ঢাকা, শুক্রবার, ১৩ বৈশাখ ১৪৩১, ২৬ এপ্রিল ২০২৪, ১৬ শাওয়াল ১৪৪৫

চট্টগ্রাম প্রতিদিন

সুচিন্তার জঙ্গিবাদবিরোধী সমাবেশ

চট্টগ্রাম প্রতিদিন ডেস্ক | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১১১৭ ঘণ্টা, জুলাই ১৬, ২০১৮
সুচিন্তার জঙ্গিবাদবিরোধী সমাবেশ আনোয়ারায় সুচিন্তা বাংলাদেশের জঙ্গিবাদবিরোধী সমাবেশ

চট্টগ্রাম: আনোয়ারা পশ্চিম চাল ফাযিল মাদ্রাসায় জঙ্গিবাদবিরোধী আলেম-ওলামা-শিক্ষার্থী সমাবেশ করেছে সুচিন্তা বাংলাদেশ।

সোমবার (১৬ জুলাই) সুচিন্তা বাংলাদেশ চট্টগ্রাম বিভাগের উদ্যোগে এ সমাবেশ অনুষ্ঠিত হয়।

সংগঠনের সমন্বয়ক অ্যাডভোকেট জিনাত সোহানা চৌধুরীর সভাপতিত্বে ও কার্যকরী সদস্য বোখারী আজমের পরিচালনায় এতে প্রধান অতিথি ছিলেন আনোয়ারা উপজেলার সহকারী কমিশনার (ভূমি) মো. সাইদুজ্জামান।

সমাবেশে বক্তারা ইসলামকে ব্যবহার বা অপব্যাখ্যা করে কেউ যাতে উগ্র জঙ্গিবাদে জড়াতে না পারে বা এ কাজে কাউকে সংগঠিত করতে না পারে সেজন্য সবাইকে সচেতন হওয়ার আহ্বান জানান।

ইসলামের অপব্যাখ্যা করে জঙ্গিবাদের উত্থান ঠেকাতে আলেম-ওলেমাদের ভূমিকা বেশি উল্লেখ করে সভাপতির বক্তব্যে অ্যাডভোকেট জিনাত সোহানা চৌধুরী বলেন, জঙ্গিবাদ রুখতে ইসলাম ধর্মের যে মূলবাণী তা সাধারণ জনগণের মধ্যে ছড়িয়ে দিতে হবে।

পাশাপাশি নিজেদের কর্মকাণ্ডেও সেটি ধারণ করতে হবে। আমাদের কর্মকাণ্ড দেখে সাধারণ মানুষও উদ্বুদ্ধ হবে। সবাই মিলে একটি উন্নত সমৃদ্ধশালী অসাম্প্রদায়িক বাংলাদেশ গড়া সম্ভব হবে।

বিশেষ অতিথি ছিলেন সংগঠনের যুগ্ম সমন্বয়ক আবু হাসনাত চৌধুরী, আনোয়ারা ২ নম্বর বারশত ইউনিয়ন পরিষদের চেয়ারম্যান এমএ কাইয়ুম শাহ, সংগঠনের যুগ্ম সমন্বয়ক ডা. হোসেন আহমেদ, আনোয়ারা উপজেলা মাধ্যমিক শিক্ষা কর্মকর্তা সেলিম রেজা, রেড ক্রিসেন্টের সহকারী পরিচালক সাইফুল ইসলাম, আনোয়ারা প্রেস ক্লাবের সভাপতি মো. আনোয়ারুল হক, পশ্চিম চাল ফাযিল মাদ্রাসার অধ্যক্ষ মো. আবুল কাশেম, উপাধ্যক্ষ মোহাম্মদ আলী, আনোয়ারা থানার উপ-পরিদর্শক জালাল উদ্দিন প্রমুখ।

সমাবেশের শুরুতে পবিত্র কোরআন তেলাওয়াত করেন মাদ্রাসার শিক্ষার্থী রাকিব হোসেন। এরপর জাতীয় সংগীত পরিবেশন হয়। সমাবেশ শেষে শিক্ষার্থীদের নিয়ে প্রশ্নোত্তর পর্ব অনুষ্ঠিত হয়।

প্রশ্নোত্তর পর্ব পরিচালনা করেন সুচিন্তা স্টুডেন্টস অ্যান্ড ইয়ুথ উইং চট্টগ্রাম বিশ্ববিদ্যালয় শাখার সংগঠক ইমরান রাজু, রাহাবার বিন হোসাইন ও জোবাইদা খানম।

বাংলাদেশ সময়: ১৭১০ ঘণ্টা, জুলাই ১৬
এমআর/টিসি

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।