[x]
[x]

হালদা নদীর দূষণ ঠেকাতে সিডিএর কমিটি

স্টাফ করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ২০১৮-০৭-১১ ৯:৪৩:২৩ পিএম
নগরের অনন্যা আবাসিক এলাকা

নগরের অনন্যা আবাসিক এলাকা

চট্টগ্রাম: হালদা নদী দূষণ বন্ধের স্বার্থে অনন্যা আবাসিক এলাকার পরিকল্পনায় পরিবর্তন, এসটিপি স্থাপন, বামনশাহী খাল পুনঃখননের লক্ষে ৭ সদস্যের একটি কমিটি গঠন করেছে চট্টগ্রাম উন্নয়ন কর্তৃপক্ষ্ (সিডিএ)।

বুধবার (১১ জুলাই) চট্টগ্রাম উন্নয়ন কর্তৃপক্ষের চেয়ারম্যান আবদুচ ছালাম এ কমিটি গঠন করে দেন।

সিডিএর বোর্ড সদস্য জসিম উদ্দিন শাহ’কে আহবায়ক করে কমিটিতে সচিব করা হয়েছে প্রকল্পের পরিচালক প্রকৌশলী রাজিব দাশকে।

কমিটির অন্য সদস্যরা হলেন-হালদা রক্ষা কমিটির সভাপতি ড. মো. মনজুরুল কিবরীয়া, চট্টগ্রাম সিটি করপোরেশনের (চসিক) ৩ নম্বর ওয়ার্ড কাউন্সিলর কফিল উদ্দিন খান, ৪ নম্বর ওয়ার্ড় কাউন্সিলর সাইফুদ্দিন খালেদ চৌধুরী, হাটাহাজারীর শিকারপুর ইউনিয়নের চেয়ারম্যান আবু বক্কর ছিদ্দিকি, বুড়িশ্চর ইউনিয়নের চেয়ারম্যান মোহাম্মদ রফিক।

বিষয়টি নিশ্চিত করে সিডিএর বোর্ড সদস্য জসিম উদ্দিন শাহ বাংলানিউজকে জানান, হালদা নদী রক্ষা কমিটির আবেদনের প্রেক্ষিতে সিডিএ চেয়ারম্যান সাত সদস্যের একটি কমিটি গঠন করে দিয়েছেন। এ কমিটিকে সরেজমিনে অনন্যা আবাসিক এলাকায় গিয়ে সমস্যা চিহ্নিত করে প্রতিবেদন জমা দিতে বলা হয়েছে। প্রতিবেদনের প্রেক্ষিতে প্রয়োজনে অনন্যা আবাসিক এলাকার পরিকল্পনায় পরিবর্তনসহ নানা উদ্যোগ নেওয়া হবে। তবুও হালদা নদীকে দূষণের কবল থেকে বাঁচাতে হবে বলেও মত প্রকাশ করেন তিনি।   

হালদা নদী দূষণ বন্ধের স্বার্থে সম্প্রতি সিডিএ কর্তৃপক্ষের কাছে নগরের অনন্যা আবাসিক এলাকার পরিকল্পনায় পরিবর্তন, এসটিপি স্থাপন, বামনশাহী খাল পুনঃখননের জন্য লিখিত আবেদন জানান হালদা নদী রক্ষা কমিটির সভাপতি ড. মো. মনজুরুল কিবরীয়া ও সাধারণ সম্পাদক সাংবাদিক মোহাম্মদ আলী। এ আবেদনের প্রেক্ষিতেই এসব উদ্যোগ নিয়েছেন সিডিএ কর্তৃপক্ষ।

বাংলাদেশ সময়: ২১৪০ ঘণ্টা, জুলাই ১১, ২০১৮

এসবি/টিসি

 

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।

Alexa