ঢাকা, শুক্রবার, ১৩ বৈশাখ ১৪৩১, ২৬ এপ্রিল ২০২৪, ১৬ শাওয়াল ১৪৪৫

চট্টগ্রাম প্রতিদিন

রোদ-বৃষ্টির খেলা চট্টগ্রামে

স্টাফ করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১১৩৩ ঘণ্টা, জুন ২৪, ২০১৮
রোদ-বৃষ্টির খেলা চট্টগ্রামে রোদ বৃষ্টির খেলায় দুর্ভোগে পড়েন চট্টগ্রামের মানুষ। ছবি: সোহেল সরওয়ার

চট্টগ্রাম: বেলা ১১টা যেন সন্ধ্যা। রোববার (২৪ জুন) সকালের আকাশ ছিল পরিষ্কার। কিন্তু বেলা বাড়ার সঙ্গে সঙ্গে ঢেকে যায় মেঘে। আচমকা আঁধার এত গভীর যেনো সন্ধ্যাই মনে হচ্ছে! তারপর ঝুম বৃষ্টি, পরে রোদ। শেষ বিকেলে আবার বৃষ্টি।

বেলা ১১টায় বৃষ্টি শুরু হলে স্কুল-কলেজের শিক্ষার্থী ও অভিভাবকদের পড়তে হয়েছে দুর্ভোগে। ছোট ছোট শিশুরা রেইনকোটের ভেতর ছিল জবুথবু।

মা-বাবারা ছাতার ভেতরও ভিজে একাকার।  পাশাপাশি কর্মব্যস্ত নগরের রাজপথে বেসামাল পথচারীরা একটুখানি ছাউনি খুঁজতে ছোটাছুটি করেছেন।
কেউ কেউ তো ভিজে সারা। ঘণ্টাখানেক বৃষ্টিতে চকবাজারের কাঁচাবাজারসহ নিম্নাঞ্চলে জমে যায় পানি।

বৃষ্টিতে দুর্ভোগে পড়ে স্কুলশিক্ষার্থীরা।  ছবি: সোহেল সরওয়ারপতেঙ্গা আবহাওয়া অফিস জানিয়েছে, রোববার পুরোদিন ভারী বর্ষণের সম্ভাবনা রয়েছে। ফলে পাহাড়ধসের আশঙ্কা বেশি। তাই পাহাড়ের পাদদেশে বসবাসকারীদের নিরাপদ স্থানে চলে যেতে বলা হয়েছে।

আবহাওয়া অফিসের ডিউটি আ্যাসিস্টেন্ট অফিসার প্রদীপ কান্তি রায় বাংলানিউজকে জানান, রোববার বিকেল তিনটা পর্যন্ত ২৪ ঘণ্টায় চট্টগ্রামে ৫৩ মিলিমিটার বৃষ্টি রেকর্ড করা হয়েছে। সর্বোচ্চ তাপমাত্রা ছিলো ২৯ ডিগ্রি সেলসিয়াম ও সর্বনিম্ন তাপমাত্রা ২৫ দশমিক ৬ ডিগ্রি সেলসিয়াস।

ভারী বৃষ্টিতে পাহাড় ধসের শঙ্কা

বাংলাদেশ সময়: ১৫৩০ ঘণ্টা, ২৪ জুন, ২০১৮
জেইউ/টিসি

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।