ঢাকা, মঙ্গলবার, ১০ বৈশাখ ১৪৩১, ২৩ এপ্রিল ২০২৪, ১৩ শাওয়াল ১৪৪৫

চট্টগ্রাম প্রতিদিন

সংসদে জামায়াত নিষিদ্ধের বিল আনার দাবি

চট্টগ্রাম প্রতিদিন ডেস্ক | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৫৩১ ঘণ্টা, জুলাই ১৫, ২০১৮
সংসদে জামায়াত নিষিদ্ধের বিল আনার দাবি সেক্টর কমান্ডার্স ফোরাম-মুক্তিযুদ্ধ’৭১ এর বিক্ষোভ মিছিল

চট্টগ্রাম: বর্তমান সংসদের মেয়াদেই যুদ্ধাপরাধের দায়ে অভিযুক্ত সংগঠন জামায়াত নিষিদ্ধ করা, যুদ্ধাপরাধী হিসেবে দণ্ডিত পরিবারের সদস্যদের বাংলাদেশের সকল নির্বাচনে অযোগ্য ঘোষণা এবং সাম্প্রদায়িক রাজনীতি নিষিদ্ধের বিল পাশের জন্য দাবি উঠেছে।

রোববার (১৫ জুলাই) সেক্টর কমান্ডার্স ফোরাম-মুক্তিযুদ্ধ’৭১ চট্টগ্রাম জেলা ও নগর শাখার উদ্যোগে আয়োজিত সমাবেশে বক্তারা এ দাবির কথা জানান।

নগরের নিউমার্কেট সংলগ্ন দোস্ত বিল্ডিং চত্বরে আয়োজিত সমাবেশে বক্তারা আরও বলেন, ‘যুদ্ধাপরাধী, রাজাকার মুক্ত এবং সন্ত্রাস, জঙ্গিবাদ ও সাম্প্রদায়িকতার বিরুদ্ধে মুক্তিযোদ্ধাদের স্বপ্ন বাস্তবায়নে স্বাধীনতার চেতনায় উজ্জীবিত হয়ে জাতিরজনক বঙ্গবন্ধুর স্বপ্নের সোনার বাংলাদেশ গড়তে ঐক্যবদ্ধ প্রয়াস চালাতে হবে।

আগামী জাতীয় সংসদ নির্বাচনে যুদ্ধাপরাধী ও তাদের দোসররা কোন রাজনৈতিক দলের কাঁধে ভর করে যাতে অতীতের মতো আর রাষ্ট্রীয় ক্ষমতার অংশীদার হতে না পারে সে জন্য সর্বোচ্চ সতর্কতা ও সর্বাত্মক প্রতিরোধ গড়তে হবে। ’

বক্তারা সাম্প্রতিক কোটাবিরোধী আন্দোলনের নামে নৈরাজ্য সৃষ্টিকে ‘গভীর রাজনৈতিক ষড়যন্ত্র’ অভিহিত করে এ ব্যাপারে সবাইকে সজাগ থাকার আহ্বান জানিয়ে কোটা বাতিল নয়; যৌক্তিক সংস্কার করা প্রয়োজন বলেও মত প্রকাশ করেন।

সংগঠনের জেলা সভাপতি মুক্তিযোদ্ধা নুরুল আলম মন্টুর সভাপতিত্বে ও সাধারণ সম্পাদক নুরে আলম সিদ্দিকীর সঞ্চালনায় সমাবেশে বক্তব্য রাখেন সংগঠনের চট্টগ্রামের বিভাগীয় সদস্য সচিব বেদারুল আলম চৌধুরী বেদার, নগর শাখার সভাপতি মুক্তিযোদ্ধা ডা. সরফরাজ খান চৌধুরী বাবুল, সাধারণ সম্পাদক অ্যাডভোকেট বি কে বিশ্বাস বিপ্লব, সহ-সভাপতি ফজল আহম্মেদ, ফোরকান উদ্দিন, যুগ্ম সাধারণ সম্পাদক মুক্তিযোদ্ধা গৌরি শংকর চৌধুরী, সাংগঠনিক সম্পাদক শাহেদ মুরাদ শাকু, আব্দুল মালেক খান, নারী বিষয়ক সম্পাদক অ্যাডভোকেট সাইফুন্নাহার খুশি, কোষাধ্যক্ষ হাজী সেলিমুর রহমান, প্রচার সম্পাদক জসিম উদ্দিন, প্রকৌশলী পলাশ বড়ুয়া, দপ্তর সম্পাদক মনোয়ার জাহান মনি, নুরুল হুদা চৌধুরী, আইন সম্পাদক অ্যাডভোকেট ইফতেখার উদ্দিন রাসেল, প্রকাশনা ও গবেষণা সম্পাদক সুপ্রিয় দাশ অপু, পরিবেশ ও সমাজ কল্যাণ সম্পাদক শফিকুর রহমান, মুক্তিযোদ্ধা বাদশা মিয়া, মুক্তিযোদ্ধা নুরুল ইসলাম, রুস্তম আলী, মুক্তিযোদ্ধা লেয়াকত হোসেন, মুক্তিযোদ্ধা নুরুদ্দিন, মুক্তিযোদ্ধা নুরুল আমিন, মো: নাজিম উদ্দিন, পংকজ রায়, কামাল উদ্দিন প্রমুখ।

সমাবেশ শেষে একটি বিক্ষোভ মিছিল নগরের নিউমার্কেট, স্টেশন রোড, জিপিও সড়ক প্রদক্ষিণ করে দোস্তবিল্ডিং এসে শেষ হয়।

বাংলাদেশ সময়: ২১২৫ ঘণ্টা, জুলাই ১৫, ২০১৮

এসবি/টিসি

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।