফি।

দীপ্ত বিশ্বাস। বাড়ি রাউজান। এবারে বিজ্ঞান বিভাগ থেকে জিপিএ-৫ পেয়েছে। এমন উচ্ছ্বাস প্রসঙ্গে বললেন, অনেক পরিশ্রমের মাধ্যমে জিপিএ-৫ পেয়েছি। যদিও গোল্ডেন জিপিএ-৫ পাওয়ার কথা ছিলো। তবুও অনেক ভালো লাগছে তার। তার আশা বাংলাদেশ বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয়ে (বুয়েট) পড়ার।

জিপিএ-৫ পাওয়া নারগিস আকতার জানান, কাঙ্ক্ষিত ফলাফল পেয়ে তিনি অনেক খুশি। তার ইচ্ছে বড় হয়ে ম্যাজিস্ট্রেট হওয়ার।

শিউলি আক্তার নামের একজন অভিভাবক বাংলানিউজকে বলেন, ছেলের ফলাফল নিয়ে অনেক চিন্তায় ছিলাম। মা বলে হয়তো চিন্তা করেছি। ছেলে ভালো রেজাল্ট করায় কতটা আনন্দিত আমি তা বলে বোঝাতে পারবো না।

সিটি কলেজের অধ্যক্ষ ঝরনা খানম বাংলানিউজকে বলেন, এ কলেজে এবারে জিপিএ-৫ পেয়েছে ৭৯ জন। বিজ্ঞানে ৭৩ জন, মানবিকে ২ ও ব্যবসায় শিক্ষা বিভাগে ৪ জন জিপিএ-৫ পেয়েছে। পদার্থ বিজ্ঞানে প্রশ্ন কঠিন হওয়ার কারণে শিক্ষার্থীরা খারাপ করেছে।

বাংলাদেশ সময়: ১৬২০ ঘণ্টা, জুলাই ১৮, ২০১৮
জেইউ/টিসি

 

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।