ঢাকা, শুক্রবার, ১২ বৈশাখ ১৪৩১, ২৬ এপ্রিল ২০২৪, ১৬ শাওয়াল ১৪৪৫

চট্টগ্রাম প্রতিদিন

রাইফা হত্যা

বুধবার কালো ব্যাজ ধারণ করবেন সাংবাদিকরা

চট্টগ্রাম প্রতিদিন ডেস্ক | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১২৪৬ ঘণ্টা, জুলাই ৯, ২০১৮
বুধবার কালো ব্যাজ ধারণ করবেন সাংবাদিকরা

চট্টগ্রাম: বিতর্কিত ম্যাক্স হাসপাতালে ভুল চিকিৎসা ও অবহেলায় সাংবাদিক রুবেল খানের মেয়ে রাইফা হত্যার বিচার না হওয়া পর্যন্ত সর্বাত্মক আন্দোলন চালিয়ে যাওয়ার প্রত্যয় ব্যক্ত করেছেন সাংবাদিক নেতারা।

সোমবার (৯ জুলাই) চট্টগ্রাম সাংবাদিক ইউনিয়নের (সিইউজে) নির্বাহী কমিটির জরুরি সভায় বুধবার (১১ জুলাই) চট্টগ্রামের সর্বস্তরের সাংবাদিকদের কালো ব্যাজ ধারণ কর্মসূচি ঘোষণা করা হয়েছে। পরদিন বৃহস্পতিবার ফের সিইউজের নির্বাহী কমিটি সভা করে পরবর্তী করণীয় নির্ধারণেরও সিদ্ধান্ত নেওয়া হয়েছে।

সিইউজে সভাপতি নাজিমুদ্দীন শ্যামলের সভাপতিত্বে অনুষ্ঠিত সভায় বক্তব্য দেন সিইউজের সাধারণ সম্পাদক হাসান ফেরদৌস, বাংলাদেশ ফেডারেল সাংবাদিক ইউনিয়নের সহ-সভাপতি শহীদ উল আলম, যুগ্ম মহাসচিব তপন চক্রবর্তী, নির্বাহী সদস্য আসিফ সিরাজ, সিইউজের সহ-সভাপতি মোহাম্মদ আলী, যুগ্ম সম্পাদক সবুর শুভ, অর্থ সম্পাদক কাশেম শাহ, সাংগঠনিক সম্পাদক এসএম ইফতেখারুল ইসলাম এবং প্রচার ও প্রকাশনা সম্পাদক আহমেদ কুতুব। উপস্থিত ছিলেন কর্ণফুলী ইউনিট প্রধান মোহাম্মদ আলী পাশা ও প্রিয় চট্টগ্রাম ইউনিট প্রধান বিশু রায় চৌধুরী।

সভায় সাংবাদিক নেতারা বলেন, রাইফা হত্যার বিচারের দাবিতে চট্টগ্রাম সাংবাদিক ইউনিয়ন অভিযুক্ত চিকিৎসকদের বিচার, অবৈধ-অনুমোদনহীন ম্যাক্স হাসপাতাল বন্ধ ও সাংবাদিকদের সঙ্গে অশোভন আচরণকারী ডা. ফয়সল ইকবালের সনদ বাতিল ও জাতির কাছে নিঃশর্ত ক্ষমা চাওয়ার দাবিতে সোচ্চার রয়েছে। এ তিন দাবি বাস্তবায়ন করেই চট্টগ্রামের সাংবাদিক-জনতা ঘরে ফিরে যাবে। রাইফা হত্যার বিচার নিয়ে বিভ্রান্ত না হয়ে ঐক্যবদ্ধভাবে চট্টগ্রামের স্বাস্থ্যখাতকে ফয়সল ইকবালের হাত থেকে মুক্ত করা হবে।

প্রসঙ্গত, সাংবাদিকদের বিরুদ্ধে অপপ্রচার চালানোর প্রতিবাদে সোমবারের (৯ জুলাই) সাংবাদিক-নাগরিক সমাবেশ সরকারের উচ্চ পর্যায়ের অনুরোধে স্থগিত করা হয়। সরকারের সংশ্লিষ্ট সংস্থাগুলো  সাংবাদিকদের দাবির সঙ্গে একমত পোষণ করায় সাংবাদিক ও নাগরিক সমাবেশ পালন করা থেকে বিরত ছিল সাংবাদিক সমাজ। তবে রাইফা হত্যার বিচারের দাবিতে রাজপথে আন্দোলন চালিয়ে যাবে বলে আবারও ঘোষণা দিয়েছে চট্টগ্রাম সাংবাদিক ইউনিয়ন।

হাসপাতালে ধর্মঘট সরকারকে অস্থিতিশীল করার ষড়যন্ত্র
অভিযানের মুখে হঠাৎ স্বাস্থ্যসেবা বন্ধ ঘোষণা চট্টগ্রামে
শিশু রাইফার অস্বাভাবিক মৃত্যু মেনে নেওয়া যায় না
সেই ম্যাক্স হাসপাতালকে ১০ লাখ টাকা জরিমানা
ম্যাক্স’র ল্যাবে পরীক্ষা হয় না, রিপোর্ট হয়!

বাংলাদেশ সময়: ১৭৪৪ ঘণ্টা, জুলাই ০৯, ২০১৮
এআর/টিসি

 

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।