ঢাকা, শুক্রবার, ১৩ বৈশাখ ১৪৩১, ২৬ এপ্রিল ২০২৪, ১৬ শাওয়াল ১৪৪৫

চট্টগ্রাম প্রতিদিন

অধূমপায়ী ব্যক্তিত্বের সম্মাননা পেলেন মেয়র নাছির

স্টাফ করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১২৩৮ ঘণ্টা, জুলাই ১৪, ২০১৮
অধূমপায়ী ব্যক্তিত্বের সম্মাননা পেলেন মেয়র নাছির অধুমপায়ী ব্যক্তিত্ব হিসেবে চট্টগ্রাম সিটি কর্পোরেশনের মেয়র আ জ ম নাছির উদ্দীনকে সম্মাননা

চট্টগ্রাম: অধূমপায়ী ব্যক্তিত্ব হিসেবে চট্টগ্রাম সিটি কর্পোরেশনের মেয়র আ জ ম নাছির উদ্দীনকে সম্মাননা প্রদান করেছে বেসরকারি উন্নয়ন সংস্থা ইপসা ও তামাকবিরোধী সংগঠন আত্মা। সাথে আরও তিন বিশিষ্ট অধূমপায়ী ব্যক্তিত্বকে সম্মাননা প্রদান করা হয়।

সম্মাননা প্রাপ্তরা হলেন- চট্টগ্রাম বিশ্ববিদ্যালয়ের (চবি) উপাচার্য প্রফেসর ড. ইফতেখার উদ্দিন চৌধুরী, চট্টগ্রাম পেশাজীবী সমন্বয় পরিষদের সভাপতি ডা. এ কিউ এম সিরাজুল ইসলাম চৌধুরী ও চট্টগ্রাম প্রেস ক্লাবের সাবেক সভাপতি আবু সুফিয়ান।

শনিবার (১৪ জুলাই) সকালে চট্টগ্রাম সিটি কর্পোরেশনের কে বি আবদুচ ছত্তার মিলনায়তনে ইপসা ও আত্মার আয়োজনে সিটিএফকে’র সহযোগিতায় তামাকমুক্ত শহর গড়তে আমাদের করণীয় শীর্ষক আলোচনা সভায় সিটিমেয়রসহ অন্য তিন অধুমপায়ী গুণী ব্যক্তিত্বকে এ সম্মাননা প্রদান করা হয়।

ইপসার প্রধান নির্বাহী কর্মকর্তা আরিফুল ইসলামের সভাপতিত্বে সভায় তামাকমুক্ত শহর গড়তে ইপসা ও আত্মার সার্বিক কর্মকাণ্ডের অগ্রগতি ও প্রস্তাবনা উপস্থাপন করেন ইপসার টীম লিডার নাছরিন বানু।

সভায় প্রধান অতিথির বক্তব্যে সিটি মেয়র আ জ ম নাছির উদ্দীন বলেন, মাদক ও ধূমপান আমাদের নিজের পাশাপাশি পরিবেশ ও অর্থনৈতিকভাবে ক্ষতির সম্মুখীন করে।

আমাদের ভবিষৎ প্রজন্মকে যোগ্য ও মেধাবী হিসেবে গড়ে তুলতে ধূমপান ও মাদকমুক্ত সমাজ গড়া অত্যাবশ্যক। ৩২ শতাংশ যুব সমাজ হচ্ছে দেশের সম্পদ। তারা যাতে অসুন্দর অনৈতিক কাজ থেকে বিরত থাকে এটাই আমাদের কাম্য। প্রত্যেক পরিবারের অভিভাবকরা ধুমপান থেকে বিরত থাকলে সন্তানদের রক্ষা করা সম্ভব বলে মত প্রকাশ করেন সিটি মেয়র।

পাশাপাশি ধূমপান ও মাদকমুক্ত শহর গড়তে ইপসা ও আত্মার নেতৃবৃন্দকে চসিকের পক্ষ থেকে সব ধরণের সহযোগিতার আশ্বাস দেন তিনি।

প্রফেসর ড. ইফতেখার উদ্দিন চৌধুরী বলেন, বিশ্ববিদ্যালয়ের পাহাড়ে অবৈধ তামাক চাষ বন্ধ করে সীমানা প্রাচীর দিয়ে সুরক্ষার ব্যবস্থা করা হয়েছে। অধূমপায়ী ব্যক্তি হিসেবে তাকে সম্মাননা প্রদান করায় চবির ৫০ হাজার কর্মকর্তা-কর্মচারীর পক্ষ থেকে ইপসা ও আত্মাকে আন্তরিক ধন্যবাদ জানান উপাচার্য।

সভায় চট্টগ্রাম পেশাজীবী সমন্বয় পরিষদের সভাপতি ডা. এ কিউ এম সিরাজুল ইসলাম চৌধুরী, চট্টগ্রাম প্রেস ক্লাবের সাধারণ সম্পাদক শুকলাল দাশ, কাউন্সিলর হাসান মুরাদ বিপ্লব, সিটিএফকে’র চট্টগ্রাম ব্রাঞ্চের ম্যানেজার ডা. মাহফুজুল ভূঁইয়া, আত্মার আহ্বায়ক সাংবাদিক আলমগীর সবুজ, সদস্য লতিফা আনসারি লুনা প্রমুখ বক্তব্য রাখেন।

সভাশেষে সিটি মেয়র আ জ ম নাছির উদ্দীনসহ অনুষ্ঠানে উপস্থিত সকল অতিথিরা ধূমপান ও মাদকবিরোধী প্লে-কার্ড নিয়ে এ কার্যক্রমের সঙ্গে তাদের একাত্মতা প্রকাশ করেন।

বাংলাদেশ সময়: ১৮৩৮ ঘণ্টা, জুলাই ১৪, ২০১৮

এসবি/টিসি 

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।