[x]
[x]
ঢাকা, শনিবার, ৬ শ্রাবণ ১৪২৫, ২১ জুলাই ২০১৮

bangla news

চট্টগ্রাম কাস্টমস থেকে ৭৬ লাখ টাকার পণ্যের চালান আটক

সিনিয়র করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ২০১৮-০৭-১২ ৯:২৭:১৩ পিএম
ঘোষণা বহির্ভূত পণ্যের চালান আটক করেছে শুল্ক গোয়েন্দা ও তদন্ত কর্মকর্তারা।

ঘোষণা বহির্ভূত পণ্যের চালান আটক করেছে শুল্ক গোয়েন্দা ও তদন্ত কর্মকর্তারা।

ঢাকা: চট্টগ্রাম কাস্টমস হাউস থেকে প্রায় ৭৬ লাখ টাকার ঘোষণা বহির্ভূত পণ্যের চালান আটক করেছে শুল্ক গোয়েন্দা ও তদন্ত কর্মকর্তারা।

 

বৃহস্পতিবার (১২ জুলাই) দুপুরে শুল্ক গোয়েন্দা ও তদন্ত অধিদফতরের মহাপরিচালক ড. সহিদুল ইসলামের নির্দেশে পণ্যের এ চালান খালাস বন্ধ করে দেয়া হয়।

পরে শুল্ক গোয়েন্দা অধিদফতরের কর্মকর্তারা আমদানিকারকের মনোনীত সিএন্ডএফ’র উপস্থিতিতে পণ্য চালান দু’টির ১০০ শতাংশ কায়িক পরীক্ষার কাজ শেষ করে। কায়িক পরীক্ষা শেষে ঘোষণা বহির্ভূত পণ্য পাওয়া যায়। যাতে সরকারের প্রায় ৪৬ লাখ টাকারও বেশি রাজস্ব আহরণ হয়েছে।
 
এক সংবাদ বিজ্ঞপ্তিতে বলা হয়, আমদানিকারকের ঘোষণা অনুযায়ী পণ্যের মূল্য ১০ লাখ টাকা এবং শুল্ক করাদির পরিমাণ ৬ লাখ টাকা। কায়িক পরীক্ষা অনুযায়ী পণ্যের মূল্য দাঁড়ায় ৩০ লাখ টাকা এবং শুল্ক করাদির পরিমাণ দাঁড়ায় ৪৬ লাখ টাকা। অর্থাৎ শুল্ক করসহ সর্বমোট পণ্যমূল্য দাঁড়ায় প্রায় ৭৬ লাখ টাকা। এ চালান আটকের ফলে সরকারের বিপুল পরিমাণ রাজস্ব সুরক্ষিত হয়েছে।

বাংলাদেশ সময়: ২১১৪ ঘণ্টা, জুলাই ১২, ২০১৮
এমএফআই/আরবি

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।

Alexa