ঢাকা, শুক্রবার, ৬ বৈশাখ ১৪৩১, ১৯ এপ্রিল ২০২৪, ০৯ শাওয়াল ১৪৪৫

চট্টগ্রাম প্রতিদিন

ডাক্তারের অবহেলায় শিশু রাইফার মৃত্যু তদন্তে প্রমাণিত

স্টাফ করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ০৪২১ ঘণ্টা, জুলাই ৬, ২০১৮
ডাক্তারের অবহেলায় শিশু রাইফার মৃত্যু তদন্তে প্রমাণিত ম্যাক্স হাসপাতালে অাড়াই বছরের মেয়ে রাইফা খানের মৃত্যু হয়েছে ডাক্তারের অবহেলায়

চট্টগ্রাম: নগরের মেহেদিবাগের বেসরকারি ম্যাক্স হাসপাতালে সাংবাদিক রুবেল খানের অাড়াই বছরের মেয়ে রাইফা খানের মৃত্যু হয়েছে ডাক্তারের অবহেলায়-এমন প্রমাণ পেয়েছে সিভিল সার্জনের নেতৃত্বাধীন তদন্ত কমিটি।

শুক্রবার (০৬ জুলাই) সকালে বিষয়টি নিশ্চিত করেছেন তদন্ত কমিটিতে থাকা এক সমস্য।

ওই সদস্য বাংলানিউজকে বলেন, তদন্তে ডাক্তারের গাফিলতির কারণে শিশু রাইফার মৃত্যু হয়েছে বলে প্রমাণ পাওয়া গেছে।

এ ঘটনায় কয়েকজন ডাক্তার, নার্স ও হাসপাতাল কর্তৃপক্ষ দায়ী।

চট্টগ্রামের সিভিল সার্জন ডা. আজিজুর রহমান বলেন, স্বাস্থ্য মন্ত্রণালয় থেকে নির্দেশনা থাকায় তদন্ত প্রতিবেদনের বিষয়ে বলা যাচ্ছে না।

তদন্ত কমিটির প্রতিবেদন স্বাস্থ্য মন্ত্রণালায়ের মহাপরিচালকের কার্যালয়ে পাঠানো হয়েছে। এর অনুলিপি বিএমএ সভাপতি, চট্টগ্রাম সাংবাদিক ইউনিয়নের (সিইউজে) সভাপতি এবং চকবাজার থানার ভারপ্রাপ্ত কর্মকর্তাকে (ওসি) দেওয়া হয়েছে। সাংবাদিক নেতারা শুক্রবার (০৬ জুলাই) তদন্তের বিষয়ে বলবেন।

তদন্ত কমিটির সদস্যরা হলেন-চট্টগ্রামের সিভিল সার্জন ডা. মো. আজিজুর রহমান সিদ্দিকী, চট্টগ্রাম মেডিকেল কলেজ হাসপাতালের শিশুস্বাস্থ্য বিভাগের প্রধান ডা. প্রণব কুমার চৌধুরী এবং চট্টগ্রাম সাংবাদিক ইউনিয়নের যুগ্ম সম্পাদক সবুর শুভ।

সবুর শুভ বাংলানিউজকে বলেন, সাংবাদিক রুবেল খানের মেয়ের মৃত্যুর কারণ ও তদন্ত কমিটির করা সুপারিশের বিষয়ে বিস্তারিত শুক্রবার সকাল ১১টায় চট্টগ্রাম প্রেস ক্লাবে সংবাদ সম্মেলনের মাধ্যমে জানানো হবে।

রাইফা খুনের তদন্তকে ঘিরে অস্থিতিশীলতা সৃষ্টির পাঁয়তারা
ডা. ফয়সলের জিম্মিদশা থেকে ১ কোটি মানুষকে মুক্ত করা হবে​
বিধান-ফয়সলদের কারণে চিকিৎসায় আস্থা হারাচ্ছে মানুষ
রাইফা হত্যার বিচার ছাড়া ঘরে ফিরে যাবো না
ম্যাক্স হাসপাতাল বন্ধ-দোষীদের শাস্তি দাবি
ম্যাক্স হাসপাতালে ডাক্তার-নার্স-কর্মচারীর নিয়োগপত্র নেই
ম্যাক্স হাসপাতালকে কারণ দর্শানোর নোটিশ

বাংলাদেশ সময়: ০৭৫০ ঘণ্টা, জুলাই ০৬, ২০১৮
জেইউ/টিসি

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।