ঢাকা, শুক্রবার, ৬ বৈশাখ ১৪৩১, ১৯ এপ্রিল ২০২৪, ০৯ শাওয়াল ১৪৪৫

চট্টগ্রাম প্রতিদিন

ইডিইউর সাবেক ছাত্র বাবনের মৃত্যুতে শোক

চট্টগ্রাম প্রতিদিন ডেস্ক | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ০৯১৮ ঘণ্টা, জুন ২৪, ২০১৮
ইডিইউর সাবেক ছাত্র বাবনের মৃত্যুতে শোক

চট্টগ্রাম: ইস্ট ডেল্টা ইউনিভার্সিটির (ইডিইউর) সাবেক শিক্ষার্থী ইয়াসির আরাফাত বাবনের অকাল মৃত্যুতে গভীর শোক ও দুঃখ প্রকাশ করেছেন শিক্ষাপ্রতিষ্ঠানটির উপাচার্য প্রফেসর মুহাম্মদ সিকান্দার খান ও প্রতিষ্ঠাতা ভাইস চেয়ারম্যান সাঈদ আল নোমান।

রোববার (২৪ জুন) গণমাধ্যমে পাঠানো এক শোকবার্তায় সদা হাস্যোজ্জ্বল, সম্ভাবনাময় এই তরুণের মৃত্যুতে তার বিদেহী আত্মার মাগফিরাত কামনা ও শোকসন্তপ্ত পরিবারের প্রতি গভীর সমবেদনা প্রকাশ করেন তারা।

ইডিইউর স্কুল অব বিজনেস অনুষদের সাবেক ছাত্র ইয়াসির আরাফাত বাবন পড়ালেখার পাশাপাশি সৃষ্টিশীল কর্মকান্ডে জড়িত ছিলেন।

দুই ভাই ও এক বোনের মধ্যে তিনি ছিলেন সবার বড়।

ফটোগ্রাফি ছিল তার ধ্যান-জ্ঞান ও নেশা।

ভালো ফলাফল, অধিক মনোযোগ ও কাজের প্রতি ভালোবাসার কারণে খুব অল্প সময়ে ক্যাম্পাসের পরিচিত মুখ হয়ে উঠেছিলেন বাবন।

পারিবারিক সূত্র জানায়, দীর্ঘদিন ধরে জন্ডিস ও হেপাটাইটিস রোগে ভুগছিলেন তিনি। বৃহস্পতিবার (২১ জুন) থেকে তার শারীরিক অবস্থার অবনতি হয়।

পরিবারের সদস্যরা চিকিৎসকের কাছে নিয়ে গেলে পরিস্থিতির কোনো উন্নতি না হওয়ায় শনিবার গভীর রাতে মারা যান তিনি।

বাবনের মৃত্যুর খবরে শোকের ছায়া নেমে এসেছে চট্টগ্রামের তারুণ্যমুখর বিশ্ববিদ্যালয় ইডিইউতে। তার চলে যাওয়া যেনো কিছুতেই মেনে নিতে পারছে না শিক্ষক, সহপাঠী, সুহৃদ ও বন্ধুমহল।

ইডিইউর উপাচার্য প্রফেসর মুহাম্মদ সিকান্দার খান বলেন, শিক্ষকদের প্রতি তার আচার-আচরণ, বন্ধুদের জন্য সহযোগিতার হাত বাড়িয়ে দেওয়া কিংবা পরোপকারী মনোভাবের জন্য বাবন সবার কাছে স্মরণীয় হয়ে থাকবেন।

শোক বার্তায় ইডিইউর প্রতিষ্ঠাতা ভাইস চেয়ারম্যান সাঈদ আল নোমান বলেন, বাবনের মতো উদীয়মান প্রস্ফুটিত একটি গোলাপ অকালে ঝরে পড়বে তা কখনই কাম্য ছিল না। নিজেকে মেলে ধরার জন্য তার প্রচন্ড আত্মবিশ্বাস, মনোবল আর নিষ্ঠা- তরুণ প্রজন্মের শিক্ষার্থীদের কাছে সবসময় আদর্শ হয়ে থাকবে।

সাবেক শিক্ষার্থী বাবনের মৃত্যুতে ইডিইউর ট্রেজারার প্রফেসর সামস উদ দোহা, ভারপ্রাপ্ত রেজিস্ট্রার সজল বড়ুয়াসহ বিশ্ববিদ্যালয়ের সব ডিন ও শিক্ষক দুঃখ প্রকাশ করেছেন।

বাংলাদেশ সময়: ১৫২০ ঘণ্টা, জুন ২৪, ২০১৮
এমআর/টিসি

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।