ঢাকা, বৃহস্পতিবার, ১৪ চৈত্র ১৪৩০, ২৮ মার্চ ২০২৪, ১৭ রমজান ১৪৪৫

চট্টগ্রাম প্রতিদিন

চট্টগ্রামের সব আসন শেখ হাসিনাকে উপহার দেওয়া হবে

চট্টগ্রাম প্রতিদিন ডেস্ক | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৬০১ ঘণ্টা, জুলাই ১৪, ২০১৮
চট্টগ্রামের সব আসন শেখ হাসিনাকে উপহার দেওয়া হবে কেন্দ্রীয় রথযাত্রা উৎসব উদযাপন কমিটির উদ্যোগে রথযাত্রা

চট্টগ্রাম: নগর আওয়ামী লীগের সাধারণ সম্পাদক ও সিটি মেয়র আ জ ম নাছির উদ্দীন বলেছেন, আগামী জাতীয় নির্বাচনে চট্টগ্রামের সব আসন প্রধানমন্ত্রী শেখ হাসিনাকে উপহার দেওয়া হবে। প্রধানমন্ত্রী বৃহত্তর চট্টগ্রামে পরিকল্পিতভাবে উন্নয়ন করছেন। হিন্দু-মুসলিম-বৌদ্ধ-খ্রিস্টান সবাইকে একযোগে নৌকার বিজয়ে কাজ করতে হবে।

শনিবার (১৪ জুলাই) নগরের নন্দনকানন রথের পুকুর পাড়ে কেন্দ্রীয় রথযাত্রা উৎসব উদযাপন কমিটির উদ্যোগে আয়োজিত আলোচনা সভায় প্রধান অতিথির বক্তব্যে তিনি এসব কথা বলেন।

কেন্দ্রীয় রথযাত্রা উৎসব উদযাপন কমিটির উদ্যোগে রথযাত্রা অনুষ্ঠানে বক্তব্য দেন আ জ ম নাছির উদ্দীনআ জ ম নাছির উদ্দীন বলেন, রথের পুকুর পাড়ের কেন্দ্রীয় রথযাত্রা এখন সকল সম্প্রদায়ের মানুষের মধ্যে সম্প্রীতির মেলবন্ধন সৃষ্টি করেছে।

এ উৎসব সার্বজনীন মিলনমেলায় রূপ নিয়েছে। ১৮শ’ খ্রিস্টাব্দের পর থেকে নন্দনকাননের ঐতিহাসিক রথের পুকুর পাড়ে চালু হওয়া রথযাত্রার ঐতিহ্য আজও ধরে রেখেছেন তুলসীধাম কর্তৃপক্ষ।

তুলসীধামের মোহন্ত শ্রীমৎ দেবদীপ পুরী মহারাজের পৌরহিত্যে সভায় আরও বক্তব্য দেন সিএমপি কমিশনার মাহাবুবর রহমান, অতিরিক্ত কমিশনার (প্রশাসন) মাসুদ উল হাসান, জেলা আইনজীবী সমিতির সভাপতি অ্যাডভোকেট শেখ ইফতেখার সাইমুল চৌধুরী, কাউন্সিলর জহরলাল হাজারী ও নীলু নাগ।

স্বাগত বক্তব্য দেন কেন্দ্রীয় রথযাত্রা উদযাপন পরিষদের সভাপতি হরিশংকর ধর ও শুভেচ্ছা বক্তব্য দেন সাধারণ সম্পাদক আশুতোষ দেব।

আলোচনা সভা শেষে মহাশোভাযাত্রা নিয়ে ঢাক-ঢোল, শঙ্খ বাজিয়ে ব্যানার-ফেস্টুন নিয়ে রথ পরিক্রমায় অংশ নেন নগরের বিভিন্ন মঠ-মন্দিরের রথ ও অদ্বৈত-অচ্যুত মিশনের শাখাসমূহের সদস্যরা।

রথযাত্রায় তুলসীধামে সকাল থেকে জগন্নাথ, বলদেব ও সুভদ্রা পূজা, নামকীর্তন, অঞ্জলি প্রদান, প্রার্থনা ও ভোগারতী অনুষ্ঠিত হয়। দিনব্যাপী বিতরণ করা হয় মহাপ্রসাদ।

রথযাত্রা সাম্প্রদায়িক সম্প্রীতির উজ্জ্বল দৃষ্টান্ত

বাংলাদেশ সময়: ২২০০ ঘণ্টা, জুলাই ১৪, ২০১৮

এমআর/টিসি

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।