ঢাকা, শুক্রবার, ১৪ চৈত্র ১৪৩০, ২৯ মার্চ ২০২৪, ১৮ রমজান ১৪৪৫

চট্টগ্রাম প্রতিদিন

চট্টগ্রামে সাংস্কৃতিক ‍উৎসব শুক্র ও শনিবার

স্টাফ করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৫৫৪ ঘণ্টা, জুলাই ১৮, ২০১৮
চট্টগ্রামে সাংস্কৃতিক ‍উৎসব শুক্র ও শনিবার চট্টগ্রামে সাংস্কৃতিক ‍উৎসব শুক্র ও শনিবার

চট্টগ্রাম: তরুণ সমাজসহ নানা শ্রেণি ও পেশার মানুষের মধ্যে দেশীয় সংস্কৃতির জাগরণ সৃষ্টির লক্ষ্যে চট্টগ্রামে সাংস্কৃতিক ‍উৎসব করছে সংস্কৃতিবিষয়ক মন্ত্রণালয় ও জেলা প্রশাসন।

শুক্রবার (২০ জুলাই) ও শনিবার (২১ জুলাই) নগরের শিল্পকলা একাডেমিতে দুই দিনব্যাপী এ উৎসব অনুষ্ঠিত হবে।

সারা দেশে সাংস্কৃতিক উৎসব আয়োজন কর্মসূচি বাস্তবায়নের জন্য মন্ত্রিপরিষদ বিভাগ থেকে সব জেলা প্রশাসকদের নির্দেশনা দেওয়ার পর চট্টগ্রাম জেলা প্রশাসন থেকে এ উদ্যোগ নেওয়া হয়েছে।

উৎসবে স্থানীয় শিল্পীরা রবীন্দ্রসংগীত, নজরুলসংগীত, আধুনিক ও দেশাত্মবোধক গান, কবিতা আবৃত্তি, একক অভিনয়, পল্লীগীতি, লালনগীতি, লোকগীতি, জারি, সারি, মুর্শিদী গান ছাড়াও আঞ্চলিক গান পরিবেশন করবেন।

অনুষ্ঠান চলাকালীন প্রধানমন্ত্রীর বিশেষ উদ্যোগ- একটি বাড়ি একটি খামার, ডিজিটাল বাংলাদেশ, নারীর ক্ষমতায়ন, কমিউনিটি ক্লিনিক ও শিশু বিকাশ, সবার জন্য বিদ্যুৎ, আশ্রয়ণ প্রকল্প, সামাজিক নিরাপত্তা কর্মসূচি, শিক্ষা সহায়তা কার্যক্রম, বিনিয়োগ বিকাশ এবং পরিবেশ সুরক্ষার ওপর নির্মিত বিভিন্ন ভিডিও তথ্যচিত্র প্রদর্শন করা হবে।

একইসঙ্গে সরকারের জনকল্যাণ উন্নয়নমূলক কর্মকাণ্ডের ওপর ভিডিও তথ্যচিত্রও প্রদর্শন করা হবে।

বাংলাদেশ সময়: ২০৩০ ঘণ্টা, জুলাই ১৮, ২০১৮
এমআর/টিসি

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।