ঢাকা, শুক্রবার, ১৩ বৈশাখ ১৪৩১, ২৬ এপ্রিল ২০২৪, ১৬ শাওয়াল ১৪৪৫

চট্টগ্রাম প্রতিদিন

চবির ১৮ শিক্ষককে কলেজে ফেরানোর আদেশ স্থগিত

স্টাফ করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৬০৫ ঘণ্টা, জুলাই ১৭, ২০১৮
চবির ১৮ শিক্ষককে কলেজে ফেরানোর আদেশ স্থগিত লোগো

চট্টগ্রাম: চট্টগ্রাম বিশ্ববিদ্যালয়ের (চবি) ১৮ শিক্ষককে শিক্ষা ও গবেষণা ইনস্টিটিউট (আইইআর)  থেকে পুনরায় কলেজের ফেরত পাঠানোর আদেশ ছয় মাসের জন্য স্থগিত করে রুল জারি করেছেন হাইকোর্ট।

আইইআরের দুই শিক্ষক এমএ শাহেন শাহ ও ইফতেখার আরিফের পৃথকভাবে করা দুটি রিটের শুনানি শেষে শিক্ষকের আবেদনের প্রেক্ষিতে বিচারপতি মইনুল ইসলাম চৌধুরী ও বিচারপতি মো.আশরাফুল কামালের হাইকোর্ট বেঞ্চ মঙ্গলবার (১৫ জুলাই) এ আদেশ দেন। তবে আইনজীবীর সনদ পাওয়া যায় মঙ্গলবার (১৭ জুলাই)।

সুপ্রিম কোর্টের আইনজীবী ফাহমিদা সরওয়ার বাংলানিউজকে বলেন, চবির আইইআর ইনস্টিটিউটের ১৮ শিক্ষককে কলেজে ফিরে যাওয়ার বিষয়ে হাইকোর্ট ছয় মাসের জন্য স্থগিত করে রুল জারি করেছে। এর ফলে ওইসব শিক্ষক রিট নিষ্পত্তি না হওয়া পর্যন্ত চাকরিতে বহাল থাকবে।

২০১৮ সালে জানুয়ারিতে বিশ্ববিদ্যালয় মঞ্জুরি কমিশন চবি প্রশাসন বরাবর একটি চিঠি পাঠায়। চিঠিতে চবি ল্যাবরেটরি কলেজ থেকে ১৮ শিক্ষককে বিশ্ববিদ্যালয়ের আইইআর বিভাগে নিয়োগের বিষয়ে সংস্থাটির অনুমোদন ছিলো না বলে জানায়। পরে ৩১ মে অনুষ্ঠিত বিশ্ববিদ্যালয়ের ৫১৫তম সিন্ডিকেট সভায় ওই সুপারিশ বাস্তবায়নের সিদ্ধান্ত নেওয়া হয়।

এর পরিপ্রেক্ষিতে ওই ১৮ শিক্ষকের মধ্যে দুই শিক্ষক পৃথকভাবে হাইকোর্টে রিট করেন।

বাংলাদেশ সময়: ২২০৪ ঘণ্টা, জুলাই ১৭, ২০১৮
জেইউ/টিসি

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।