[x]
[x]
ঢাকা, রবিবার, ৬ শ্রাবণ ১৪২৫, ২২ জুলাই ২০১৮

bangla news

সাড়ে ৭ লাখ শিশু ‘ভিটামিন এ’ খাবে চট্টগ্রামের ১৪ উপজেলায়

স্টাফ করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ২০১৮-০৭-১২ ১২:১৫:৪৩ পিএম
বক্তব্য দেন চট্টগ্রামের সিভিল সার্জন ডা. মো. আজিজুর রহমান সিদ্দিকী।  ছবি: বাংলানিউজ

বক্তব্য দেন চট্টগ্রামের সিভিল সার্জন ডা. মো. আজিজুর রহমান সিদ্দিকী। ছবি: বাংলানিউজ

চট্টগ্রাম: শনিবার (১৪ জুলাই) চট্টগ্রামের ১৪টি উপজেলায় ৭ লাখ ৫২ হাজার ৭০৪ জন শিশুকে ভিটামিন ‘এ’ প্লাস ক্যাপসুল খাওয়ানো হবে।

বৃহস্পতিবার (১২ জুলাই) চট্টগ্রাম জেলা সিভিল সার্জন অফিসের সভাকক্ষে জেলা সাংবাদিক ওরিয়েন্টেশন সভায় এসব তথ্য জানানো হয়।

সিভিল সার্জন ডা. মো. আজিজুর রহমান সিদ্দিকী জানান, শনিবার জাতীয় ভিটামিন ‘এ’ প্লাস ক্যাম্পেইন শুরু হবে। ওইদিন চট্টগ্রামের ১৪টি উপজেলায় ৬ থেকে ৫৯ মাস বয়সী সব শিশুকে ভিটামিন এ ক্যাপসুল খাওয়ানো হবে।

এর মধ্যে ০৬ থেকে ১১ মাস বয়সী ৮৩ হাজার ৭৮২ জন শিশুদের নীল রঙের ভিটামিন ‘এ’ প্লাস ক্যাপসুল ও ১২ থেকে ৫৯ বয়সের ৬ লাখ ৬৮ হাজার ৯২২ জন শিশুকে লাল রঙের ভিটামিন ক্যাপসুল খাওয়ানো হবে।

তিনি বলেন, ওইদিন চট্টগ্রামের ১৪ উপজেলার ২০০ ইউনিয়নের ৬০০টি ওয়ার্ডে তদারকি করবেন ৬০০ জন দায়িত্বরত কর্মকর্তা। এ ছাড়া মোট স্বাস্থ্য সহকারীর সংখ্যা থাকবেন ৬১০ জন। ৫ হাজার ৪৯টি কেন্দ্রে ২জন করে ১০ হাজার ৯৮ জন স্বেচ্ছাসেবক কাজ করবেন।

এ বছর সর্বোচ্চ সতর্কতা নিয়ে টিকা খাওয়ানো হবে উল্লেখ করে আজিজুর রহমান সিদ্দিকী বলেন, কয়েক বছর আগে টিকা খাওয়ানোর পর বিভিন্ন বয়সী শিশুদের মধ্যে সমস্যা হওয়ার অভিযোগ ছিলো। কিন্তু গেল বছর থেকে এ ধরনের কোনো অভিযোগ আমরা পাইনি।

বাংলাদেশ সময়: ১২১০ ঘণ্টা, জুলাই ১২, ২০১৮
জেইউ/টিসি

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।

Alexa