[x]
[x]
ঢাকা, রবিবার, ৭ শ্রাবণ ১৪২৫, ২২ জুলাই ২০১৮

bangla news

হাসপাতাল ক্যান্টিনে ৬২ কেজি মেয়াদোত্তীর্ণ সুজি

সিনিয়র করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ২০১৮-০৭-১২ ৯:০৪:৪৮ পিএম
মেয়াদহীন সুজি ও পোড়া তেল জব্দ করে স্পটেই ধ্বংস করেছে জাতীয় ভোক্তা অধিকার সংরক্ষণ অধিদফতর

মেয়াদহীন সুজি ও পোড়া তেল জব্দ করে স্পটেই ধ্বংস করেছে জাতীয় ভোক্তা অধিকার সংরক্ষণ অধিদফতর

চট্টগ্রাম: নগরের আগ্রাবাদের একটি বেসরকারি হাসপাতালের ক্যান্টিন থেকে ৬২ কেজি মেয়াদোত্তীর্ণ সুজি জব্দ করে স্পটেই ধ্বংস করেছে জাতীয় ভোক্তা অধিকার সংরক্ষণ অধিদফতর।

বৃহস্পতিবার (১২ জুলাই) অধিদফতরের বিভাগীয় কার্যালয়ের পরিচালক বিকাশ চন্দ্র দাস তদারকি কার্যক্রম পরিচালনার সময় মেয়াদোত্তীর্ণ সুজিগুলো জব্দ করেন।

বিকাশ চন্দ্র দাস বাংলানিউজকে জানান, আগ্রাবাদ মা ও শিশু হাসপাতাল ক্যা‌ন্টিনকে মেয়াদোত্তীর্ণ সু‌জি রাখা ও নিউজপ্রিন্টে খাদ্যদ্রব্য সংরক্ষণ করায় ভোক্তা অ‌ধিকার সংরক্ষণ আইন, ২০০৯ এর ৪৩ ধারায় ৩০ হাজার টাকা,  ৫১ ধারায়  ২০ হাজার টাকা জরিমানা করা হয়। ৬২ কেজি মেয়াদোত্তীর্ণ সু‌জি স্প‌টে ধ্বংস করা হ‌য়ে‌ছে।

এ ছাড়া পাঁচলাইশ থানাধীন আফ‌মি প্লাজার এভার শাইন নামক দোকান থেকে মেয়াদোত্তীর্ণ প্রসাধনী আটক ক‌রে ৫১ ধারায় ২০ হাজার টাকা জ‌রিমানা করা হয়।

অধিদফতরের জেলা কার্যাল‌য়ের সহকারী প‌রিচালক  মুহাম্মদ হাসানুজ্জামান খুল‌শী ও চকবাজার থানা এলাকায় তদার‌কিমূলক কার্যক্রম পরিচালনা করেন। তিনি লালখান বাজা‌রের সি‌পি ফাইভ স্টার’র প‌রি‌বেশক সোবহানা এম্পো‌রিয়ামকে পোড়া তেল ব্যবহার ক‌রে খাদ্যদ্রব্য প্রস্তুত করায় ভোক্তা অ‌ধিকার সংরক্ষণ আইন, ২০০৯ এর ৪৩ ধারায় ১০ হাজার টাকা জ‌রিমানা করেন। আনুমা‌নিক ১০ লিটার পোড়া তেল নালায় ফে‌লে দেওয়া হ‌য়।

‌মুহাম্মদ হা‌নিফ বিন আ‌রিফ নামের একজন ভোক্তার অভিযোগের ভি‌ত্তি‌তে জিই‌সি মো‌ড়ের সি‌পি ফাইভ স্টারের প‌রি‌বেশক আর টু এল স্পাই‌সি‌কে ৪০ ধারায় নির্ধারিত মূ‌ল্যের বেশিতে কোমলপানীয় বিক্রয় করায় ৫ হাজার টাকা এবং পোড়া তেল ব্যবহার ক‌রে খাদ্যদ্রব্য প্রস্তুত করায় ৪৩ ধারায় ১০ হাজার টাকা জ‌রিমানা করা হয়। এ সময় আনুমা‌নিক ২০ লিটার পোড়া‌তেল নালায় ফে‌লে দেওয়া হয়।

বাংলাদেশ সময়: ২০২০ ঘণ্টা, জুলাই ১২, ২০১৮
এআর/টিসি

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।

Alexa