ঢাকা, শুক্রবার, ১৪ চৈত্র ১৪৩০, ২৯ মার্চ ২০২৪, ১৮ রমজান ১৪৪৫

চট্টগ্রাম প্রতিদিন

জলাবদ্ধতা ইস্যুতে সিডিএর পরিকল্পনা জানতে চেয়েছে চসিক

স্টাফ করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৪৪৯ ঘণ্টা, জুলাই ১৭, ২০১৮
জলাবদ্ধতা ইস্যুতে সিডিএর পরিকল্পনা জানতে চেয়েছে চসিক ফাইল ছবি

চট্টগ্রাম: নগরের জলাবদ্ধতা নিরসন প্রকল্পে আগামী ১ বছরের সময়ভিত্তিক কর্মপরিকল্পনা জানতে চেয়ে চট্টগ্রাম উন্নয়ন কর্তৃপক্ষকে (সিডিএ) চিঠি দিয়েছে চট্টগ্রাম সিটি করপোরেশন (চসিক)। পাশাপাশি আরও ৪টি সেবা সংস্থাকে একইভাবে চিঠি দেওয়া হয়েছে।

গত ২৪ জুন নগর উন্নয়ন সমন্বয় কমিটি (সিডিসিসি)’র সভার সিদ্ধান্তনুসারে মঙ্গলবার (১৭ জুলাই) সিডিএসহ চট্টগ্রামের ৫ সেবাসংস্থার প্রধানদের এসব চিঠি পাঠানো হয়েছে।  

অন্য চার সেবা সংস্থাগুলো হলো-পানি সরবরাহ ও পয়ঃনিষ্কাশন কর্তৃপক্ষ (ওয়াসা), কর্ণফুলী গ্যাস ডিস্ট্রিবিউশন কোম্পানি (কেজিডিসি), বাংলাদেশ টেলিকমিনিউকেশন কোম্পানি লিমিটেড (বিটিসিএল) ও বাংলাদেশ বিদ্যুৎ উন্নয়ন বোর্ড (পিডিবি)।

বিষয়টি নিশ্চিত করে চসিকের প্রধান নির্বাহী কর্মকর্তা মো. সামসুদ্দোহা বাংলানিউজকে বলেন, নগরের ৫টি সেবা সংস্থার প্রধানদের আগামী এক বছরের সময়ভিত্তিক কি কি কর্মপরিকল্পনা নেওয়া হয়েছে, তা জানানোর জন্য বলা হয়েছে। সমন্বয় সভার সিদ্ধান্ত অনুসারে সংশ্লিষ্ট দফতরে যেসব প্রকল্প গ্রহণ করা হয়েছে তা আগামী ১৫ দিনের মধ্যে জানাতে বলা হয়েছে।

   

এর আগে ২৪ জুন চট্টগ্রাম সিটি করপোরেশনের (চসিক) সম্মেলন কক্ষে বিভিন্ন সেবা সংস্থার প্রধানদের নিয়ে নগর উন্নয়ন সমন্বয় কমিটি (সিডিসিসি)’র ১২তম সমন্বয়সভা অনুষ্ঠিত হয়।

এসময় চসিকের মেয়র আ জ ম নাছির উদ্দিন বলেন, ‘চট্টগ্রামকে এগিয়ে নিতে সেবাসংস্থাগুলো বিভিন্ন উন্নয়ন প্রকল্প হাতে নিয়েছে এবং বাস্তবায়ন করছে। এসব প্রকল্পগুলো সমন্বয়ের মাধ্যমে করতে হবে। চট্টগ্রামে সেবাদানকারী প্রতিষ্ঠান সমূহের উন্নয়ন কর্মকাণ্ড সমন্বয় করা গেলেই নগরবাসীর ভোগান্তি ও বিভ্রান্তির অবসান ঘটবে। তাই সিডিএ, ওয়াসা, বিদ্যুৎ ও টিএন্ডটিসহ অন্যান্য সেবাদানকারী সংস্থার মধ্যে অবশ্যই সমন্বয় থাকা বাঞ্চনীয়। এ বিষয়ে প্রধানমন্ত্রীর কার্যালয় থেকে জারি করা পরিপত্রে সেবাদানকারী প্রতিষ্ঠান সমূহের সাথে সমন্বয় সাধনের বাধ্যবাধকতা রয়েছে। ’

চট্টগ্রামে চলমান উন্নয়ন প্রকল্পসহ আগামী অর্থ বছরের সকল পরিকল্পনা জমা দেওয়ার জন্য সেবাসংস্থার প্রতিও আহবান জানান সিটি মেয়র।

বাংলাদেশ সময়: ২০৪৯ ঘ্ণ্টা, জুলাই ১৭, ২০১৮

এসবি/টিসি

 

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।