ঢাকা, বুধবার, ১১ বৈশাখ ১৪৩১, ২৪ এপ্রিল ২০২৪, ১৪ শাওয়াল ১৪৪৫

চট্টগ্রাম প্রতিদিন

উন্নয়নকাজের সমন্বয়ে ১৫ দিনের আল্টিমেটাম

স্টাফ করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১১০৫ ঘণ্টা, জুন ২৪, ২০১৮
উন্নয়নকাজের সমন্বয়ে ১৫ দিনের আল্টিমেটাম সমন্বয় সভায় সভাপতিত্ব করেন মেয়র আ জ ম নাছির উদ্দীন

চট্টগ্রাম: চট্টগ্রামের উন্নয়নকাজকে এগিয়ে নিতে বিভিন্ন সেবা সংস্থার চলমান প্রকল্পের ধরণ জানাতে ১৫ দিনের সময় বেঁধে দিয়েছেন সিটি মেয়র আ জ ম নাছির উদ্দীন।

রোববার (২৪ জুন) বিকেলে চট্টগ্রাম সিটি করপোরেশনের (চসিক) সম্মেলন কক্ষে বিভিন্ন সেবা সংস্থার প্রধানদের নিয়ে নগর উন্নয়ন সমন্বয় কমিটির (সিডিসিসি) সমন্বয়সভা শেষে সাংবাদিকদের এসব কথা বলেন তিনি।

আ জ ম নাছির উদ্দীন বলেন, ‘চট্টগ্রামকে এগিয়ে নিতে সেবাসংস্থাগুলো বিভিন্ন উন্নয়ন প্রকল্প হাতে নিয়েছে এবং বাস্তবায়ন করছে।

এসব প্রকল্পগুলো সমন্বয়ের মাধ্যমে করতে হবে। চট্টগ্রামে সেবাদানকারী প্রতিষ্ঠান সমূহের উন্নয়ন কর্মকাণ্ড সমন্বয় করা গেলেই নগরবাসীর ভোগান্তি ও বিভ্রান্তির অবসান ঘটবে।
তাই সিডিএ, ওয়াসা, বিদ্যুৎ ও টিএন্ডটিসহ অন্যান্য সেবাদানকারী সংস্থার মধ্যে অবশ্যই সমন্বয় থাকা বাঞ্চনীয়। এ বিষয়ে প্রধানমন্ত্রীর কার্যালয় থেকে জারি করা পরিপত্রে সেবাদানকারী প্রতিষ্ঠান সমূহের সাথে সমন্বয় সাধনের বাধ্যবাধকতা রয়েছে। ’

সিটি মেয়র বলেন, ‘কোন প্রতিষ্ঠানের কি দায়িত্ব তা জানে না নগরবাসী। সমন্বয়হীনতার কারণে পরিকল্পিত উন্নয়ন করা যাচ্ছে না। ইচ্ছা থাকলে উপায় হয়। তাই সকলকে দেশপ্রেমে উদ্বুদ্ধ হয়ে সঠিকভাবে দায়িত্ব পালন করতে হবে। তাতেই চট্টগ্রামের পুঞ্জিভূত সমস্যার সমাধান হবে। ’

‘ভালো কাজের আলোচনা নেই। মন্দ কাজের জন্য সমালোচনার ঝড় উঠে। এ মন্দ কাজের জন্য নগরবাসী চট্টগ্রাম সিটি কর্পোরেশনকে দোষারোপ করে। ’ যোগ করেন আ জ ম নাছির উদ্দীন।

তাই নগরের সেবাদানকারী প্রতিষ্ঠান সমূহের কার কি কাজ তা নগরবাসীকে অবহিত করা একান্ত অপরিহার্য বলেও তিনি মত প্রকাশ করেন।

এছাড়াও চট্টগ্রাম উন্নয়ন কর্তৃপক্ষের নেওয়া জলাবদ্ধতা প্রকল্প, হালদা নদীকে দূষণ থেকে বাঁচানোর উদ্যোগ, নগরের যানজট নিরসনে ট্রাক-বাস টার্মিনাল নির্মাণ প্রকল্প নিয়েও বিস্তারিত আলোচনা হয়েছে বলেও জানান তিনি।

উন্নয়নকাজের সমন্বয়ের লক্ষ্যে চসিকে সভা শুরু

বাংলাদেশ সময়: ১৫৩৩ ঘণ্টা, জুন ২৪, ২০১৮
এসবি/টিসি

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।